মাইকেল ভন বেছে নিলেন বিশ্বসেরা ‘টেকো’ একাদশ, এই চুলহীন ভারতীয় তারকা পেলেন না জায়গা

করোনা ভাইরাসের কারণে বর্তমানে ক্রিকেট দীর্ঘ সময় ধরে বন্ধ রয়েছে। যে কারণে প্রাক্তন খেলোয়াড়রা এখন অদ্ভুত অদ্ভুত প্লেয়িং ইলেভেন বেছে নিচ্ছেন। এখন ইংল্যান্ডের প্রাক্তন তারকা অধিনায়ক আর কমেন্টেটর মাইকেল ভন ‘টেকো’ অর্থাৎ চুলহীন খেলোয়াড়দের একটি প্লেয়িং ইলেভেন বেছেছেন। যদিও তাতে সকলকে চমকে দিয়ে তিনি ভারতীয় তারকা বীরেন্দ্র সেহবাগকে শামিল করেননি।

চুলহীন ক্রিকেটার নিয়ে নির্বাচিত প্লেয়িং ইলেভেন

মাইকেল ভন বেছে নিলেন বিশ্বসেরা ‘টেকো’ একাদশ, এই চুলহীন ভারতীয় তারকা পেলেন না জায়গা 1

দীর্ঘ সময় ধরে কোনো ক্রিকেট ম্যাচ খেলা হয়নি। যার কারণ হলো করোনা ভাইরাস। যে কারণেই ইংল্যান্ডের প্রাক্তন তারকা অধিনায়ক আর কমেন্টেটর মাইকেল ভন চুলহীন খেলোয়াড়দের একটি প্লেয়িং ইলেভেন বেছেছেন। যেখানে তিনি ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডেরই গ্রাহাম গুচকে বেছেছেন। অন্যদিকে দ্বিতীয় ওপেনার হিসেবে তিনি দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবসকে বেছেছেন, যিনি ৯০টি টেস্ট ম্যাচ খেলেছেন।
নিজের কেরিয়ারে তিনি বেশকিছু বড়ো কৃতিত্ব হাসিল করেছেন। ৩ নম্বরেও দক্ষিণ আফ্রিকারই তারকা খেলোয়াড় হাসিম আমলা রয়েছেন। যদিও তিনি নিজের কেরিয়ারে বেশিরভাগ সময়ই ওপেনিংয়ে ব্যাটিং করেছেন। চার নম্বরে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান আর প্রাক্তন কোচ ড্যারেন লেহম্যান রয়েছেন। তিনি দীর্ঘ সময় পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

মিডল অর্ডারে এই খেলোয়াড়রা পেলেন জায়গা

মাইকেল ভন বেছে নিলেন বিশ্বসেরা ‘টেকো’ একাদশ, এই চুলহীন ভারতীয় তারকা পেলেন না জায়গা 2

ইংল্যান্ডেরই তারকা ব্যাটসম্যান জোনাথন ট্রটকে পাঁচ নম্বরে দেখা যাচ্ছে। অন্যদিকে ৬ নম্বরে অধিনায়ক হিসেবে ইংল্যান্ডরই প্রাক্তন তারকা ব্রায়ান ক্লোজকে রেখেছেন ভন। যিনি ৬টি ম্যাচে দলের অধিনায়কত্ব করেছিলেন। মাইকেল ভন ৭ নম্বরে উইকেটকিপার ব্যাটসম্যাম হিসেবে ম্যাট প্রায়রকে বেছেছেন। যিনি ইংল্যান্ডের হয়ে ৭৯টি টেস্ট, ৬৮টি একদিনের ম্যাচ আর ১০টি টি-২০ ম্যাচ খেলেছেন। ৮ নম্বরে ভন অস্ট্রেলিয়ার নাথান লিঁয়কে রেখেছেন, যিনি স্পিন বোলার হিসেবে দলে গুরুত্বপূর্ণ। এই খেলোয়াড়রা ক্রিকেটে নিজেদের প্রভাব ফেলেছেন। যে কারণে তারা এই দলে শামিল হয়েছেন। মাইকেল ভন এই তারকাদের নিয়েই দল গড়ার চেষ্টা করেছেন।

মাইকেল ভন বেছে নিলেন বিশ্বসেরা ‘টেকো’ একাদশ, এই চুলহীন ভারতীয় তারকা পেলেন না জায়গা 3

বোলারদের মধ্যে এই তারকাদের করা হয়েছে শামিল

মাইকেল ভন বেছে নিলেন বিশ্বসেরা ‘টেকো’ একাদশ, এই চুলহীন ভারতীয় তারকা পেলেন না জায়গা 4

দ্বিতীয় স্পিনার হিসেবে ভন ইংল্যান্ডের জ্যাক লীচ বা ক্রিস মার্টিনের মধ্যে একজনকে রাখতে চান। অন্যদিকে পাকিস্তানের জোরে বোলার রাণা নাভেদ উল হাসানকে এই তালিকায় রাখা হয়েছে। আরো একজন জোরে বোলার হিসেবে তিনি ডগ বোলিঞ্জারকে দলে জায়গা দিয়েছেন। এদের মধ্যে বেশিরভাগ খেলোয়াড়রা যদিও বর্তমান সময়ে কম ক্রিকেট খেলেছেন। যদিও নাথান লিঁয় আর জ্যাক লিচের নাম আলাদা। এই তালিকায় ভারতীয় দলের তারকা বীরেন্দ্র সেহবাগকে ভন জায়গা দেননি।

এখানে দেখুন ভন দ্বারা নির্বাচিত চুলহীন খেলোয়াড়দের প্লেয়িং ইলেভেন

গ্রাহাম গুচ, হার্সল গিবস, হাসিম আমলা, ড্যারেন লেহম্যান, জোনাথন ট্রট, ব্রায়ান ক্লোজ (অধিনায়ক), ম্যাট প্রায়র (উইকেটকিপার), ডগ বোলিঞ্জার, রাণা নাভেদ উল হাসান, নাথান লিঁয়, জ্যাক লিচ/ক্রিস মার্টিন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *