এসব কি করছেন মিতালি? এ কি? একি পোশাক পরেছেন তিনি? ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়কা মিতালি রাজ একটি পোশাক পরে সোশাল নেটওয়ার্কিং সাইট ট্য়ুইটারে ছবি পোস্ট করার পর তাঁকে নিয়ে বিদ্রুপ চলছে। এমন ধরনের মন্তব্য় তাঁর উদ্দেশ্য়ে ছুঁড়ে দেওয়া হয়েছে যে শালীনতাকেও চ্য়ালেঞ্জ জানায়। অনেকে আবার তাঁকে ভদ্রসভ্য় হওয়ার পর্যায়ের পরামর্শ দিয়ে দিয়েছেন।

মহিলা বিশ্বকাপের ফাইনাল খেলে ইংল্য়ান্ড থেকে ফেরার পর থেকে ভারতের মহিলা ক্রিকেটারদের নিয়ে সর্বত্রই আলোচনা চলছে। তাঁদের মন ভরে কুর্নিশ জানিয়েছেন ভারতবাসী। দেশে ফেরার পর তাঁদের বুকভরা ভালোবাসাতে ভরিয়ে দেওয়া হয়েছে। নানান জায়গায় আর্থিক পুরস্কারের পাশাপাশি তাঁদের সংবর্ধনা দেওয়া চলছে। কোথাও অনুষ্ঠানের উদ্বোধনী সেলিব্রিটির মর্যাদায় তাঁদের দিয়ে ফিতে কাটানো হচ্ছে।

মহিলা ক্রিকেটার আর সিনেমার নায়িকাদের মধ্য়ে অনেক তফাৎ রয়েছে। ক্রিকেট মাঠে তাঁদের গা ঘামাতে দেখেই অভ্য়স্ত আম জনতা ও ফ্য়ানেরা। তাই তাঁরা যখন সিনেমায় নায়িকাদের মতো ফোটো সোশাল সাইটে দেন, সেটা শালীনতার চোখে অনেকেই দেখেন না বা সেই পর্যায়ে নিতে পারেন না মানুষেরা। এরকমই একটি বোল্ড ফোটো পোস্ট করে ট্য়ুইটারে অনেকের কাছে কথা শুনতে হলো ভারত অধিনায়িকাকে।

মিতালি ওই ছবি ইচ্ছে করে পোস্ট করেছেন কি না, তা নিয়ে তর্ক করা যেতেই পারে। তবে, এটা ঠিকই, তিনি যেভাবে ছবিটি তুলে পোস্ট করেছেন, তাঁকে ওইভাবে দেখতে অভ্য়স্ত নয় ফ্য়ানেরা। তাঁর সঙ্গে ফোটোতে ভারতীয় দলের বাকি যে তিন মহিলা সদস্য়ারা রয়েছেন, তাঁরা কিন্তু শরীর ঢাকা পোশাক পরেই আছেন। এমনও হতে পারে, মিতালি  ফ্য়ানেদের কাছে তাঁর বোল্ড অবতারের জন্য় প্রশংসা পাবেন বলে ওই ছবি শেয়ার করেছিলেন। কিন্তু, উল্টে তাঁকে বিদ্রুপের শিকার হতে হলো।

দেখে নিন সেই ছবি, যার জন্য় মিতালিকে বিদ্রুপের পাত্রী হলেন। ছবিতে মিতালি এমন পোশাক পরে ছবি তুলেছেন যে তাঁর বক্ষবিভাজিকা পুরোপুরি স্পষ্ট। সিনেমার নায়িকাদের এভাবে খোলামেলা অবস্থায় দেখতে অভ্য়স্ত হলেও, ইয়ং ইন্ডিয়া ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়িকাকে একদমই এভাবে দেখতে চান না। অনেকে তো মিতালিকে বলেই ফেলছেন, আপনার মোটেই ড্রেসিং সেন্স নেই।

