মাইকেল ক্লার্ক ২জন ভারতীয় সমেত বাছলেন বিশ্বের ৭জন মহানতম ব্যাটসম্যান, তাদের নাম

মাইকেল ক্লার্ক অস্ট্রেলিয়ার হয়ে ১১৫টি টেস্ট ম্যাচ, ২৪৫টি ওয়ানডে, আর ৩৪টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি টেস্টে ৮৬৪৩ রান, ওয়ানডেতে ৭৯৮১ রান আর টি-২০ আন্তর্জাতিকে ৪৮৮ রান করেছেন। তাকে তার সময়ের সর্বশ্রেষ্ঠ ফিনিশার ব্যাটসম্যানদের মধ্যে একজন মনে করা হত। এর মধ্যে তিনি নিজের সঙ্গে খেলা ৭জন সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়কে বেছেছেন। যার মধ্যে ২জন ভারতীয়কেও জায়গা দিয়েছেন।

শচীন-কোহলি সহ লারা, এবি, ক্যালিস, পন্টিং সাঙ্গাকারাকে বাছলেন

মাইকেল ক্লার্ক ২জন ভারতীয় সমেত বাছলেন বিশ্বের ৭জন মহানতম ব্যাটসম্যান, তাদের নাম 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক বিগ স্পোর্টস ব্রেকফাস্টে ইন্টারভিউ চলাকালীন নিজের সময়ের ৭জন সর্বশ্রেশঠ খেলোয়াড়দের মধ্যে ভারতের শচীন তেন্ডুলকরক আর বিরাট কোহলিকে বেছেছেন। এই দুই তারকার সঙ্গে তিনি ওয়েস্টইন্ডিজের ব্রায়ান লারা, দক্ষিণ আফ্রিকার এবি ডেভিলিয়র্স আর জ্যাক কালিস, নিজের দেশের রিকি পন্টিং আর শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে বেছেছেন। সেই সঙ্গে এই সাতজন তারকাকে বাছার কারণও বলেছেন।

৭জনের সকলকে নিয়েই বললেন এই কথা

মাইকেল ক্লার্ক ২জন ভারতীয় সমেত বাছলেন বিশ্বের ৭জন মহানতম ব্যাটসম্যান, তাদের নাম 2

ব্রায়ান লারা: আমার কেরিয়ার চলাকালীন আমার সবচেয়ে পছন্দের ব্যাটসম্যান থেকেছেন।

শচীন তেন্ডুলকর: সম্ভবত: টেকনিক্যালি সবচেয়ে ভালো ব্যাটসম্যান যাকে আমি কখনো দেখেছি। তিনি শচীনই ছিলেন। ওকে আউট করা সবচেয়ে মুশকিল হত। শচীন টেকনিক্যালি এতটা সক্ষম ছিলেন যে আপনি স্রেফ কোনো ভুলের অপেক্ষাই করতে পারতেন।

বিরাট কোহলি: আমার মনে হয় যে বিরাট এখন তিন ফর্ম্যাটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান। ওর ওয়ানডে আর টি-২০ রেকর্ড অভূতপূর্ব আর তিনি টেস্ট ক্রিকেটেও আক্রামণাত্মক খেলার একটা ধরণ খুঁজে বের করেছেন। কোহলি আর তেন্ডুলকরের মধ্যে যে মিল রয়েছে তা হল ওরা দুজনেই বড়ো সেঞ্চুরি করতে পছন্দ করেন।

এবি ডেভিলিয়র্স: আমার আশা যে ও অবসর থেকে ফিরে আসবেন আর আবারো দক্ষিণ আফ্রিকার হয়ে খেলবে। দলের প্রয়োজনের অনুসারেই উনি যে কোনো সময় ব্যাটিং করেন। টি-২০ ক্রিকেটকে ডমিনেট করেন।

জ্যাক কালিস: সবচেয়ে মহান অলরাউন্ডার যার সঙ্গে আমি খেলেছি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওর প্রভাব দেখার মতো ছিল। যেভাবে ও আমাদের আক্রমণের বিরুদ্ধে রান করতে সক্ষম ছিল তা অসাধারণ।

রিকি পন্টিং: ও সম্ভবত সবচেয়ে ভালো অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান যার সঙ্গে আমি খেলেছি।

কুমার সাঙ্গাকারা: যেভাবে ও বিশ্বকাপ ২০১৫য় পরপর ৪টি সেঞ্চুরি করেছিল, ও একজন অসাধারণ খেলোয়াড়ের পরিচয় ছিল। সাঙ্গাকারা এই খেলার সম্পূর্ণ ভদ্রলোক ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *