বড়ো খবর: মাত্র ২৭ বছর বয়েসে মহম্মদ আমি নিলেন ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত

পাকিস্তান ক্রিকেট দলের ২৭ বছর বয়েসী জোরে বোলার মহম্মদ আমির টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দিয়েছেন। মহম্মদ আমি সম্প্রতিই ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হওয়া আইসিসি একদিনের বিশ্বকাপে খেলেছিলেন। আজ মহম্মদ আমির সকলকে চমকে দিয়ে টেস্ট ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা করে দিয়েছেন।

এই কারণে নিলেন অবসর

বড়ো খবর: মাত্র ২৭ বছর বয়েসে মহম্মদ আমি নিলেন ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত 1

মহম্মদ আমি পাকিস্তানের হয়ে ২০০৯এ শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের টেস্ট কেরিয়ার শুরু করেছিলেন, আর শেষ টেস্ট তিনি এই বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেছিলেন। নিজের একটি বয়ানে মহম্মদ আমির বলেন,

“পাকিস্তানের হয়ে ক্রিকেটের সবচেয়ে দুর্দান্ত ফর্ম্যাটে খেলা আমার জন্য সত্যিই একটা বড় বিষয় থেকেছে। আমি এখন সিদ্ধান্ত নিয়েছি যে আমি এই ফর্ম্যাটে নিজের কেরিয়ারকে আগে জারি রাখতে চাই না”।

আপনাদের সকলের জ্ঞাতার্থে জানাই যে মহম্মদ আমি এখন টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর পাকিস্তান ক্রিকেট দলের হয়ে এক দিবসীয় আর টি-২০তে ভাল প্রদর্শন করতে চান। ২০১৯ বিশ্বকাপে মহম্মদ আমি পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারও হয়েছিলেন।

এমন থেকেছে মহম্মদ আমিরের এখনো পর্যন্ত টেস্ট কেরিয়ার

বড়ো খবর: মাত্র ২৭ বছর বয়েসে মহম্মদ আমি নিলেন ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত 2

মহম্মদ আমি পাকিস্তানের হয়ে মোট ৩৬টি টেস্ট ম্যাচ খেলেছেন আর এর মধ্যে তিনি ১১৯টি উইকেট নিতে সফল হয়েছে। টেস্ট ক্রিকেটে মহম্মদ আমিরের শ্রেষ্ঠ প্রদর্শন ৪৪/৬ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ছিল। টেস্ট ক্রিকেটে ২৭ বছর বয়েসী মহম্মদ আমির চারবার ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিতে সফল থেকেছেন। মহম্মদ আমি নিজের বয়ানে বলেছেন,

“এই সিদ্ধান্ত আমার জন্যে একদম সহজ ছিল না। গত কিছু সময় ধরে আমি এ ব্যাপারে ভাবছিলাম। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ দ্রুত হতে চলেছে আর পাকিস্তান বেশ কিছু ভীষণই দুর্দান্ত জোরে বোলারকে সুযোগ দেওয়ার কথা ভাবছে। আমার মনে হয় যে এটাই সঠিক সময় টেস্ট ক্রিকেটে বিদায় জানানোর, যাতে নির্বাচকরা এটা নিয়ে সঠিকভাবে রণনীতি তৈরি করতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *