টিম ইন্ডিয়ার ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ মহম্মদ কাইফ, টি-২০ বিশ্বকাপ জেতার জন্য দিলেন এই রণনীতি

অস্ট্রেলিয়া-ভারতের মধ্যে ট-২০ আর ওয়ানডে সিরিজ শেষ হয়ে গিয়েছে। কিন্তু এই ম্যাচগুলিতে ভারতীয় খেলোয়াড়দের যে ধরণের প্রদর্শন থেকেছে তা নিয়ে নিয়মিত আলোচনা চলছে। সম্প্রতিই শেষ হওয়া সীমিত ওভারের সিরিজ নিয়ে মহম্মদ কাইফ একটি বড়ো বয়ান দিয়েছেন। যা দেখার পর আপনারা আন্দাজ করতে পারবেন যে মহম্মদ কাইফ ভারতীয় খেলোয়াড়দের ফিল্ডিং নিয়ে কতটা ক্ষুব্ধ।

টিম ইন্ডিয়ার ফিল্ডিং প্রদর্শন ভীষণই খারাপ

টিম ইন্ডিয়ার ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ মহম্মদ কাইফ, টি-২০ বিশ্বকাপ জেতার জন্য দিলেন এই রণনীতি 1

মহম্মদ কাইফ এমন খেলোয়াড়দের তালিকার মধ্যে পড়েন যিনি নিজের ক্রিকেট কেরিয়ারে দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য পরিচিত ছিলেন। কিন্তু অস্ট্রেলিয়া সফরে যাওয়া টিম ইন্ডিয়ার ফিল্ডিং দেখে প্রাক্তন তারকা ক্রিকেটারদের তরফে বারবার এটাই বয়ান আসছে যে ২০২১ সালে টি-২০ বিশ্বকাপে একটি শক্তিশালী দল হিসেবে প্রভাব ফেলতে হয় তো টিম ইন্ডিয়ার ফিল্ডিংয়ে অনেক বেশি উন্নতি করার প্রয়োজন রয়েছে।

তৃতীয় টি-২০ ম্যাচে এমন বেশকিছু সহজ ক্যাচ হাতছাড়া হয়েছে যা দলের জয়ের কারণ হতে পারত। কিন্তু এমনটা হয়নি, যা নিয়ে ভারতীয় দলের চারদিকেই সমালোচনা হচ্ছে। অধিনায়ক বিরাট কোহলি থেকে শুরু করে তার দলের সমস্ত খেলোয়াড়রা সহজ ক্যাচের সুযোগও হাতছাড়া করেছেন। এই ম্যাচে ৩টি গুরুত্বপূর্ণ ক্যাচ পড়েছে আর সেই সঙ্গে বেশকয়েকবার মিস ফিল্ডিংয়ের দৃশ্যও দেখতে পাওয়া গিয়েছে।

ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ মহম্মদ কাইফ

টিম ইন্ডিয়ার ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ মহম্মদ কাইফ, টি-২০ বিশ্বকাপ জেতার জন্য দিলেন এই রণনীতি 2

এই দুর্বলতার ব্যাপারে সোনি স্পোর্টসে কথা বলতে গিয়ে মহম্মদ কাইফ বলেছেন যে, “এতগুলো ক্যাচ আর মিস ফিল্ড খেলার অঙ্গ হতে পারে না। কিন্তু এই ভুল দল বারবার পুনরাবৃত্তি করছে। যদি অক্টোবরে হতে চলা বিশ্বকাপে ভারতীয় দল জয়ের স্বপ্ন দেখতে চায় তো এমন ভুল দলের হারে বড়ো ভূমিকা পালন করবে। যখনই আমরা ক্যাচ হাতছাড়া করি তো ২ ঘন্টা বেশি প্র্যাকটিস করতে হয়”।

মহম্মদ কাইফ আগে আরও বলতে এগিয়ে এটাও বলেন যে, “তরুণ বোলারদের জন্য তখনই মুশকিল হয়ে দাঁড়ায় যখন ফিল্ডারদের তরফে তার সঠিক জবাব পাওয়া যায় না। এই ভারতীয় দলে তরুণ বোলাররা রয়েছেন, এই অবস্থায় যখন ক্যাচ হাতছাড়া করা হয়, তো ব্যাটসম্যানদের জন্য লাভজনক প্রমানিত হয়। যদি আমরা অজিত আগরকর, শ্রীনাথ বা জাহির খানের বোলিংয়ে ক্যাচ হাতছাড়া করতাম তো তারা ফিল্ডারদের দিকে একদৃষ্টিতে তাকিয়ে থাকতেন। কিন্তু এই ভুলের জন্য আপনার পরের দিন ২ ঘন্টা বেশি প্র্যাকটিসের প্রয়োজন পড়ে”।

বোলারদের কোনো ভুল হবে না – মহম্মদ কাইফ

টিম ইন্ডিয়ার ফিল্ডিং নিয়ে ক্ষুব্ধ মহম্মদ কাইফ, টি-২০ বিশ্বকাপ জেতার জন্য দিলেন এই রণনীতি 3

এর আগে মহম্মদ কাইফ নিজের মতামত প্রকাশ করতে গিয়ে আরও বলেন যে, “নটরাজন, চাহারের মতো নতুন বোলার নিজের কেরিয়ার শুরু করছে। কিন্তু ফিল্ডিং খারাপ হয় তো বোলার কিছুই বলে না, কিন্তু তারা এ কথা অবশ্যই ভাবেন যে এটা অঙ্গ হয়ই না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *