ওয়্যার নিউজে প্রকাশিত ভারতীয় দলের জাতিবাদ সংক্রান্ত সংবাদের বিরুদ্ধে ক্ষুব্ধ মহম্মদ কাইফ! জানালেন এই প্রতিক্রিয়া 1

কিছুদিন আগে ভারতীয় সংবাদ মাধ্যম ওয়্যার নিউজ একটি প্রতিবেদন প্রকাশ করে যেখানে তারা দাবি করে ভারত দলে কোটা পদ্ধতিতে খেলোয়াড় সুযোগ দেয়া হয়ে থাকে। সম্প্রতি এই নিউজের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ। তাঁর দাবি ওয়্যার নিউজ মিথ্যা অভিযোগ ছড়াচ্ছে।

গৌরব ভীমানী এবং সৌরভ জেইনের দ্বারা লিখিত আর্টিকেলে, তারা এই বিষয়ে কথা বলেছিলেন যে, বেশিরভাগ সময় কিভাবে নির্ধারিত জাত বা নির্ধারিত জনগোষ্ঠী ভারতে খেলতে বঞ্চিত হচ্ছে।

ওয়্যার নিউজে প্রকাশিত ভারতীয় দলের জাতিবাদ সংক্রান্ত সংবাদের বিরুদ্ধে ক্ষুব্ধ মহম্মদ কাইফ! জানালেন এই প্রতিক্রিয়া 2

রেকর্ড অনুযায়ী, এটি জানা যায় যে, এখন পর্যন্ত ২৯০ জন ভারতীয় ক্রিকেটারের মধ্যে মাত্র চার জন ক্রিকেটার একটি নির্ধারিত জাতি বা উপজাতি থেকে সুযোগ পেয়েছেন। অতএব, তারা সেই দৃষ্টিভঙ্গির উপর একটি আর্টিকেল প্রস্তুত করে।

প্রায় তিন দশক আগেও ক্রিকেট ছিল একটি ধনী মানুষের খেলা। তবে, সাম্প্রতিক সময়ে এটি বিভিন্ন দিকে ছড়িয়েছে। এখন ছোট ছোট এলাকা থেকেও প্রতিভাবান ক্রিকেটার উঠে আসছে।

ঝাড়খন্ড থেকে ভারতের প্রতিনিধিত্বকারী প্রথম ভারতীয় খেলোয়াড় ছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। দলে সুযোগ পাওয়ার পর পরবর্তী ১০ বছরে তিনি সীমিত ওভারের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন হয়েছিলেন।

ওয়্যার নিউজে প্রকাশিত ভারতীয় দলের জাতিবাদ সংক্রান্ত সংবাদের বিরুদ্ধে ক্ষুব্ধ মহম্মদ কাইফ! জানালেন এই প্রতিক্রিয়া 3

ওয়্যার নিউজের এধরণের অভিযোগ ভিত্তিহীন ছিল বলেই মনে করেন মহম্মদ কাইফ । ভারতীয় দলের জন্য ক্রিকেটারদের নির্বাচন করার জন্য নির্ধারিত সংখ্যালঘু বা গোষ্ঠীর লোকদের অনুসন্ধান করা সবসময় সম্ভব নয়।

তবে ওয়্যার নিউজের আর্টিকেলের শিরোনাম ছিল, “ক্রিকেটে কি ভারতের কোটা ভিত্তিক নির্বাচন প্রয়োজন?”

কাইফ তাদের মিথ্যা অভিযোগের জন্য সরাসরি তাদের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। তবে এটা সত্য যে অনেক নির্ধারিত গোষ্ঠীভুক্ত খেলোয়াড় দেশটির প্রতিনিধিত্ব করতে পারছেন না।

তবে, আমাদের অবশ্যই মনে রাখতে হবে, সাম্প্রতিক সময়ে ভারতীয় দলে কতজন মধ্যবিত্ত এবং গরীব ক্রিকেটাররা ভারতের প্রতিনিধিত্ব করে চলেছেন। তাছাড়া, খেলোয়াড়দের একটি গ্রুপ আছে যারা একটি সহজ-সরল পরিবের থেকে এসেছেন। অতএব, এটি তাদের পক্ষে একটি বড় কৃতিত্ব।

চলুন দেখে নিই কাইফের প্রতিবাদ জানিয়ে করা টুইটটিঃ

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *