কঠিন পরীক্ষায় নামার আগে ভারতকে সাবধানবানী দিয়ে দিলেন মাইকেল ক্লার্ক, দিলেন ব্যর্থতার টোটকা 1

চলতি ক্রিকেট মরশুমের সব থেকে বড় পরীক্ষায় নামতে চলেছে টিম ইন্ডিয়া। আগামী ২৭ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সম্মুখ সমরে নামতে চলেছে বিরাট কোহলির ভারতীয় দল। যদিও, ক্রিকেটপ্রেমী সহ ক্রিকেট বিশেষজ্ঞদের চোখ আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্ট সিরিজ নিয়ে। বর্ডার গাভাস্কার ট্রফি কি ভারত রক্ষা করতে পারবে, নাকি ঘরের মাঠে গত টেস্ট সিরিজ হারের বদলা নেবে অস্ট্রেলিয়া, এই নিয়ে আলোচনা তুঙ্গে।

Five Issues India Needs to Address to Succeed in England

প্রথমে সীমিত ওভারের সিরিজ দিয়ে শুরু হলেও ভারতীয় দল চোখ রাখছে টেস্ট সিরিজের দিকে। আর এটি বড় ভুল হতে পারে ভারতীয় দলের জন্য, এমনটাই মনে করেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। তিনি মনে করেন, এই তিনটি ওয়ানডে এবং তিনটি টি২০ ম্যাচের সিরিজের উপর অনেকটাই নির্ভর করবে, ভারতীয় দল কেমন পারফর্ম করে টেস্ট সিরিজে।

Clarke comeback story 'out of control' | cricket.com.au

মঙ্গলবার অস্ট্রেলিয়ার জনপ্রিয় রেডিও চ্যানেল স্কাই স্পোর্টস রেডিওতে সাক্ষাৎকার দেন মাইকেল ক্লার্ক। এবং সেখানে তিনি জানান যে এই সীমিত ওভারের সিরিজ ভারতের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। মূলত টেস্ট সিরিজ থেকে বিদায় নেওয়ার আগে এই দুটি ফর্ম্যাটের সিরিজ জিতে বিরাট কোহলি ভারতীয় দলকে অনেকটাই আত্মবিশ্বাসী করে দিয়ে যেতে পারেন, এমনটাই মনে করেন প্রাক্তন এই অসি ব্যাটসম্যান। এই নিয়ে মাইকেল ক্লার্ক বলেছেন, “এই ওয়ানডে সিরিজ এবং টি২০ সিরিজে বিরাট কোহলি সামনে দাঁড়িয়ে থেকে নেতৃত্ব দিতে পারবেন। আমার মনে হয় সেই সময় উনি যে সুর বেঁধে দিয়ে যাবেন ভারতীয় দলের জন্য, তা অনেক বড় ভূমিকা নেবে যখন কোহলি প্রথম টেস্টের পর দেশে ফিরে যাবেন।”

কঠিন পরীক্ষায় নামার আগে ভারতকে সাবধানবানী দিয়ে দিলেন মাইকেল ক্লার্ক, দিলেন ব্যর্থতার টোটকা 2

পাশাপাশি মাইকেল ক্লার্ক মনে করেন, ওয়ানডে সিরিজ এবং টি২০ সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে ভারতীয় দলের জন্য। তিনি জানিয়েছেন যে এই দুটি সিরিজ যদি ভারত জিততে না পারে, তাহলে টেস্ট সিরিজে বড় অশনি সংকেত অপেক্ষা করছে ভারতীয় দলের জন্য। এই নিয়ে ক্লার্ক বলেছেন, “যদি ভারতীয় দল ওয়ানডে এবং টি২০ সিরিজে সাফল্য না পায়, তাহলে আসন্ন টেস্ট সিরিজে তাদের জন্য খারাপ খবর অপেক্ষা করতে পারে, এমনকি ফলাফল ০-৪ ও হতে পারে।”

Toss Turned Out To Be Very Important": Virat Kohli After India's 10-Wicket  Loss | Cricket News

এদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জসপ্রীত বুমরাহের পারফর্ম দেখতে মুখিয়ে রয়েছেন মাইকেল ক্লার্ক। অ্যাসেজে যেমন ভাবে জোফ্রা আর্চার সফলতা পেয়েছেন, সেরকমই বুমরাহও সফল হবেন, এমনটাই আশা করছেন ক্লার্ক। এই নিয়ে তিনি বলেছেন, “জসপ্রীত বুমরাহ অত্যন্ত দ্রুতগতির, ওনার অ্যাকশনটা একেবারে অন্যরকম, তাই আমার মনে হয় যে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বিরুদ্ধে ওনাকে আগ্রাসী হতে হবে। এমনকি স্টিভ স্মিথের মত ব্যাটসম্যানের বিরুদ্ধে অনবরত ও নিয়মিত আকারে শর্ট বল ব্যবহার করতে হবে, যেমনটা জোফ্রা আর্চার করেছিল অ্যাসেজের সময়ে।” 

Leave a comment

Your email address will not be published.