টি২০ সিরিজ জিতলেও ভারতীয় দলের এই বিভাগকে নিয়ে কড়া সমালোচনা করলেন মাইকেল ভন 1

সিডনিতে সিরিজের তৃতীয় টি২০ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১২ রানে হেরেছে টিম ইন্ডিয়া। কিন্তু এই হারের পরেও টি২০ সিরিজ জিতেছে ভারত, যদিও হোয়াইটওয়াশ করা গেল না অস্ট্রেলিয়াকে। ১৮৫ রান তাড়া করতে গিয়ে জেতার জায়গায় চলে এসেছিল ভারত, কিন্তু শেষ অবধি বাজিমাত করে ফেলল অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে আসন্ন টেস্ট সিরিজে বেশ আত্মবিশ্বাসী হয়ে নামবে অস্ট্রেলিয়া, তা বলাই যায়।

India vs Australia 3rd T20I Highlights: Australia pick up consolation win  by 12 runs in Sydney - cricket - Hindustan Times

ব্যাটিং এবং বোলিং ছাড়াও আজকের ম্যাচে যে বিষয়টি অত্যন্ত দৃষ্টিকটূ লেগেছে ভারতীয় দলের, তা হল তাদের ফিল্ডিং। গত কয়েক বছর ধরে ফিল্ডিং বিভাগের বিশ্বের অন্যতম সেরা দল হিসেবে ভারত নিজেদের গড়ে তুলেছে। বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, মনীশ পান্ডে সহ প্রায় সকলেই ধুরন্ধর ফিল্ডার হিসেবে নাম করেছেন বিশ্ব ক্রিকেটে। অথচ আজ বেশ কয়েক বার ভারতীয় ক্রিকেটাররা ফিল্ডিংয়ে বল গলিয়েছেন, মিস করেছেন বেশ কিছু ক্যাচ।

India vs Australia: क्लीन स्वीप के इरादे से टी20 सीरीज में उतरी टीम इंडिया  क्या हरा पाएगी ऑस्ट्रेलिया को ? | Latest News, Breaking News, Hindi News,  Top News |

আর ভারতের এই অত্যন্ত বাজে ফিল্ডিং প্রদর্শন নিয়ে সমালোচনা করেছেন বিশেষজ্ঞরা। এই বাজে ফিল্ডিংয়ের জেরে অস্ট্রেলিয়া এত বড় রান তুলেছে, এমনটাই মনে করছেন অনেকে। কিন্তু এবার ভারতীয় দলের ফিল্ডিংকে নিয়ে এবার বড় মন্তব্য করে বসলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন। তৃতীয় টি২০ ম্যাচে ভারতীয় ফিল্ডিংকে এক কথায় ‘অ্যাট্রোসিয়াস’ বললেন ভন, যার বাংলা অর্থ করলে দাঁড়ায় ‘অত্যন্ত জঘন্য’।

প্রথম ইনিংস শেষে নিজের টুইটারে ভারতীয় ফিল্ডিংকে নিয়ে কড়া সমালোচনা করেন প্রাক্তন এই ইংরেজ ব্যাটসম্যান। তিনি লিখেছেন, “ভারতের ফিল্ডিং অত্যন্ত জঘন্য, এটাই আমার মান।” নিজের সময়ে অত্যন্ত ভালো ফিল্ডার ছিলেন মাইকেল ভন, ফলে এই ম্যাচে ভারতের এমন খারাপ ফিল্ডিং দেখে আর নিজেকে সামলাতে পারেননি অ্যাসেজ জয়ী এই ইংরেজ অধিনায়ক।

 

তবে এর আগেও ভারতকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন মাইকেল ভন। ওয়ানডে সিরিজে পরপর দুই ম্যাচে পর্যদুস্ত হওয়ার পর মাইকেল ভন নিজের টুইটারে কার্যত ভবিষ্যতবানী করে বলেছিলেন, বাকি সিরিজগুলিতে ভারত বেশ বড় ব্যবধানে হারবে। কিন্তু তার ভবিষ্যতবানী ভুল প্রমাণ করেছে টিম ইন্ডিয়া। টি২০ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের দখলে এনেছে বিরাট কোহলির ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *