AUSvsIND: মাইকেল ভনের ভবিষ্যতবাণী ৪-০ ফলাফলে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতবে এই দল 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের শুরু আর কয়েকদিনের মধ্যেই হতে চলেছে। দুই দলই ১৭ ডিসেম্বর প্রথম টেস্ট খেলতে চলেছে। অ্যাডিলেডে হতে চলা প্রথম টেস্ট ম্যাচ ডে-নাইট ম্যাচ হবে। এটা প্রথমবার যখন ভারতী দল অস্ট্রেলিয়ায় ডে-নাইট টেস্ট ম্যাচ খেলবে।

অস্ট্রেলিয়ার জয় নিয়ে মাইকেল ভনের বড় ভবিষ্যতবাণী

AUSvsIND: মাইকেল ভনের ভবিষ্যতবাণী ৪-০ ফলাফলে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতবে এই দল 2

অ্যাডিলেডে হতে চলা ডে-নাইট তেস্ট ম্যাচ নিয়ে বেশিরভাগ ক্রিকেট পন্ডিত ঘরের দল অস্ট্রেলিয়ার পাল্লা ভারি বলে মনে করছে। অস্ট্রেলিয়ার দলের ডে-নাইট টেস্টের বেশি অভিজ্ঞতা রয়েছে আর যারা এখনও পর্যন্ত ডে-নাইট টেস্টে দুর্দান্ত খেলেছে। এখন পর্যন্ত তারকাদের তরফে আসা প্রতিক্রিয়ার মধ্যে এখন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। যেখানে তিনি বলেছেন যে অস্ট্রেলিয়ার দল যদি প্রথম টেস্ট জেতে তো ভারতকে সিরিজে ৪-০ হারিয়ে দেবে।

ওয়ার্নার-স্মিথকে ছাড়া আগে ভারত ছিল শক্তিশালী

AUSvsIND: মাইকেল ভনের ভবিষ্যতবাণী ৪-০ ফলাফলে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতবে এই দল 3

মাইকেল ভন একথা একটি ইংরেজি ওয়েবসাইটকে দেওয়া ইন্টারভিউতে বলেছেন। মাইকেল ভন বলেছেন যে, “দু বছর আগে ভারতীয় দল অস্ট্রেলিয়ার জন্য অস্ট্রেলিয়ার কন্ডিশনে যথেষ্ট শক্তিশালী ছিল। ওরা ভীষণই অসাধারণ ছিল। ওদের বোলিং আক্রমণ যার মদ্যে বুমরাহ, শামি, ঈশান্ত আর অশ্বিন ছিল, দ্য ওয়াল পুজারা যে ভারতীয় ব্যাটিং ক্রমে পাথরের মতো ছিল। ওরা সুলে অস্ট্রেলিয়ার জন্য ভীষণই মুশকিল ছিল। ওদের এত ভালো হওয়ার পেছনের কারণ আমার মনে হয় স্মিথ, ওয়ার্নার আর লাবুসেন অস্ট্রেলিয়া দলে ছিল না। এখন অস্ট্রেলিয়া একটা ভালো টেস্ট দল। ওরা ইংল্যান্ডে অ্যাসেজ সিরিজকে নিজেদের কাছে ধরে রেখেছিল। টিম পেন একজন টেস্ট অধিনায়ক হিসেবে উন্নত হয়ে চলেছে”।

অস্ট্রেলিয়ার এবার শক্তিশালী, ভারতের হতে পারে ৪-০ হার

AUSvsIND: মাইকেল ভনের ভবিষ্যতবাণী ৪-০ ফলাফলে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতবে এই দল 4

ভন আগে নিজের বয়ানে আরও বলেন যে, “ভারতীয় দলকে এবার অস্ট্রেলিয়ার ত্রিফলা মিশেল স্টার্ক, জোশ হ্যাজেলউড, আর প্যাট কমিন্সের মুখোমুখি হতে হবে। ওদের কাছে নতুন সমস্যায় ফেলা কোকাবুরা বল থাকবে। অস্ট্রেলিয়ার দল ভীষণই শক্তিশালী আর মজবুত প্রমানিত হবে। গোলাপি বল টেস্ট সিরিজের দৃষ্টিতে যথেষ্ট গুরুত্বপূর্ণ হবে। যেমন অস্ট্রেলিয়ার দল সবসময়ই অ্যাডিলেডে ডে-নাইট টেস্ট ম্যাচ করিয়ে আসছে। দল এখনও পর্যন্ত এখানে কোনো গোলাপি বলের ম্যাচ হারেনি। যদি অস্ট্রেলিয়া প্রথম টেস্ট ম্যাচ জিতে যায়, তো এরপর বাকি তিনটি ম্যাচে ভারতের কাছে বিরাট কোহলি থাকবেন না, এই অবস্থায় এটা ৪-০ হার হতে পারে”।

অস্ট্রেলিয়ার কাছে দুর্দান্ত বোলিং অ্যাটাক

AUSvsIND: মাইকেল ভনের ভবিষ্যতবাণী ৪-০ ফলাফলে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতবে এই দল 5

ইংল্যান্ডের এই প্রাক্তন অধিনায়ক আরও বলেছেন যে, “ডেভিড ওয়ার্নার প্রথম টেস্টে থাকবেন না, যাতে ভারতীয় দলের ফায়দা পাওয়ার আশা রয়েছে। এখনও পর্যত অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস শুরু কে করবে এটা নিয়ে দলের সংশয়ের পরিস্থিতি রয়েছে। উইল পুকোভক্সি কনকাশনের শিকার হয়েছে। কিন্তু স্মিথ আর লাবুসানের জুটি ট্রেভিড হেডের সঙ্গে উন্নত হয়ে চলেছে। অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের সামনে আমি কোনো বিরোধী দলকে বড়ো স্কোর করতে দেখিনি। এই কারণে আমি ৪-০ ফলাফল বলছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *