রিপোর্টস: ওয়ানডে সিরিজে মিচেল স্টার্ক, প্যাট কমিন্স আর জোশ হ্যাজেলউড পেতে পারেন বিশ্রাম

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। এই ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে আর অস্ট্রেলিয়া দলও দ্রুত এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য নিজেদের দল ঘোষণা করতে চলেছে। এর মধ্যেই ওয়ানডে সিরিজে নিজেদের জোরে বোলারদের উপলব্ধতা নিয়ে অস্ট্রেলিয়ান কোচ জ্যাস্টিন ল্যাঙ্গার একটি বড়ো বয়ান দিয়েছেন। তিনি সংকেত দিয়েছেন যে তিনি ওয়ানডে সিরিজে মিচেল স্টার্ক, প্যাট কমিন্স আর জোশ হ্যাজেলউডকে বিশ্রাম দিতে পারেন।

বোলারদের ওয়ার্কলোড ম্যানেজ করা চ্যালেঞ্জ
রিপোর্টস: ওয়ানডে সিরিজে মিচেল স্টার্ক, প্যাট কমিন্স আর জোশ হ্যাজেলউড পেতে পারেন বিশ্রাম 1
অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার ‘দ্য সিডনি মর্নিং হ্যারল্ড’কে দেওয়া একটি বয়ানে বলেন,

“এটা আমাদের জন্য একটা চ্যালেঞ্জ যে আমরা নিজেদের বোলারদের কিভাবে ম্যানেজ করব। উদাহরণের জন্য যদি আমাদের তিন প্রধান জোরে বোলার ভারতের বিরুদ্ধে তিন ওয়ানডে ম্যাচ না খেলেন, তখনই তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে হতে চলা দুই টেস্ট ম্যাচের জন্য সম্পূর্ণভাবে তরতাজা থাকবে”।

বড়ো টুর্নামেন্টের জন্য বোলারদের তরতাজা চাই
রিপোর্টস: ওয়ানডে সিরিজে মিচেল স্টার্ক, প্যাট কমিন্স আর জোশ হ্যাজেলউড পেতে পারেন বিশ্রাম 2
অস্ট্রেলিয়ার কোচ ল্যাঙ্গার নিজের বয়ানে আরো বলেন,

“প্যাট কমিন্স দুর্দান্ত প্রদর্শন করছে। যদি আমরা অকে বিশ্রাম দিই তো লোকে বলবে যে ‘ও প্রত্যেক ম্যাচ কেনো খেলছে না?’ কিন্তু যদি আপনি ম্যাচ খেলেন তো আহত হওয়ার বিপদ ততটাই বেড়ে যায়। আমাদের আগামি বছর বিশ্বকাপও খেলতে হবে আর অ্যাসেজ সিরিজও খেলতে হবে। আমরা চাই যে আমাদের জোরে বোলাররা এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের জন্য সম্পূর্ণভাবে তরতাজা থাকুক”।

জোরে বোলারদের ফিট রাখার জন্য একটা পরিকল্পনার সঙ্গে এগোতে হবে

রিপোর্টস: ওয়ানডে সিরিজে মিচেল স্টার্ক, প্যাট কমিন্স আর জোশ হ্যাজেলউড পেতে পারেন বিশ্রাম 3
CAPE TOWN, SOUTH AFRICA – MARCH 24: Tim Paine (wk) of Australia during day 3 of the 3rd Sunfoil Test match between South Africa and Australia at PPC Newlands on March 24, 2018 in Cape Town, South Africa. (Photo by Ashley Vlotman/Gallo Images/Getty Images)

ল্যাঙ্গার আরো বলেন যে,

“ব্যাক্তিগত আধারে একজন খেলোয়াড়ের জন্য আইপিএল খেলা এক ভীষণই ভালো কথা, কিন্তু এখন অনেক ক্রিকেট হচ্ছে, এই কারণে খেলোয়াড়দের ব্যক্তিগতভাবে আর টিম ম্যানেজমেন্টকে সুনিশ্চিত করতে হবে যে বড়ো টুর্নামেন্টের আগে একটা ফিট, মজবুত আর সঠিক ভারসাম্যমান দল পাওয়া যায় যাতে প্রত্যেকেই খুশি থাকতে পারে।

আমাদের কমিন্স আর নিজেদের বাকি জোরে বোলারদের ফিট রাখার জন্য একটা পরিকল্পনা নিয়ে চলতে হবে আর এক নিশ্চিত ক্রিকেট ওদের দিতে হবে।
আমরা জানি যে জোরে বোলারদের পুরো বছর ধরে খেলা মুশকিল কারণ ওদের নিজেদের শরীর তাজা রাখবে হবে। এটা এই কারণেও গুরুত্বপূর্ণ যে আমারা যে স্তরে নিজেদের বোলারদের কাছ থেকে বোলিং চাই ওরা সেই সত্বেই বোলিং করতে পারে, এটা জোরে বোলারদের ওয়ার্কলোড ম্যানেজ করারও সঠিক ধরণ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *