আফগানিস্থানের ব্যাটসম্যান মহম্মদ শাহজাদকে বুকি দিল স্পট ফিক্সিং করার অফার, শাহজাদ দিলেন এসিবি আর আইসিসিকে তথ্য

ক্রিকেটের জন্য মাথাব্যাথা হয়ে ওঠা ম্যাচ ফিক্সিং কান্ড এখন এশিয়া কাপের উদীয়মান দলগুলির একটি আফগানিস্থান পর্যন্ত নিজেদের পা বাড়িয়ে দিয়েছে। আফগানিস্থানের সিনিয়র উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ স্পট ফিক্সিংয়ের জন্য বুকি দ্বারা সম্পর্ক করা নিয়ে খোলসা করে ক্রিকেট জগতের ধ্যান নিজের দিকে আকর্ষিত করেছেন।

মহম্মদ শাহজাদ বুকি দ্বারা সম্পর্ক করার তথ্য দিয়েছেন
আফগানিস্থানের ব্যাটসম্যান মহম্মদ শাহজাদকে বুকি দিল স্পট ফিক্সিং করার অফার, শাহজাদ দিলেন এসিবি আর আইসিসিকে তথ্য 1
আফগানিস্থানের উইকেটকিপার ওপেনিং ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ তার সঙ্গে একজন বুকির দ্বারা সম্পর্ক করার খোলসা করেছেন। এই খোলসার পর আইসিসি নড়েচড়ে বসেছে। মহম্মদ শাহজাদ সোমবার এক বুকির তার সঙ্গে যোগাযোগ করার তথ্য আফগানিস্থান ক্রিকেট বোর্ডকে দিয়েছে যেখানে শাহজাদ জানিয়েছেন যে তার সঙ্গে বুকি ৫ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত শারজাহতে খেলা হতে চলা আফগানিস্থান প্রিমিয়ার লীগে স্পট ফিক্সিং করার জন্য সম্পর্ক করেছে।

বুকি মহম্মদ শাহজাদকে আফগানিস্থান প্রিমিয়ার লীগে খারাপ খেলার অফার দিয়েছে
আফগানিস্থানের ব্যাটসম্যান মহম্মদ শাহজাদকে বুকি দিল স্পট ফিক্সিং করার অফার, শাহজাদ দিলেন এসিবি আর আইসিসিকে তথ্য 2
আফগানিস্থান ক্রিকেট বোর্ড যখনই এই তথ্য পায় তারা তৎক্ষণাৎ আইসিসিকে এর সম্পর্কে জানিয়ে দেয়। এখন আইসিসি এই ব্যাপারে তদন্ত করতে লেগে পড়েছে। আইসিসির অ্যাণ্টি করাপশন ব্যুরো এখন এই ব্যাপারের শিকড় পর্যন্ত যাবে। মহম্মদ শাহজাদ আফগানিস্থান দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় যিনি এখনও পর্যন্ত দলের হয়ে ৭৫টি ওয়ানডে, ৬৫টি টি২০ আন্তর্জাতিক এবং একটি টেস্ট ম্যাচ খেলেছেন।

আইসিসি এল অ্যাকশনে, আইসিসির অ্যাণ্টি করাপশন ইউনিটের চিফ বললেন এই বড় কথা
আফগানিস্থানের ব্যাটসম্যান মহম্মদ শাহজাদকে বুকি দিল স্পট ফিক্সিং করার অফার, শাহজাদ দিলেন এসিবি আর আইসিসিকে তথ্য 3
অ্যান্টি করাপশন ইউনিটের চিপ অ্যালেক্স মার্শাল এই ব্যাপার নিয়ে বলেছেন, “ গত ১২ মাসে ৩২টি তদন্ত করা হয়েছে যেখানে ৮ খেলোয়াড়দের সন্দিগ্ধ মনে করা হচ্ছে। যার মধ্যে পাঁচজন তো প্রশাসক বা খেলোয়াড় নন এমন লোক শামিল রয়েছে। অন্যদিকে পাঁচ আন্তর্জাতিক অধিনায়ক স্পট ফিক্সিংয়ের জন্য যোগাযোগ করার তথ্য দিয়েছেন। এর মধ্যে গত বছর পাকিস্থানের অধিনায়ক সরফরাজ আহমেদ বুকির দ্বারা তার সঙ্গে যোগাযোগ করা তথ্য খোলাখুলি দিয়েছেন”।
আফগানিস্থানের ব্যাটসম্যান মহম্মদ শাহজাদকে বুকি দিল স্পট ফিক্সিং করার অফার, শাহজাদ দিলেন এসিবি আর আইসিসিকে তথ্য 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *