চোটের কারণে দেশে ফিরছেন মিচেল মার্শ, তাঁর জায়গা নিতে পারে ম্যাক্সওয়েল বা খোওজা 1
মিচেল মার্শ

কাঁধে চোটের কারণে ভারত সফর অসম্পূর্ণ রেখেই দেশে ফিরতে হচ্ছে মিচেল মার্শকে। মঙ্গলবার এমনটাই জানালেন অস্ট্রেলিয়ার ফিজিও থেরাপিস্ট ডেভিড বেকলি। কাঁধের পুরনো এই চোট নিয়ে প্রায় গোটা গ্রীষ্মকালীন মরশুমে খেলে গিয়েছেন মার্শ। কিন্তু বেঙ্গালুরু টেস্টের পর সেই চোটের আরও অবনতি হওয়ায় অবশেষে তাঁকে অস্ট্রেলিয়ায় ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল টিম ম্যানেজমেন্ট।

শ্লেজিংয়ে কান না দিয়ে কোহলিকে নৈতিকতার পাঠ শেখালেন বিশ বছরের রেনশ

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় খেলছিলেন মিচেল মার্স। এই নিয়ে অস্ট্রেলিয়ান টিমের অন্দরে বিতর্কও দানা বেঁধেছিল। শোনা যায়, টিম ম্যানেজমেন্টের প্রবল সমর্থনের কারণেই, চোট থাকা সত্ত্বেও দলে জায়গা হয়েছিল তাঁর। কিন্তু এবার মিচেল মার্শ দেশে ফিরে যাওয়ায় সম্ভবত ম্যাক্সওয়েলের দলে ফেরার রাস্তা সুগম হল। এদিন ডেভিড বেকলি বলেন, “গ্রীষ্মকালীন মরশুমের বেশিরভাগটাই মিচেল মার্শ চোট নিয়েই খেলেছে। তখন এই চোট এতটা গুরুতর ছিল না। কিন্তু এখন সেই চোটের দ্রুত অবনতি ঘটায় তাঁকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

মিচেল মার্শের বেরিয়ে যাওয়ায় যে ওসমান খোওজা বা গ্লেন ম্যাক্সওয়েলের দলে ফেরার রাস্তা সুগম হল, তা নিজ মুখেই স্বীকার করে নিয়েছেন কোচ ডারেন লেমান। তিনি বলেন, “আমি ভেবেছিলাম মার্শ বেশ সুস্থ আছে। বিশেষ করে পুনেতে দ্বিতীয় ইনিংসে ও যখন ৩১ রান করে তখনও ওকে সুস্থ্য দেখাচ্ছিল। যাইহোক, মার্শ বেরিয়ে যাওয়ায় আমরা দেখব ওর জায়গায় ওসমান খোওজা বা গ্লেন ম্যাক্সওয়েলকে নেওয়া যায় কিনা।”

ম্যাক্সওয়েল বা খোওজার পাশাপাশি অস্ট্রেলিয়ান টেস্ট দলে ঢোকার আরও একজন দাবিদার হলেন মোয়েস হেনরিকস। ২০১৩ সালে ভারত সফরে তিনি খেলেছিলেন। তাই তাঁর এই অভিজ্ঞতাকে কাজে লাগানোর পক্ষে যুক্তি খাড়া করেছেন অস্ট্রেলিয়ান টিম ম্যানেমেন্টের অনেকেই। অবশ্য সেই সফরেই নিজের টেস্ট অভিষেক ঘটান ম্যাক্সওয়েলও।

রাঁচিতেই টেস্টে অভিষেক হতে চলেছে এই খেলোয়াড়ের!

Leave a comment

Your email address will not be published.