বড় রান তাড়া করতে গিয়ে এই খেলোয়াড়ের অভাব ভুগেছে ভারত, দাবি মাইকেল হোল্ডিংয়ের 1

গতকাল ঐতিহ্যশালী সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতকে ৬৬ রানে হারিয়ে ওয়ানডে সিরিজে দুর্দান্ত শুরু করেছে অস্ট্রেলিয়া। ভারতের তারকাখচিত বোলিং লাইন আপের সামনে শুরুতে সাবধানী ভূমিকা নিলেও শেষের দিকে তান্ডব চালায় অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যানরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং স্টিভ স্মিথের দুর্ধর্ষ অর্ধশতরানের জেরে ৩৭৪ রানের পাহাড় প্রমাণ রান তোলে অস্ট্রেলিয়া। আর এই বিশাল রান তাড়া করতে কার্যত ব্যর্থ হয় ভারতীয় দল।

India vs Australia Dream 11 Prediction: Best picks for IND vs AUS 2nd ODI

অনেক বিশেষজ্ঞই এই রান তাড়া না করতে পারার পিছনে বিরাট কোহলি সহ ভারতের বেশিরভাগ ব্যাটসম্যানদের ব্যর্থতাকে দায়ী করেছেন। একা শিখর ধাওয়ান এবং হার্দিক পান্ডিয়া ছাড়া আর কেউই সফল হননি। রান তাড়া করতে যিনি সিদ্ধহস্ত, সেই বিরাট কোহলি কেবল ২১ রানই করতে পেরেছিলেন। এই অবস্থায় ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী পেসার মাইকেল হোল্ডিং জানিয়েছেন, এই প্রাক্তন ক্রিকেটারের অভাব ভুগেছে টিম ইন্ডিয়া।

India vs Australia: Adam Gilchrist apologises to Navdeep Saini, Mohammed  Siraj after commentary gaffe - Sports News

আর সেই ক্রিকেটার আর কেউই নন, ভারতের প্রাক্তন অধিনায়ক এবং আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশার মহেন্দ্র সিং ধোনি। একাধিক সময়ে, বড় রান তাড়া করতে গিয়ে ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ধোনি। রান তাড়া করার সময় তার রেকর্ড ঈর্ষণীয়, আর সেই কারণে তিনি সেরা ফিনিশারের তকমা পেয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ভারত মহেন্দ্র সিং ধোনিকে মিস করছিলেন, তা জানিয়ে দেন মাইকেল হোল্ডিং।

MS Dhoni Destroyed Whatever Came In Front Of Him: Michael Holding Lauds  Former India Captain

 

নিজের ইউটিউব চ্যানেলে এই বিষয়ে ক্যারিবিয়ান এই কিংবদন্তী পেসার বলেছেন, “৩৭৪ অনেক বেশি রান, আর এই রান তাড়া করা সব সময় কঠিন। ভারতীয় দলে বেশ কয়েক জন ভালো খেলোয়াড় রয়েছেন কিন্তু একটি বিষয় নিয়ে তারা সমস্যায় পড়বে আমি নিশ্চিত আর সেটি হল মহেন্দ্র সিং ধোনির না থাকা। আমরা জানি, মহেন্দ্র সিং ধোনি ব্যাটিং অর্ডারে মাঝে উপস্থিত হতেন এবং রান তাড়া করার উপর নিয়ন্ত্রণ নিয়ে নিতেন। এর আগে ভারত বড় বড় রান তাড়া করে এসেছে কারণ সেই সময় মহেন্দ্র সিং ধোনি ছিলেন। ভারত কখনই টসে জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নিতে ভয় পায়নি কারণ তারা জানত ধোনির ক্ষমতা কতটা, তারা জানত তাদের ব্যাটিং লাইন আপ কতটা শক্তিশালী।”

MS Dhoni wanted to earn Rs 30 lakh and spend rest of his life in Ranchi,  says Wasim Jaffer, Sports News | wionews.com

যদিও রান তাড়া করতে না পারলেও ৩০৮ অবধি চলে যায় ভারত, আর এই কারণে ভারতের ব্যাটিং লাইন আপের প্রশংসা করেন হোল্ডিং, কিন্তু ধোনির অনুপস্থিতি নিয়ে আবারও কথা বলেছেন তিনি। এরপর তিনি বলেছেন, “ভারতের এই ব্যাটিং লাইন আপ অনেক প্রতিভাবান। আমরা দারুণ কিছু স্ট্রোক প্লে এর স্বাক্ষী থেকেছি। আমরা হার্দিক পান্ডিয়াকে দেখেছি, দুর্দান্ত রেটে উনি অনেক রান করেছেন এবং দারুণ ব্যাটিং করেছেন। কিন্তু ভারতের এখনও ধোনির মত খেলোয়াড়কে দরকার। ধোনির মত স্কিল সম্পন্ন না হলেও তার মত শক্তিশালী ব্যক্তিত্বের কাউকে দরকার।”

Leave a comment

Your email address will not be published.