এখানে উল্লেখ্য়, গত মাসে সতীর্থদের সঙ্গে একটি অনুষ্ঠানে গিয়েছিলের ভারত অধিনায়িকা। সেখানকার একটি ছবি ট্য়ুইটারে পোস্ট করার পর এক বিকৃতমনষ্ক ব্য়ক্তি মিতালির উদ্দেশে মন্তব্য় করে বসেন, তাঁর বগলের নিচে ঘামে ভেজা পোশাকের অংশ নিয়ে। মিতালি সেই ব্য়ক্তিকে উপযুক্ত জবাব দেওয়ার পর, ভারতীয় অধিনায়িকাকে প্রায় সবাই সমর্থন করেন। তবে, এবার আর তাঁর সাহসী অবতারের জন্য় ফ্য়ানেরা তাঁর পাশে দাঁড়াননি।

একজন ফ্য়ান ট্য়ুইট করেছেন, আপনি দেশের প্রেরণা। কিন্তু, আপনার পোশাক দেখে তা মনে হচ্ছে না। দয়া করে এই ছবি ডিলিট করুন।

একজন ফ্য়ান ক্ষোভের সঙ্গে ট্য়ুইট করেছেন, এই ছবি কোনওভাবেই মেনে নেওয়া যায় না। আমরা আপনার কাছে এসব একেবারেই প্রত্য়াশা করি না।

আরেক ফ্য়ানের ট্য়ুইট, আপনি হট ছবি দিয়েছেন। কিন্তু, এটা একেবারেই ঠিক নয়।

উল্লেখ্য়, গত জুলাইতে ইংল্য়ান্ডে অনুষ্ঠিত আইসিসি মহিলা বিশ্বকাপের মিতালির নেতৃত্বে ফাইনালে ওঠে ভারতের মহিলা ক্রিকেট দল। কিন্তু, ৯ রানে ওই ম্য়াচে ভারত হেরে যায় এবং ইংল্য়ান্ড বিশ্বচ্য়াম্পিয়ন হয়। ২০০৫ সালেও ভারত মিতালির নেতৃত্বে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। দুবারই ভারতের মহিলা বিশ্বকাপ জেতার স্বপ্ন অধরা রয়ে গিয়েছে।

SHARE

আরও পড়ুন

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরির মালিক যে পাঁচ ক্রিকেটার

ক্রিকেটে একজন ব্যাটসম্যানের মানদণ্ড বিচার করার ক্ষেত্রে কোন ব্যাটসম্যান কত সংখ্যক সেঞ্চুরি হাঁকিয়েছেন তাঁর ক্যারিয়ারে তা অতীব...

দ্বিতীয় ওয়ানডেতে যে তিনটি মাইলফলক স্পর্শ করতে পারেন ভারতীয় ব্যাটসম্যানরা

ঘরের মাটিতে জয়রথ যেন থামছেই না টিম ইন্ডিয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা পোশাকে সিরিজ জয়ের পর রঙিন...

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম
ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজ দলের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামিকাল ২১ অক্টোবর গুয়াহাটির মাঠে...

হ্যাপি বার্থ ডে সেহবাগ: এই ৫টি জিনিস প্রমান করে যে এখনও পর্যন্ত হয়নি বীরেন্দ্র সেহবাগের মত ব্যাটসম্যান

হ্যাপি বার্থ ডে সেহবাগ: এই ৫টি জিনিস প্রমান করে যে এখনও পর্যন্ত হয়নি বীরেন্দ্র সেহবাগের মত ব্যাটসম্যান
বিশ্বের সবচেয়ে আক্রামণাত্মক ওপেনার্সদের একজন বীরেন্দ্র সেহবাগ ৪০তম জন্মদিন পালন করছেন। ক্রিকেট জগত আর ওপেনিংকে নতুন পরিভাষা...

প্রত্যেক উইকেট নেওয়ার পর মিলত ১০ টাকা, ভারতীয় দলে জায়গা পাওয়ার পর রাতভর কেঁদেছিলেন এই খেলোয়াড়

প্রত্যেক উইকেট নেওয়ার পর মিলত ১০ টাকা, ভারতীয় দলে জায়গা পাওয়ার পর রাতভর কেঁদেছিলেন এই খেলোয়াড়
নিজের দলের হয়ে উইকেট নিতে প্রত্যেক বোলারেরই ইচ্ছে থাকে। পাপু রায় এক এমন বোলার যার জন্য উইকেট...