মিচেল স্টার্ক বুমরাহকে উপেক্ষা করে একে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ জোরে বোলার

একদিনের বিশ্বকাপে এখনো পর্যন্ত জোরে বোলারদের জমিয়ে কর্তৃত্ব করতে দেখা গিয়েছে। মহম্মদ আমির, জসপ্রীত বুমরাহ, মিচেল স্টার্ক আর ট্রেন্ট বোল্টের বলকে আগুন ঝরাতে দেখা গিয়েছে। যদি ২০১৫র বিশ্বকাপের সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার মিচেল স্টার্কের কথা বলা হয় তো স্টার্ককে এই বিশ্বকাপে ভীষণই ভাল ফর্মে দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্ক এখনো পর্যন্ত বিশ্বকাপ ২০১৯ এ নিজের খেলা চারটি ম্যাচে মোট ৯টি উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়ার জয়ে মিচেল স্টার্ক একটা বড়ো ভূমিকা পালন করেন।

ইনি হলেন স্টার্কের পছন্দ

মিচেল স্টার্ক বুমরাহকে উপেক্ষা করে একে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ জোরে বোলার 1

বিশ্বজুড়ে স্টার্কের সমর্থকরা মজুত রয়েছেন। কিন্তু স্টার্ক স্বয়ং কোন বোলারের ফ্যান আপনারা জানেন? আসলে সম্প্রতিই ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বিশেষ কথাবার্তা বলাকালীন মিচেল স্টার্ক নিজের পছন্দের বোলারের ব্যাপারে জানিয়েছেন। মিচেল স্টার্কের অনুসারে দক্ষিণ আফ্রিকার তারকা জোরে বোলার ডেল স্টেইনের নাম বলেছেন যে ডেল স্টেইনের বোলিং রান আপ ভীষণই দুর্দান্ত। স্টার্ক নিজের বয়ানে বলেন, উনি যে ফ্রেমের সঙ্গে রানআপ নেন তা ভীষণই স্মুদ আর ক্রিজের কাসে আসায় তিনি একদম ঘাতক হয়ে ওঠেন। মিচেল স্টার্ক অস্ট্রেলিয়ান কিংবদন্তী জোরে বোলার গ্লেন ম্যাকগ্রার অ্যাকশনে যথেষ্ট প্রভাবিত থেকেছেন। মিচেল স্টার্কের মতে ম্যাকগ্রার অ্যাকশন ভীষণই দুর্দান্ত ছিল আর এটাও একটা কারণ থেকেছে যে তার কেরিয়ার যথেষ্ট লম্বা আর আকর্ষক থেকেছে।

অ্যাণ্ডারসনের হয়েছে প্রশংসা

মিচেল স্টার্ক বুমরাহকে উপেক্ষা করে একে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ জোরে বোলার 2

মিচেল স্টার্ক আগে নিজের বয়ানে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়া মহান বোলার জেমস অ্যান্ডারসনেরও জমিয়ে প্রশং করছেন। বললে ভালো সুইং করানোর বিষয়ে স্টার্ক অ্যান্ডারসনের নাম নির্বাচিত করেছেন। স্টার্ক বলেছেন

“সুইংয়ের বিষয়ে জেমস অ্যাণ্ডারসনের কোনো জবাব নেই। ও এমন একজন বোলার যে বলকে দুইভাবেই সুইং করাতে পারেন, বিশেষ করে ইংল্যান্ডের পরিস্থিতিতে। বেশিরভাগ অ্যাণ্ডারসনএর সুইং একদম সঠিক হয়”।

মিচেল স্টার্ক বুমরাহকে উপেক্ষা করে একে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ জোরে বোলার 3

সবচেয়ে ভালো বাউন্সার করা জোরে বোলার হিসেবে মিচেল স্টার্ক, মিচেল জনসন, প্যাট কমিন্স, কাগিসো রাবাদা আর ব্রেট লির নাম বেছেছেন। অন্যদিকে মিচেল স্টার্ক সবচেয়ে ভাল ইয়র্কার করার বিষয়ে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার নাম নির্বাচিত করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *