বিশ্বকাপ ফাইনাল হেরে ভারত অধিনায়ক মিতালি রাজ এই কথাটা বলে দিতে পারলেন! 1

লন্ডন: লর্ডসে ইতিহাস গড়তে পারল না ভারত! একরাশ হতাশা নিয়েই ইংল্যান্ডের কাছে ৯ রানে হারতে হল ভারতীয় মহিলা দলকে। তবে ফাইনালে হারলেও দলের খেলায় খুশি ভারত অধিনায়ক মিতালি রাজ। তিনি জানিয়ে দেন যে, এই হারে তিনি হতাশ নন। দলের মেয়েরা পুরো টুর্নামেন্টে যেভাবে খেলেছে তাতে তিনি গর্বিত।

বিশ্বকাপ ফাইনাল হেরে ভারত অধিনায়ক মিতালি রাজ এই কথাটা বলে দিতে পারলেন! 2 বিশ্বকাপ ফাইনাল হেরে ভারত অধিনায়ক মিতালি রাজ এই কথাটা বলে দিতে পারলেন! 3 বিশ্বকাপ ফাইনাল হেরে ভারত অধিনায়ক মিতালি রাজ এই কথাটা বলে দিতে পারলেন! 4

দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপ ফাইনালে ওঠা। ২০০৫ সালে ফেভারিট অস্ট্রেলিয়ার কাছে ৯৮ রানে হারের পর যখন সবাই আশা করছিল চলতি বছর ইংল্যান্ডকে হারিয়ে প্রথম বার বিশ্বকাপ জিতবে মিতালির ভারত, তখনই ছন্দপতন। বড় ম্যাচের চাপটা নিতে পারলেন না হরমনপ্রীত-কৃষ্ণমূর্তিরা। মাত্র ২৮ রানে শেষ ৭ উইকেট হারিয়ে জেতা ম্যাচ হেরে বসে টিম ইন্ডিয়া।

২২৯ রান তাড়া করে ১৯১ রানে ৩ উইকেট থেকে মাত্র ২৮ রানে ৭ উইকেট খুইয়ে একটুর জন্য ভারত খুইয়েছে বিশ্বকাপ। সেই যন্ত্রণা সহজে যাবে না। মিতালির মতে, শেষ মুহূর্তে স্নায়ুর সঙ্গে যুদ্ধে পেরে ওঠেনি তাঁর দল। প্রত্যেকে প্রচণ্ড নার্ভাস হয়ে যান, সে জন্যই চলে গেল মুখের গ্রাস। এত বড় মঞ্চে এমন চাপের মুখে খেলার অভিজ্ঞতা দলের বেশিরভাগেরই ছিল না। কিন্তু গোটা টুর্নামেন্ট তাঁরা যেভাবে লড়েছেন, তা তৃপ্তি দিয়েছে তাঁকে।

বিশ্বকাপ ফাইনাল হেরে ভারত অধিনায়ক মিতালি রাজ এই কথাটা বলে দিতে পারলেন! 5

পুনম রাউত (৮৬) ও হরমনপ্রীত কৌর (৫১) যখন ক্রিজে ছিলেন, তখন জয় কার্যত নিশ্চিত ছিল। কিন্তু তাঁরা দুজনে আউট হয়ে যেতেই তাসের ঘরের মত ধসে পড়ে ব্যাটিং লাইন আপ। তবে হারের পরও দলের প্রশংসায় পঞ্চমুখ মিতালি। তিনি জানিয়ে দিয়েছেন, গোটা টুর্নামেন্ট জুড়ে প্রতিটা খেলোয়াড় যা খেলেছে তা তারিফ যোগ্য। মিতালি বলেন, ‘অামি অামার দলের পারফরমেন্সে গর্বিত। দেশের মানুষ অামাদের ভালোবেসেছে ও সমর্থন করেছে। সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’ সেই সঙ্গে অারও দু’বছর দেশের হয়ে খেলতে চাওয়া মিতালির আশা, এবার মহিলা ক্রিকেট সম্পর্কেও মানুষের ধারণা অনেকটা পাল্টে যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *