মাইকেল ভন করলেন ভবিষ্যৎবাণী, অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে এই দল হবে চ্যাম্পিয়ন
PERTH, AUSTRALIA - DECEMBER 18: Tim Paine of Australia shakes hands with Virat Kohli of India after Australia claimed victory during day five of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 18, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি টেস্ট সিরিজ এই মুহুর্তে ১-১ ফলাফলে সমান সমান রয়েছে। অ্যাডিলেডে হওয়া প্রথম টেস্ট ভারতীয় দল৩১ রানে নিজেদের নামে করে নেয় অন্যদিকে পার্থে হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়া ১৪৬ রানের বড়ো ব্যবধানে জিতে সিরিজে সমতা ফেরায়। এখন সিরিজের তৃতীয় ম্যাচ আগামি ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নের মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে।

তৃতীয় টেস্ট যথেষ্ট গুরুত্বপূর্ন

মেলবোর্নে হতে চলা বক্সিং ডে টেস্ট ম্যাচ দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই ম্যাচ জেতা দল সিরিজ হারবে না। সিরিজের শেষ ম্যাচ সিডনির সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে। মেলবোর্নের মাঠে ভারতীয় দলের রেকর্ডও খুব একটা ভালো নয়। ২০০৩-০৪ সালের সিরিজে অ্যাডিলেড টেস্ট জেতার পর মেলবোর্নে ভারত হেরে গিয়েছিল। অন্যদিকে ২০০৮-০৯ আর ২০১১-১২ সিরিজেও এখানে ভারত হেরে গিয়েছিল।

মাইকেল ভন করলেন ভবিষ্যৎবানী

BRISBANE, AUSTRALIA – NOVEMBER 23: Michael Vaughan of the BBC commentary team laughs as he waits to speak on air before play on day one of the First Test Match of the 2017/18 Ashes Series between Australia and England at The Gabba on November 23, 2017 in Brisbane, Australia. (Photo by Mark Kolbe/Getty Images)

ইংল্যাণ্ডের প্রাক্তণ অধিনায়ক মাইকেল ভন এই সিরিজের ফলাফল নিয়ে ভবিষ্যৎবাণী করেছেন। প্রথম দুটি টেস্ট ম্যাচে কমেন্ট্রি করা ভন এখন নিজের দেশে ফিরে গিয়েছেন। দেশে ফেরার আগে তিনি টুইটে লেখেন,

“শেষ বিচারের সঙ্গে আমি অস্ট্রেলিয়া ছাড়ছি। অস্ট্রেলিয়া সিরিজ জিতে যাবে আর লিয়ঁ দুই দলের মধ্যে ব্যবধান প্রমানিত হতে চলেছেন। ঠাণ্ডায় ফিরে যাচ্ছি। ফের জানুয়ারিতে দেখা হচ্ছে”।

নাথন লিয়ঁকে বললেন দুই দলের মধ্যে ব্যবধান

PERTH, AUSTRALIA – DECEMBER 18: Nathan Lyon and Peter Handscomb of Australia celebrates after combining to take the wicket of Rishabh Pant of India during day five of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 18, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

এই সিরিজে অস্ট্রেলিয়া স্পিন বোলার নাথান লিয়ঁ দুর্দান্ত বল করেছেন। দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত বল করার জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচও দেওয়া হয়। প্রথম দুটি ম্যাচে দুর্দান্ত বোলিং করে লিয়ঁ ১৬জন ব্যাটসম্যানকে আউট করেন। তারপর সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হলেন জসপ্রীত বুমরাহ। তিনি এই সিরিজে এখনো পর্যন্ত ১১টি উইকেটনিয়েছেন।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...