মাইক হাসি নিজের অলটাইম দল থেকে ধোনিকে বাদ দেওয়ার জানালেন ভারতীয় দলে কী খেলতে পারবেন ধোনি?

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি প্রায় ১০ মাস ক্রিকেট থেকে দূরে রয়েছেন। কিন্তু সমর্থকরা আশা করছেন যে টি-২০ বিশ্বকাপে ধোনি দলে ফিরতে পারেন। এর জন্য তিনি আইপিএল ২০২০র প্রস্তুতি নিতে সিএসকের ট্রেনিং ক্যাম্পে যোগ দিয়েছিলেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে এই ক্যাম্প স্থগিত রাখতে হয় আর এখন আইপিএল ২০২০ও অনিশ্চিত সময়ের জন্য স্থগিত হয়ে গিয়েছে।

টিম ইন্ডিয়ায় রয়েছে ধোনির ভবিষ্যত

মাইক হাসি নিজের অলটাইম দল থেকে ধোনিকে বাদ দেওয়ার জানালেন ভারতীয় দলে কী খেলতে পারবেন ধোনি? 1

টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান এমএস ধোনি শেষবার ভারতীয় দলের জার্সি আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে পড়েছিলেন। এরপর থেকে মাহীর ভবিষ্যত নিয়ে ক্রিকেটের অলিতেগলিতে আলোচনা চলছে। এখন এই তালিকায় চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইক হাসি এমএস ধোনি ভবিষ্যতের ব্যাপারে কথা বলতে গিয়ে জানিয়েছেন,

“এমএস একজন অভিজ্ঞ আর প্রফেশনাল ক্রিকেটার। ও জানে যে একটা টুর্নামেন্টের জন্য শারীরিক আর মানসিকভাবে প্রস্তুত হওয়ার জন্য ওর কী করার প্রয়োজন। ও আইপিএলের নেতৃত্বের জন্য যথেষ্ট মেহনত করছিল। আমার বিশ্বাস ওর সেই স্তর পর্যন্ত পৌঁছতে বেশি সময় লাগবে না, যেখানে ওর ভালো খেলার আর যোগদান দেওয়ার প্রয়োজন রয়েছে। যদি ও এখনো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চায় আর নির্বাচকরা ওকে দলে নিতে চায় তো নিশ্চিতভাবেই ভারতীয় দলে এমএসের ভবিষ্যত রয়েছে”।

সিএসকের ট্রেনিং ক্যাম্পে মাহী নিয়েছিলেন অংশ

৩টি ফ্লাইট আর দু ঘন্টার লম্বা ড্রাইভের পর মহেন্দ্র সিং ধোনি পৌঁছেছিলেন এই ক্রিকেটারের বিয়েতে

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি দীর্ঘ সময় ধরে ভারতীয় দলের হয়ে খেলছেন না। জুলাইতে বিশ্বকাপে পাওয়া হারের পর মাহী ২ মাসের ব্রেক ঘোষণা করেছিলেন। কিন্তু এরপর এখনো পর্যন্ত ১০ মাস কেটে গিয়েছে আর ধোনি টিম ইন্ডিয়ায় ফিরতে পারেননি। শুধু তাই নয় মাহী দলে ফিরে আসা বা অবসর নিয়ে এখনো কোনো অফিসিয়াল স্টেটমেন্ট দেননি। সেই সঙ্গেই মাহী মার্চে শুরু হওয়া সিএসকের ট্রেনিং ক্যাম্পেও অংশ নিয়েছিলেন, যেখানে মাহীর প্র্যাকটিস দেখতে হাজার হাজার মানুষ উপস্থিত হয়েছিলেন। যদিও করোনা ভাইরাসের কারণে সেই ক্যাম্প বাতিল করে দেওয়া হয়।

আইপিএল ২০২০র উপর রয়েছে বাতিল হওয়ার আশঙ্কা

মাইক হাসি নিজের অলটাইম দল থেকে ধোনিকে বাদ দেওয়ার জানালেন ভারতীয় দলে কী খেলতে পারবেন ধোনি? 2

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে প্রায় সমস্ত দেশে লকডাউন পরিস্থিতি রয়েছে। ভারতে বিগড়ে যাওয়া পরিস্থিতি দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আইপিএল ২০২০কে অনিশ্চিত কালের জন্য স্থগিত করে দিয়েছেন। বর্তমান সময়ে ভারতের পরিস্থিতি দিন প্রতিদিন গুরুতর হয়ে উঠছে। পরিসংখ্যানের কথা বলা হলে দেশে এখনো পর্যন্ত ৩৩ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর ১ হাজারের বেশি মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন। এই পরিস্থিতি দেখে মনে হচ্ছে যে আইপিএল ২০২০র শুরু হওয়া মুশকিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *