Mohammad Rizwan

ভারত-পাকিস্তানের সম্পর্কের টানাপোড়েনের মধ্যে বন্ধুত্বের নতুন অধ্যায় লেখা হচ্ছে। ভারতীয় মিডল অর্ডারের প্রাচীর বলা চেতেশ্বর পূজারা এবং পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) বন্ধুত্ব সাত সমুদ্র পেরিয়ে শিরোনামে। আসলে, দুই খেলোয়াড়ই সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন। সেখানে এক ম্যাচে ডারহামের বিপক্ষে দুজনেই ১৫৪ রানের জুটি গড়েন। তাদের রানিং বিটুইন উইকেট দেখে মনে হল মাঠের বাইরেও রসায়নটা দারুণ। এখন মোহাম্মদ রিজওয়ান পূজারাকে একজন অসাধারণ মানুষ হিসেবে বর্ণনা করেছেন এবং তার কাছ থেকে অনেক কিছু শেখার কথা বলেছেন।

দেখে নিন ভিডিও:

ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেটের অনুপস্থিতিতে কাউন্টি ক্রিকেট ভক্তদের আনন্দের মুহূর্ত দিচ্ছে। পূজারা ও রিজওয়ানকে একসঙ্গে খেলা দেখতে ক্রিকেট ভক্তরা খুবই পছন্দ করেন। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের অনুপস্থিতিতে ভক্তরা রোমাঞ্চের ক্লাইম্যাক্স অনুভব করতে পারেননি। এমন পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের দুই তারকা খেলোয়াড়কে একই দলের হয়ে খেলতে দেখা ভক্তদের জন্য নতুন অনুভূতি। কাউন্টি ক্রিকেট তাকে এই সুযোগ দিয়েছে। রিজওয়ান বলেছেন যে পূজারার সাথে তার কখনও অদ্ভুত কিছু লাগেনি। সে তাদের সাথে প্রচন্ড ঠাট্টা করে এবং মাঝে মাঝে তাদের জ্বালাতন করে।

পূজারার মতো খেলায় মনোযোগ দিতে চান রিজওয়ান

ভিডিও: পুজারার সাথে সাথে মোহাম্মদ রিজওয়ান ভারতীয় ক্রিকেটের করলেন প্রশংসা, জিতে নিলেন কোটি কোটি ভারতীয় হৃদয় !! 1

রিজওয়ান পূজারাকে একজন দুর্দান্ত মানুষ হিসেবে বর্ণনা করেছেন। এছাড়াও, তিনি পূজারার খেলার প্রতি ভালোবাসা দেখে গভীরভাবে মুগ্ধ। পূজারার মতো মনযোগ বাড়াতে চান রিজওয়ান। সাদা বলের ক্রিকেট থেকে লাল বলের ক্রিকেটে যাওয়ার পর রিজওয়ানকে খেলা সম্পর্কে অনেক টিপস দিয়েছেন পূজারা। পুজারা বহু বছর ধরে টিম ইন্ডিয়ার লাল বল বিশেষজ্ঞ। গত বছর আইপিএলে পূজারাকে চেন্নাই সুপার কিংস কিনলেও খেলার সুযোগ দেননি। এবার কোনো দলই পূজারাকে বিড করা জরুরি মনে করেনি।

সমস্যায় পড়া রিজওয়ানকে সামলেছেন পূজারা

Mohammad Rizwan

ইনিংসের শুরুতেই আউট হওয়ার পর খুব বিরক্ত হন রিজওয়ান। কঠিন সময়ে পূজারার সমর্থন পেয়েছেন তিনি। পূজারা এই বিষয়ে টিপস দেন, “শরীরের যত কাছে বল খেলবে, আউট হওয়ার সম্ভাবনা তত কম হবে।” সম্প্রতি একটানা সাদা বলের ক্রিকেট খেলতে থাকা রিজওয়ানের গায়ে বেশি বল লাগছিল। এই কারণে কম রানে আউট হয়ে যাচ্ছিলেন তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়েছেন পূজারা। কাউন্টি ক্রিকেটে দুটি ডাবল সেঞ্চুরি সহ, প্রথম-শ্রেণীর ক্রিকেটে পূজারার ১৫টি ডাবল সেঞ্চুরি রয়েছে। প্রথম-শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করা টপ-১০ ব্যাটসম্যানদের তালিকায় পূজারা পৌঁছেছেন ৯ নম্বরে। এর আগে, ভারত থেকে ১৪টি ডাবল সেঞ্চুরি সহ এই তালিকায় শুধুমাত্র মহারাজা রঞ্জিত সিং ছিলেন। এই তালিকার শীর্ষে রয়েছেন ডন ব্র্যাডম্যান, যার প্রথম-শ্রেণীর ক্রিকেটে ৩৭টি ডাবল সেঞ্চুরি রয়েছে।

সাসেক্সের হয়ে খেলে চারটি সেঞ্চুরির সাহায্যে ৪ ম্যাচে ৭১৭ রান করেছেন পূজারা। এর মধ্যে ডার্বিশায়ার ও ডারহামের বিপক্ষে ডাবল সেঞ্চুরিও রয়েছে। এই সময়ের মধ্যে, পূজারার গড় ১৪৫ এর উপরে হয়েছে এবং তিনি চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় জায়গা করে নিয়েছেন।

Read More: IPL 2022 এর পর ক্রিকেট ছেড়ে দিক বিরাট কোহলি! বড় বয়ান এই কিংবদন্তির

Leave a comment

Your email address will not be published.