সমালোচনার তীরে বিদ্ধ বিরাট কোহলির পাশে দাঁড়ালেন মহম্মদ আজহারউদ্দিন, ভারতের হারে দোষ দিলেন এই ব্যক্তিদের 1

বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল সংযুক্ত আরব আমিরশাহিতে চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ টানা দুটি ম্যাচে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে। প্রথম ম্যাচে পাকিস্তানকে ১০ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে টিম ইন্ডিয়া। কিউই দলের কাছে হারের পর সেমিফাইনালে যাওয়ার রাস্তাটা বেশ কঠিন হয়ে পড়েছে ভারতীয় দলের জন্য। সেমি ফাইনালে উঠতে হলে দলটিকে তাদের বাকি তিনটি ম্যাচ বড় ব্যবধানে জিততে হবে এবং অন্যান্য দলের ফলাফলের ওপরও নির্ভর করতে হবে। নিউজিল্যান্ডের কাছে হারের জন্য দায়ী করা হচ্ছে অধিনায়ক বিরাট কোহলিকে। তবে এই হারের জন্য অধিনায়কের পাশাপাশি সতীর্থ ও কোচিং স্টাফও দায়ী বলে মনে করেন সাবেক অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন।

আজহারউদ্দিন টুইট করে বলেছেন, “বিরাট কোহলি অনেক সমালোচনার সম্মুখীন হচ্ছেন। কিন্তু পুরো দল এবং কোচও ব্যর্থ হয়েছেন, শুধু একজন ব্যক্তি নয়। এটি ভারতীয় ভক্তদের জন্য একটি ভীতিকর হ্যালোইন হয়ে উঠল।” ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাত উইকেটে ১১০ রান করতে পারে, যা কিউই দল সহজেই ১৪.৩ ওভারে মাত্র দুই উইকেট হারিয়ে অর্জন করে। গ্রুপ ১ এবং গ্রুপ ২ থেকে শীর্ষ দুটি দল সেমি ফাইনালে যাবে।

ভারতকে এখন সেমিফাইনালে পৌঁছানোর জন্য আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে হারতে হবে এবং তারপরে অন্যান্য দলের বিরুদ্ধে ম্যাচে, ভারতকে উচ্চ নেট রান রেট নিয়ে ম্যাচ জিততে হবে। এছাড়াও ভারত যদি তাদের পরের ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড বা নামিবিয়াকে ৫০ বা ১০০ রানের ব্যবধানে হারায় এবং আফগানিস্তান দল যদি নিউজিল্যান্ডকে ৫০ রানে হারায়, তাহলে ভারতের সেমিফাইনালে যাওয়ার সুযোগ থাকবে। এছাড়াও নিউজিল্যান্ড যদি স্কটল্যান্ড এবং নামিবিয়াকে ৫০ বা তার বেশি রানে হারায়, তাহলেও টিম ইন্ডিয়ার সেমিফাইনালে যাওয়ার টিকিট কাটার সুযোগ থাকবে।

Leave a comment

Your email address will not be published.