আপনারা কি জানেন মিচেল স্টার্কের কব্জিতে বাঁধা ব্যান্ডের রহস্য? না জানলে জেনে নিন

অতিথি পাকিস্তান দলের পুরো অস্ট্রেলিয়া সফরে খারাপ অবস্থা থেকেছে। পাকিস্তান এই সফরে একটিও ম্যাচ জেতেনি। টি-২০ তথা টেস্ট দুটি সিরিজেই পাকিস্তানকে অস্ট্রেলিয়ার হাতে ২-০ ফলাফলে হারের মুখে পড়তে হয়। এই সফরে না তো পাকিস্তানের বোলাররা নিজেদের ছাপ ফেলতে পেরেছেন আর না তো ব্যাটসম্যানরা প্রভাবিত করতে পেরেছেন। পাকিস্তানী ব্যাটসম্যানদের যদি কোনো বোলার সবচেয়ে সমস্যায় ফেলেছেন তো নিশ্চিতভাবেই সেই বোলারের নাম মিচেল স্টার্ক।

মিচেল স্টার্ক টি-২০ তথা টেস্ট সিরিজে নিয়েছেন ১৮টি উইকেট

আপনারা কি জানেন মিচেল স্টার্কের কব্জিতে বাঁধা ব্যান্ডের রহস্য? না জানলে জেনে নিন 1

মিচেল স্টার্ক টি-২০ তথা টেস্টে সবমিলিয়ে পাকিস্তানী ব্যাটসম্যানদের ১৯বার প্যাভিলিয়নের রাস্তা দেখিয়েছেন। মিচেল স্টার্কের লাগাতার সাফল্যের রহস্যটা কি আপনারা সকলেই অবশ্যই এটা ভাবছেন। মিচেল স্টার্ক বোলার হিসেবে তো দুর্দান্তই কিন্তু সফলতার জন্য কলা তথা ভাগ্য দুটিরই আবশ্যকতা হয়। আপনারা কি কখনো নোটিশ করেছেন যে মিচেল স্টার্কের ডান হাতে একটি ব্যাণ্ড রয়েছে যাতে কিছু লেখা রয়েছে। আজ আমরা আপনাদের জানাব যে আসলে কি লেখা আছে ওই ব্যান্ডে, কেনো ওই ব্যাণ্ডটি স্টার্কের কাছে এতটা গুরুত্বপূর্ণ।

কি লেখা আছে মিচেল স্টার্কের ব্যান্ডে

আপনারা কি জানেন মিচেল স্টার্কের কব্জিতে বাঁধা ব্যান্ডের রহস্য? না জানলে জেনে নিন 2

অস্ট্রেলিয়ার তারকা বোলার মিচেল স্টার্কের হাতে একটি সাদা রঙের ব্যাণ্ড রয়েছে যাতে লেখা আছে “Fit & Bowl Fast” অর্থাৎ সুস্থ থাকো তথা সম্পূর্ণ ক্ষমতায় বল করো। এই ব্যান্ড মিচেল স্টার্কের জন্য লাকি তো বটেই সেই সঙ্গে এটা তার জন্য প্রেরণাদায়কও। যে কারণে মিচেল স্টার্ককে নিজেকে কখনো ক্লান্ত অনুভব করেন না।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট টেবিলে দ্বিতীয় নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া দল

আপনারা কি জানেন মিচেল স্টার্কের কব্জিতে বাঁধা ব্যান্ডের রহস্য? না জানলে জেনে নিন 3

নাথান লিয়ঁর ৫ উইকেট আর ডেভিড ওয়ার্নারের ট্রিপল সেঞ্চুরির দমে অস্ট্রেলিয়া দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচে পাকিস্তানকে ইনিংস আর ৪৮ রানে হারিয়ে দিয়ে সিরিজে ২-০ ক্লীন সুইপ করে দিয়েছে। এই জয়ের সঙ্গেই অস্ট্রেলিয়া আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে দ্বিতীয় নম্বরে চলে এসেছে। পাকিস্তানের বিরুদ্ধে দুই টেস্ট ম্যাচ জেতার পর অস্ট্রেলিয়ার পয়েন্ট ১৭৬ হয়ে গিয়েছে। অন্যদিকে এই পয়েন্ট টেবিলে ভারত এখনো ৩৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। অস্ট্রেলিয়া পাকিস্তানের বিরুদ্ধে পাওয়া জয়ের পর ভারত আর নিজেদের ব্যবধান কমিয়ে ফেলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *