সিরিজ শুরু হওয়ার আগেই এই ভারতীয় ব্যাটসম্যানকে ভয় পাচ্ছেন ইংরেজরা, বললেন…

ভারতীয় ক্রিকেট দল আর ইংল্যান্ডের ক্রিকেট দলের মধ্যে ৫ ফেব্রুয়ারি থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। দুই দলের খেলোয়াড় এবং সমর্থকরা এই সিরিজ নিয়ে যথেষ্ট উৎসাহিত। এখন সিরিজ শুরু হওয়ার আগেই ইংল্যাণ্ডের স্পিন অলরাউন্ডার মইন আলিকে এই ব্যাপারে চিন্তিত দেখা গিয়েছে যে তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে কীভাবে আউট করবেন।

কীভাবে করব বিরাট কোহলিকে আউট

সিরিজ শুরু হওয়ার আগেই এই ভারতীয় ব্যাটসম্যানকে ভয় পাচ্ছেন ইংরেজরা, বললেন… 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বর্তমান সময়ের সর্বশ্রেষ্ট ব্যাটসম্যানদের মধ্যে একজন। তিনি অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেড টেস্টের পর পিতৃত্বকালীন অবকাশ নিয়ে ভারতে ফিরে এসেছিলেন, কিন্তু অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে তিনি হাফসেঞ্চুরি করেছিলেন। এখন টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই ইংলিশ বোলাররা বিরাটকে নিয়ে আতঙ্কিত। ইংল্যান্ডের স্পিন অলরাউন্ডার মইন আলির মতে বিরাট কোহলির কোনো দুর্বলতা নেই, এই কারণে তাকে আউট করার উপায় বুঝতে পারছেন না। মইন আলি ভিডিও কনফারেন্স চলাকালীন বলেছেন যে, “আমি জানি না যে আমরা কীভাবে ওকে আউট করব, কারণ আমার মনে হয় না যে ওর কোনো দুর্বলতা রয়েছে। কিন্তু আমাদের বোলিং আক্রমণ ভালো আর আমাদের কাছে ভালো জোরে বোলার রয়েছে। ও ভীষণই ভালো মানুষ আর আমার ভালো বন্ধু। আমরা ক্রিকেট নিয়ে বেশি কথা বলি না”।

২০০ উইকেটের দোড়গোড়ায় রয়েছেন মইন আলি

সিরিজ শুরু হওয়ার আগেই এই ভারতীয় ব্যাটসম্যানকে ভয় পাচ্ছেন ইংরেজরা, বললেন… 2

মইন আলির ইংল্যান্ডের শ্রীলঙ্কার সফরে করোনা পজিটিভ হয়েছিলেন। যে কারণে তিনি টেস্ট ম্যাচ খেলতে পারেননি। এই সিরিজে ইংল্যান্ড শ্রীলঙ্কাকে ক্লিন সুইপ করে দেয়। মইন আলি টেস্টে ১৮১টি উইকেট নিয়েছেন আর তিনি ২০০ উইকেটের দোড়গোড়ায় রয়েছেন। তিনি আগে বলেন যে, “আমাকে দলে নির্বাচিত করা হয় কি না এটা আলাদা বিষয়। যতদূর খেলার বিষয়, তো আমার মনে হয় যে আমি প্রস্তুত থাকব। আমি দীর্ঘ অপেক্ষা করেছি। আমার এখনও মনে হয় যে আমি উইকেট নিতে পারি, রান করতে পারি আর ম্যাচ জেতানো প্রদর্শন করতে পারি। আমার ছোট ছোট লক্ষ্য রয়েহছে, যা আমি আগে হাসিল করতে চাইব। আমি ২০০ উইকেট নেওয়ার থেকে বেশি দূরে নেই। আমি জানি যে মানুষ বলে যে ওরা এই ব্যাপারে লক্ষ্য করে না, কিন্তু আমি এটার উপর মনযোগ দিচ্ছি। এরপর আমি পরের লক্ষ্যে মনোযোগ দেব”।

৫ ফেব্রুয়ার থেকে শুরু হবে সিরিজ

সিরিজ শুরু হওয়ার আগেই এই ভারতীয় ব্যাটসম্যানকে ভয় পাচ্ছেন ইংরেজরা, বললেন… 3

ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হতে চলা টেস্ট সিরিজের শুরু আগামি ৫ ফেব্রুয়ারি থেকে হবে। সিরিজের প্রথম দুটি ম্যাচ ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইতে খেলা হবে। এরপর বাকি দুটি ম্যাচ আহমেদাবাদে খেলা হবে। যেখানে সিরিজের তৃতীয় ম্যাচ ডে-নাইট টেস্ট হিসেবে গোলাপি বলে খেলা হবে। দুই দলকেই এই মুহূর্তে ভালো ছন্দে দেখা যাচ্ছে। একদিনে ভারত অস্ট্রেলিয়ায় জিতে এসেছে তো অন্যদিকে ইংল্যান্ডের দল শ্রীলঙ্কাকে ক্লিন সুইপ করেছে। এই অবস্থায় এটা বলা ভুল হবে না যে এই সিরিজ ভীষণই রোমাঞ্চকর হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *