ইতিমধ্যে তাকে ঘিরে বিতর্ক এখন তুঙ্গে।আইপিএলে তার দারুন ফর্মে থাকাটায় অনেকে ভেবেছিলো ভারতের বিশ্বকাপ অভিযানের ক্ষেত্রে একটি ইতিবাচক দিক।কিন্তু বাস্তবে এমনটা হয়নি, বরং চলতি বিশ্বসেরা হওয়ার লড়াইয়ে দলের যখন প্রয়োজন রানের তখন তার ব‍্যাটিং নিয়ে উঠেছে প্রশ্ন।সম্প্রতি বেশ কয়েকটি ইনিংসে তার ব‍্যাটিং দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে রোষের সৃষ্টি করেছে।এহেন কঠিন মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের উইকেট কিপার মহেন্দ্র সিং ধোনির পাশে দাড়ালেন ২০১৫ সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক মাইকেল ক্লার্ক।

প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে সাত ম‍্যাচে ২২৩ রান করেছেন ধোনি।গড় – ৪৪.৬০ ।এমনকি একটি অর্ধশতরান করেছিলেন তিনি।টুর্নামেন্টের শুরুর দিকে ম‍্যাচ গুলোতে তার ব‍্যটিং সকলের মন ছুলেও , সমস্যার শুরু গত কয়েকটি ম‍্যাচে।গত আফগানিস্তান ম‍্যাচে ৫২ বলে ২৮ রান করেছিলেন মাহি,অন‍্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচে করেছিলেন ৩১ বলে ৪২ *। দুটো ম‍্যাচের ফলাফল হয়েছিল দুই রকম, একদিকে যেমন রুদ্ধশ্বাস ম‍্যাচে আফগানিস্তান কে ১১ রানে হারিয়ে দিয়েছিল ভারত, ঠিক তেমন অন‍্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি বিশ্বকাপে একমাত্র হারের স্বাদ পেয়েছিলো বিরাটরা।

এরপর থেকে ধোনিকে নিয়ে উঠেছে একাধিক প্রশ্নের।ঠিক এমন একটি সময় তার পাশে দাড়ালেন প্রাক্তন অজি ক্রিকেটার মাইকেল ক্লার্ক। তিনি জানিয়েছেন এখনই মাহিকে চিন্তা করার মতো কিছু হয়নি।ক্রিকেটের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ” ফিনিশার ” তার সেরাটা নক আউট পর্যায়ের খেলা গুলোর জন‍্য তুলে রেখেছে বলেই বিশ্বাস তার।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ধোনিকে বিশ্বের সেরা ” ফিনিশার ” এর তকমা দেওয়ার পাশাপাশি ক্লার্ক তার ( ধোনির য়)ভক্তদের উদ্দেশ্যে মাহির ক্ষমতা নিয়ে সন্দেহ না প্রকাশ করতে অনুরোধ করেন ।শুধু তাই নয়, এই যে ধোনি এখন তেমন বিশেষ কিছু করে উঠতে পারেনি, তা নিয়েও মাথা ঘামাতে নারাজ তিনি‌।জানিয়েছেন, একদিকে যখন দলের বাকী ক্রিকেটারেরা কাজের কাজ করছে, তখন ধোনিকে নিয়ে অযথা মাথা ব‍্যাথার কোনও কারন নেই।বরং প‍রবর্তী সময় নক আউট পর্যায়ের খেলা গুলোতে তাকে স্বমহিমায় পাওয়া যাবে বলেই আশাবাদী তিনি।

প্রসঙ্গত, ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌছে গেছে ভারত।গতম‍্যাচে এজবাস্টনে তারা হারিয়ে দেয় বাংলাদেশ কে।এদিন টসে জিতে প্রথমে ব‍্যাটিং করার সিদ্ধান্ত নেয় বিরাট।দলের হয়ে ফের আরেকবার শুরু থেকে বিস্ফোরক মুডে পাওয়া গেলো রোহিত শর্মা কে।এদিন ৯২ বলে ১০৪ রান করেন তিনি।অন‍্যদিকে তাকে যোগ্য সঙ্গত দেয় কে এল রাহুল তিনি করেন ৯২ বলে ৭৭ ।দুজন মিলে এদিন প্রথম উইকেটে যোগ করেন ১৮০। পরবর্তী সময়ে ঋষভ পন্থ ( ৪৮ ) এবং ধোনি ( ৩৫ ) রান যোগ করে স্কোর বোর্ডে।৫০ ওভার শেষে ভারতের স্কোর দাড়ায় ৩১৪ ।জবাবে ব‍্যাট করতে নেমে ফের শাকিব আল হাসান এবং সইফুদ্দিন চেষ্টা করলেও শেষ অবধি বিরাটরা ম‍্যাচ জিতে যায় ২৮ রানে।

SHARE

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...