আফগানিস্থানের ব্যাটসম্যান মহম্মদ শাহজাদকে বুকি দিল স্পট ফিক্সিং করার অফার, শাহজাদ দিলেন এসিবি আর আইসিসিকে তথ্য

ক্রিকেটের জন্য মাথাব্যাথা হয়ে ওঠা ম্যাচ ফিক্সিং কান্ড এখন এশিয়া কাপের উদীয়মান দলগুলির একটি আফগানিস্থান পর্যন্ত নিজেদের পা বাড়িয়ে দিয়েছে। আফগানিস্থানের সিনিয়র উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ স্পট ফিক্সিংয়ের জন্য বুকি দ্বারা সম্পর্ক করা নিয়ে খোলসা করে ক্রিকেট জগতের ধ্যান নিজের দিকে আকর্ষিত করেছেন।

মহম্মদ শাহজাদ বুকি দ্বারা সম্পর্ক করার তথ্য দিয়েছেন

আফগানিস্থানের উইকেটকিপার ওপেনিং ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ তার সঙ্গে একজন বুকির দ্বারা সম্পর্ক করার খোলসা করেছেন। এই খোলসার পর আইসিসি নড়েচড়ে বসেছে। মহম্মদ শাহজাদ সোমবার এক বুকির তার সঙ্গে যোগাযোগ করার তথ্য আফগানিস্থান ক্রিকেট বোর্ডকে দিয়েছে যেখানে শাহজাদ জানিয়েছেন যে তার সঙ্গে বুকি ৫ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত শারজাহতে খেলা হতে চলা আফগানিস্থান প্রিমিয়ার লীগে স্পট ফিক্সিং করার জন্য সম্পর্ক করেছে।

বুকি মহম্মদ শাহজাদকে আফগানিস্থান প্রিমিয়ার লীগে খারাপ খেলার অফার দিয়েছে

আফগানিস্থান ক্রিকেট বোর্ড যখনই এই তথ্য পায় তারা তৎক্ষণাৎ আইসিসিকে এর সম্পর্কে জানিয়ে দেয়। এখন আইসিসি এই ব্যাপারে তদন্ত করতে লেগে পড়েছে। আইসিসির অ্যাণ্টি করাপশন ব্যুরো এখন এই ব্যাপারের শিকড় পর্যন্ত যাবে। মহম্মদ শাহজাদ আফগানিস্থান দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় যিনি এখনও পর্যন্ত দলের হয়ে ৭৫টি ওয়ানডে, ৬৫টি টি২০ আন্তর্জাতিক এবং একটি টেস্ট ম্যাচ খেলেছেন।

আইসিসি এল অ্যাকশনে, আইসিসির অ্যাণ্টি করাপশন ইউনিটের চিফ বললেন এই বড় কথা

অ্যান্টি করাপশন ইউনিটের চিপ অ্যালেক্স মার্শাল এই ব্যাপার নিয়ে বলেছেন, “ গত ১২ মাসে ৩২টি তদন্ত করা হয়েছে যেখানে ৮ খেলোয়াড়দের সন্দিগ্ধ মনে করা হচ্ছে। যার মধ্যে পাঁচজন তো প্রশাসক বা খেলোয়াড় নন এমন লোক শামিল রয়েছে। অন্যদিকে পাঁচ আন্তর্জাতিক অধিনায়ক স্পট ফিক্সিংয়ের জন্য যোগাযোগ করার তথ্য দিয়েছেন। এর মধ্যে গত বছর পাকিস্থানের অধিনায়ক সরফরাজ আহমেদ বুকির দ্বারা তার সঙ্গে যোগাযোগ করা তথ্য খোলাখুলি দিয়েছেন”।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...