IPL 2022: আইপিএলে মিচেল মার্শ ১১ বছর পর গড়লেন এই কৃতিত্ব, জানলে বিশ্বাস হবে না আপনারও

ক্রিকেট জগতের সবচেয়ে হাই প্রোফাইল আর পছন্দের টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে দেশ বিদেশের বহু খেলোয়াড় অংশ নিয়েছেন। এই মঞ্চে ২০০৮ সালের প্রথম মরশুম থেকে এক সে এক দুর্দান্ত খেলোয়াড় দেখতে পাওয়া গিয়েছে, যারা আলাদা আলাদা দলের হয়ে খেলে ম্যাচের নায়ক প্রমাণিত হয়েছেন।

মিচেল মার্শ ১১ বছর পর পেলেন প্লেয়ার অফ দ্য ম্যাচ

IPL 2022: আইপিএলে মিচেল মার্শ ১১ বছর পর গড়লেন এই কৃতিত্ব, জানলে বিশ্বাস হবে না আপনারও 1

আইপিএলের ইতিহাসে এমন কিছু খেলোয়াড় রয়েছেন, যারা একই মরশুমে নিজেদের দলকে ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ যোগদান দিয়ে বেশ কয়েকবার প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরষ্কার পেয়েছেন, কিন্তু এমন একজন তারকা খেলোয়াড়ও রয়েছেন যিনি আইপিএলের ইতিহাসে ১১ বছর পর নিজের দ্বিতীয় প্লেয়ার অফ দ্য ম্যাচ জিতেছেন।

হ্যাঁ… ১১ বছর পর প্লেয়ার অফ দ্য ম্যাচ অর্থাৎ নিজের দলের জয়ে বড় যোগদান দিয়ে এই পুরষ্কার দ্বিতীয়বার জিতেছেন, তিনি আর কেউ নন মিচেল মার্শ, যিনি আন্তরালের পর প্লেয়ার অফ দ্য ম্যাচ জিতেছেন।

শেষবার ২০১১ সালে এই পুরস্কার জিতেছিলেন মার্শ

IPL 2022: আইপিএলে মিচেল মার্শ ১১ বছর পর গড়লেন এই কৃতিত্ব, জানলে বিশ্বাস হবে না আপনারও 2

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার মিচেল মার্শ বুধবার খেলা হওয়া ম্যাচে দুর্দান্ত অলরাউন্ডার প্রদর্শন করে প্লেয়ার অফ দ্যা ম্যাচের খেতাব জিতেছেন। এর সঙ্গেই তিনি আইপিএল ২০১১-এর পর তিনি এই পুরস্কার জিততে সফল হয়েছেন। মিচেল মার্শ একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়, যিনি অলরাউন্ডার হিসেবে যথেষ্ট পরিচিতি তৈরি করেছেন। কিন্তু আইপিএলে তার এক ধরণের শনির দশা চলছে, যেখানে চোট তাকে এই লীগ থেকে দূরে রেখেছে। ২০১১ সালে মিচেল মার্শ ডেক্কান চার্জার্সের হয়ে খেলে প্লেয়ার অফ দ্য ম্যাচ জিতেছিলেন।

আইপিএলে মার্শ ১২ বছরে খেলেছেন মাত্র ২৭টি ম্যাচ

IPL 2022: আইপিএলে মিচেল মার্শ ১১ বছর পর গড়লেন এই কৃতিত্ব, জানলে বিশ্বাস হবে না আপনারও 3

আইপিএলে মিচেল মার্শ এই মরশুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন, যেখানে তিনি রাজস্থানের বিরুদ্ধে বোলিং করে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাটিংয়ে ৮৯ রানের ইনিংস খেলে এই পুরস্কার জিতেছেন। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার খেলোয়াড়ের আইপিএল কেরিয়ারের কথা বলা হলে তিনি ২০১০ সালে এই লীগে প্রবেশ করেন। যারপর থেকে তিনি এখনও পর্যন্ত মাত্র ২৭টিই ম্যাচ খেলেছেন। এই ২৭টি ম্যাচে তিনি ৪১৪ রান করার পাশাপাশি ২৪টি উইকেট নিয়েছেন। মার্শ ২০১০,২০১১ এর পর ২০১৩-এর আইপিএল খেলেছেন, তারপর থেকে আবার তাকে ২০১৬ সালের আইপিএলে দেখা গিয়েছিল। এরপর তিনি ২০২০ সালে আর ২০২২ সালের বর্তমান মরশুমে খেলার সুযোগ পান।

Leave a comment

Your email address will not be published.