৭ বলে ৭টি ছক্কা মেরে এই আফগানিস্তানী ব্যাটসম্যান গড়লেন নতুন রেকর্ড, যুবরাজের পুরোনো রেকর্ড ভাঙল
Cricket - India v England - Second One Day International - Barabati Stadium, Cuttack, India - 19/01/17. India's Yuvraj Singh celebrates after scoring a century. REUTERS/Adnan Abidi

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান থাকা যুবরাজ সিংয়ের ৬ বলে ৬টি ছক্কার কীর্তি কে ভুলতে পারে? ভারতীয় ক্রিকেট সমর্থক ফ্যানসদের মনে আজও যুবরাজ সিংয়ের দ্বারা মারা ৬ বলে ৬টি ছক্কার স্মৃতি তাজা রয়েছে। এর পরও ক্রিকেট মাথে বেশ কয়েকবার ৬ বলে ছটি ছক্কা মারার ঘটনা ঘটেছে।

আফগানিস্তান জিম্বাবোয়ের বিরুদ্ধে মারল লাগাতার ৭ বলে ৭টি ছক্কা

৭ বলে ৭টি ছক্কা মেরে এই আফগানিস্তানী ব্যাটসম্যান গড়লেন নতুন রেকর্ড, যুবরাজের পুরোনো রেকর্ড ভাঙল 1

কিন্তু যুবরাজ সিংয় আর বাকি ব্যাটসম্যানদের ৬ বলে ৬টি ছক্কার রেকর্ডকে আফগানিস্তানের দল ভেঙে দিয়েছে। আফগানিস্তান শনিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে লাগাতার ৭টি বলে ৭টি ছক্কা মারার কৃতিত্ব দেখিয়েছে। বাংলাদেশের আতিথেয়তায় জিম্বাবোয়ে, বাংলাদেশ আর আফগানিস্তানের মধ্যে চলা ত্রিকোণীয় টি-২০ সিরিজে আফগানিস্তান শনিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে ৭ বলে ৭টি ছক্কা মারার রেকর্ড স্থাপন করেছে।

মহম্মদ নবী আর নজীব জাদরান মিলে ৭ বলে মারলেন ৭টি ছক্কা

৭ বলে ৭টি ছক্কা মেরে এই আফগানিস্তানী ব্যাটসম্যান গড়লেন নতুন রেকর্ড, যুবরাজের পুরোনো রেকর্ড ভাঙল 2

আফগানিস্তান, জিম্বাবোয়ে আর ঘরের দল বাংলাদেশের মধ্যে টি-২০ ত্রিকোণীয় সিরিজ খেলা হচ্ছে যার দ্বিতীয় ম্যাচ ঢাকায় আফগানিস্তান আর জিম্বাবোয়ের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে আফগানিস্তান দুর্দান্ত প্রদর্শন করে জিম্বাবোয়েকে সহজেই হারিয়ে দিয়েছে। এই ম্যাচে আফগানিস্তানের ব্যাটসম্যান মহম্মদ নবী আর নজিবুল্লাহ জারদান মিলে ক্যারিশ্মাটিক প্রদর্শন করে জিম্বাবোয়ের দুজন আলাদা আলাদা বোলারের বিরুদ্ধে লাগাতার ৭টি বলে ৭টি ছক্কা মারেন। এর সঙ্গেই ক্রিকেট ইতিহাসে লাগাতার ৭ বলে ৭টি ছক্কা মারার ক্যারিশ্মা প্রথমবার হল।

নবী ৪টি তো নজিবুল্লা পরের ওভারে ৩টি ছক্কা মারলেন

৭ বলে ৭টি ছক্কা মেরে এই আফগানিস্তানী ব্যাটসম্যান গড়লেন নতুন রেকর্ড, যুবরাজের পুরোনো রেকর্ড ভাঙল 3

এই ম্যাচে আফগানিস্তানের দল প্রথমে ব্যাটিং করে। ম্যাচের শেষ ওভারের আগের ওভারে তো প্রথমে টেন্ডাই চতারার লাগাতার চার বলে মহম্মদ নবী ৪টি ছক্কা মারেন। এরপর পরের ওভারে নেভিল মোদজিওয়ার বোলিং করতে আসেন আর নজীবুল্লাহ জারদানের স্ট্রাইকে ছিলেন। নজীব এই ওভারের প্রথম ৩টি বলে ৩টি ছক্কা মারেন। আফগানিস্তান দল লাগাতার ৭টি বলে ৭টি ছক্কা মারে যার শুরু এই ওভারের পরের ওয়াইড বলে হয়, এরপর প্রএর বলে নাজিব একটি চার মারেন অর্থাৎ সব মিলিতে ৮ বলে তারা ৪৭ রান তুলে নেয়। এই ম্যাচে নবী যেখানে ১৮ বলে ৩৮ রান করেন তো অন্যদিকে নজিব ৩০ বলে ৬৯ রানের ইনিংস খেলেন। এই দুই ব্যাটসম্যান ৪০ বলে ১০৭ রান করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *