ক্লিভেজ বিতর্ক-এর জবাব বিনম্রতার সঙ্গে দিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়িকা মিতালি রাজ। আর তা দেওয়ার জন্য় সেই ট্য়ুইটারকেই বেছে নিলেন তিনি। একবার মনে করিয়ে দেওয়া যাক, কি কারণে এই প্রসঙ্গ। গত তেসরা সেপ্টেম্বর তিন সতীর্থের সঙ্গে ছবি তুলে একটি ছবি পোস্ট করেছিলেন ভারত অধিনায়িকা। ব্য়াস তারপরেই তাঁকে নিয়ে অযাচিত খোঁচা মারা শুরু হয়ে যায়। এমনকী, তাঁকে ‘পর্ন স্টার’ বলে কটু কথাও শুনিয়েছে কিছু বিকৃত মানসিকতার মানুষ। মিতালির দোষ ছিল, বাকি তিন মহিলার ক্রিকেটারের সঙ্গে ছবি তোলার সময় তিনি স্প্য়াগটি টপ পরেছিলেন এবং বিছানায় কাত হয়ে থাকার জন্য় তাঁর বক্ষ বিভাজিকা সুস্পষ্ট হয়ে উঠেছিল সেই সময়। আর সেই ছবিটি ট্য়ুইট করার পর ক্রিকেট অনুরাগীরা তাঁকে নিয়ে নানা রকম কটু মন্তব্য় ভরিয়ে দিতে শুরু করে ট্য়ুইটারে। তাঁর জবাব মঙ্গলবার (বারো সেপ্টেম্বর) দিলেন ভারত অধিনায়িকা। সঙ্গে একটি ছবিও দিয়েছেন তিনি। ওই ছবিতে তিনি একটি খোলামেলা পোশাক পরে রয়েছেন। স্লিভলেস মিডি পরে তিনি একটি চেয়ারে বসে আছেন। আর সুসভ্য়ভাবে পায়ের ওপর পা তোলা অবস্থায়, যেমনটা মহিলারা বসে থাকেন। তাঁর হাঁটু উন্মুক্ত হয়ে আছে এবং সেই সঙ্গে তাঁর ক্লিভেজ সামান্য় সুস্পষ্ট। তাঁর উদ্দেশে যাঁরা বিকৃত মানসিকতার কটু মন্তব্য় ছুঁড়ে দিয়েছিলেন, তাঁদের জন্য় মিতালির মেসেজ, ভারসাম্য় বজায় রেখে চলাই হলো জীবন। পরিতৃপ্ত হও, কিন্তু উন্নতি করার থেকে কখনও থেমে যেও না।

উল্লেখ্য়, গতবার যখন মিতালি তাঁর হট অবতারের ছবি ট্য়ুইটারে পোস্ট করেছিলেন, তা অনেক ফ্য়ান ভালো চোখে নিতে পারেননি। অথচ সেইসব মানুষ কিন্তু সিনেমার নায়িকাদের ওইভাবে দেখতে অভ্য়স্ত। মাত্রা ছাড়িয়ে অনেকে লিখে বসেন, এসব কি করছেন মিতালি? এ কি? একি পোশাক পরেছেন তিনি? অনেকে আবার তাঁকে ভদ্রসভ্য় হওয়ার পর্যায়ের পরামর্শ দিয়ে দিয়েছেন। কেউ আবার লেখেন আপনার মোটেই ড্রেসিং সেন্স নেই।

এখানে বলে রাখা ভালো, গত মাসে দলের অন্য়ান্য় মহিলা ক্রিকেটারদের সঙ্গে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ভারত অধিনায়িকা। সেখানকার একটি ছবি ট্য়ুইটারে পোস্ট করার পর এক বিকৃতমনষ্ক ব্য়ক্তি মিতালির উদ্দেশে মন্তব্য় করে বসেন, তাঁর বগলের নিচে ঘামে ভেজা পোশাকের অংশ নিয়ে। মিতালি সেই ব্য়ক্তিকে উপযুক্ত জবাব দেওয়ার পর, ভারতীয় অধিনায়িকাকে প্রায় সবাই সমর্থন করেন। অথচ সেই ফ্য়ানেরাই মিতালিকে এভাবে সেদিন আক্রমণ করায় বেশ অবাক হতে হয়েছে।

উল্লেখ্য়, গত জুলাইতে ইংল্য়ান্ডে অনুষ্ঠিত আইসিসি মহিলা বিশ্বকাপের মিতালির নেতৃত্বে ফাইনালে ওঠে ভারতের মহিলা ক্রিকেট দল। কিন্তু, ৯ রানে ওই ম্য়াচে ভারত হেরে যায় এবং ইংল্য়ান্ড বিশ্বচ্য়াম্পিয়ন হয়। ২০০৫ সালেও ভারত মিতালির নেতৃত্বে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। দুবারই ভারতের মহিলা বিশ্বকাপ জেতার স্বপ্ন অধরা রয়ে গিয়েছে।’

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...