১৬.২ ওভারে মহম্মদ শামি করলেন এমন দুর্দান্ত বল, চিন্তায় পড়ল ক্রিকেট অস্ট্রেলিয়া, বলল এই কথা

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি প্রথম টেস্টের চতুর্থ দিন ভারতীয় দল ম্যাচে চালকের আসনে বসে পড়েছে। ৩২৩ রানের লক্ষ্য তাড়া করতে নামা অস্ট্রেলিয়া দল নিজেদের দুই ওপেনিং ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ফেলেছে। দলের ওপেনিং ব্যাটসম্যান মার্কস হ্যারিস দুর্দান্ত শুরুয়াত পান কিন্তু তিনি তার ফায়দা তুলতে পারেননি।

মহম্মদ শামির এই দুর্দান্ত বলে বিট হন মার্কস হ্যারিস

ভারতীয় দলের দুর্দান্ত জোরে বোলার শামি ১৬ ওভারের দ্বিতীয় বলে এই উইকেট নিজের নামে করেন। শামির আউটসুইংকে অস্ট্রেলিয়ার এই তরুণ ব্যাটসম্যান বুঝতে পারেননি। হ্যারিস ২৬ রানের ইনিংস খেলেন। এই ইনিংস খেলতে তিনি ৪৯টি বল খেলেন। হ্যারিস উইকেট সম্পূর্ণভাবে সেট হয়ে গিয়েছিলেন, কিন্তু শামির এই দুর্দান্ত বল তাকে আউট করে দেয়।

ফিঞ্চ জীবনদানের ফায়দা তুলতে পারনেনি

অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় ইনিংসের শুরুয়াত মুশকিল প্রমানিত হয়।প্রথম ওভারে বল করতে আসা ঈশান্ত শর্মা দ্বিতীয় বলেই অ্যারণ ফিঞ্চকে এলবিডব্লিউ আউট দেন অ্যামাপায়ার,যার পর ফিঞ্চ ডিআরএস নেন আর রিপ্লেতে দেখা যায় ঈশান্তের বলটি নো বল। এইভাবে ফিঞ্চ জীবনদান পান। ২৮ রানের স্কোরে অস্ট্রেলিয়া প্রথম ধাক্কা খান। এবার আর ফিঞ্চ ভাগ্যশালী হননি আর রবিচন্দ্রন অশ্বিনের বলে উইকেটের পেছনে তিনি ক্যাচ আউট হয়ে যান। ফিঞ্চ ১১ রান করে প্যাভিলিয়নে ফেরত যান।

পুজারা-রাহানে খেলেন দুর্দান্ত ইনিংস

চেতেশ্বর পুজারা (৭১) আর অজিঙ্ক রাহানের (৭০) দুর্দান্ত হাফ সেঞ্চুরির সৌজন্যে ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের দুর্দান্ত ইনিংসে ৩৭০ রান তোলে। এর সঙ্গেই ভারত অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ৩২৩ রানেরলক্ষ্য দেয়। এই ম্যাচে অস্ট্রেলিয়ার স্পিন বোলার নাথান লিয়ঁ সবচেয়ে বেশি ৬ উইকেট নেন। এছাড়াও মিচেল স্টার্ক তিন উইকেট হাসিল করেন আর জো হ্যাজেলউড একটি উইকেট পান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *