ভারতের সবচেয়ে সফল এই প্রাক্তন অধিনায়ক নিলেন টি-২০ ক্রিকেট থেকে অবসর

আজ যদি ভারতীয় মহলা ক্রিকেট দল বড়ো পরিচিতি পেয়ে থাকে তো তার সবচেয়ে বড়ো কারণ মিতালি রাজ। যিনি এই দলকে এই জায়গায় পৌঁছে দিয়েছেন যে তারা মহিলা বিশ্বকাপের ফাইনাল খেলতে পেরেছেন। গত কিছু সময় ধরে মিতালি রাজ আর টিম ম্যানেজমেন্টের মধ্যে কিছু বয়ানের কারণে ঝামেলা চলছে। এখন তিনি অবসরের সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।

মিতালি রাজ টি-২০ ক্রিকেটকে জানালেন বিদায়

ভারতের সবচেয়ে সফল এই প্রাক্তন অধিনায়ক নিলেন টি-২০ ক্রিকেট থেকে অবসর 1

ভারতের মহিলা ক্রিকেটে শচীন তেন্ডুলকর নামে পরিচিত মিতালি রাজ ভারতীয় ক্রিকেটের বড়ো তারকাদের মধ্যে একজন। এখন তিনি টি-২০ ক্রিকেটে চলা বিবাদের মধ্যে বড়ো সিদ্ধান্ত নিয়েছেন। এখন শেষমেশ মিতালি রাজ টি-২০ ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। মিতালি রানের নির্বাচিন গত টি-২০ বিশ্বকাপে করা হয়েছিল, কিন্তু তাকে খেলার সুযোগ দেওয়া হচ্ছিল না। যার পর ভীষণই বিতর্ক হয়েছিল। কিছুদিন আগেই মিতালি রাজ বয়ান দিয়েছিল আর বলেছিলেন যে তিনি টি-২০ ক্রিকেটে দলে নির্বাচনের জন্য উপলব্ধ রয়েছেন কিন্তু নির্বাচকরা তাকে জায়গা দিতে চাননি। সম্ভবত যার কারণেই তাকে অবসরের মত বড়ো সিদ্ধান্ত নিতে হল।

বেশ কিছু রেকর্ড গড়েছেন মিতালি রাজ

ভারতের সবচেয়ে সফল এই প্রাক্তন অধিনায়ক নিলেন টি-২০ ক্রিকেট থেকে অবসর 2

এখনো পর্যন্ত ভারতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে মিতালি রাজ টি-২০ ক্রিকেটের ফর্ম্যাটে ৮৯টি ম্যাচের ৮৪টি ইনিংস খেলেছেন। যারমধ্যে তিনি ৩৭.৫২ গড়ে ২৩৬৪ রান করেছেন। যার মধ্যে ১৭টি হাফসেঞ্চুরিও শামিল রয়েছে। টি-২০তে তার সর্বোচ্চ স্কোর ৯৭ থেকেছে। ফিল্ডার হিসেবেও তিনি ১৯টি ক্যাচ নিয়েছেন। মিতালি রাজ ভারতীয় দলের হয়ে ৩২টি টি-২০ ম্যাচে অধিনায়কত্বও করেন। যার সঙ্গে তিনি টি-২০ বিশ্বকাপ ২০১২, ২০১৪ আর ২০১৬য় অধিনায়কত্বও করেন। তিনি এরপর নিজের অধিনায়কত্ব ছেড়ে ব্যাটিংয়ে ধ্যান দেওয়া শুরু করে দেন।

একদিনের ক্রিকেটে আজো অধিনায়ক রয়েছেন মিতালি রাজ

ভারতের সবচেয়ে সফল এই প্রাক্তন অধিনায়ক নিলেন টি-২০ ক্রিকেট থেকে অবসর 3

টি-২০ ক্রিকেট ছাড়াও পরও মিতালি রাজকে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে। মিতালি রাজ এখন একদিনের ক্রিকেটে নিজের অধিনায়কত্ব এবং ব্যাটিংয়ে আগের চেয়ে বেশি ধ্যান দিতে পারবেন। একদিকের ক্রিকেটে মিতালি রাজ মহিলা ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *