মাইকেল ক্লার্কের দাবী খারিজ করে টিম পেন জানালেন কারণ, কেনো করেন না বিরাটকে স্লেজিং

ভারতীয় ক্রিকেট দলে ২০১৮-১৯এ অস্ট্রেলিয়ার মাটিতে খেলা হওয়া বর্ডার-গাভাস্কার ট্রফি জিতে বিরাট সেনা ইতিহাস গড়ে। এতদিন পর এখন প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা অধিনায়ক মাইকেল ক্লার্ক ভারতের হাতে পাওয়া হারের পর দাবী করেছেন যে অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা আইপিএল কন্ট্র্যাক্টের কারণেই বিরাট কোহলির সঙ্গে নরম ব্যবহার করেছেন। যা নিয়ে এখন দলের অধিনায়ক টিম পেন তার দাবীকে সম্পূর্ণ খারিজ করে দিয়েছেন।

মাইকেল ক্লার্ক কী বলেছেন?

মাইকেল ক্লার্কের দাবী খারিজ করে টিম পেন জানালেন কারণ, কেনো করেন না বিরাটকে স্লেজিং 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক ভারতের হাতে টেস্টে পাওয়া হারের পর একটি বিতর্কিত বয়ান দিয়েছিলেন। মাইকেল ক্লার্ক বলেছিলেন,

“অস্ট্রেলিয়া, ভারতের গত অস্ট্রেলিয়া সফরে এই কারণে হেরেছে কারণ বেশিরভাগ অস্ট্রেলিয়ান খেলোয়াড় বিরাট কোহলি আর ভারতীয় দলের খেলোয়াড়দের বিরুদ্ধে স্লেজিং করছিলেন না কারণ তারা আইপিএল কন্ট্র্যাক্টের জন্য কোহলিকে অখুশি করতে চাননি”।

এই বয়ান সকলকেই অবাক করে দিয়েছিল। কিন্তু এখন দলের অধিনায়ক টিম পেন এই দাবীকে সম্পূর্নভাবে ভুল বলেছেন।

টিম পেন ক্লার্কের দাবী করলেন খারিজ

মাইকেল ক্লার্কের দাবী খারিজ করে টিম পেন জানালেন কারণ, কেনো করেন না বিরাটকে স্লেজিং 2

মাইকেল ক্লার্কের মতো তারকা খেলোয়াড়ের দ্বারা নিজেদেরই দলের উপর এমন দাবী করা সত্যিই অবাক করার মতো ছিল। কিন্তু এখন দলের অধিনায়ক টিম পেন তার এই দাবীকে সম্পূর্ণ খারিজ করে ইএসপিএন ক্রিক ইনফোকে দেওয়া ইন্টাভিউতে বলেছেন,

“আমি নিশ্চিতভাবে বেশিরভাগ মানুষকে বিরাট কোহলির সঙ্গে বেশি ভালো ব্যাবহার করতে দেখিনি বা তাকে আউট না করার চেষ্টা করতে দেখিনি। আমি জানিনা যে কে ওদের জন্য সহজ বোলিং করছিল, আমরা নিশ্চিতভাবে ওকে উস্কে দিয়ে কোনো লড়াই করতে চাইনি, কারণ আমাদের মনে হয়েছিল যে এমনটা করলে ও নিজের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করতে”।

ভারত জিতেছিল ২-১ ফলাফলে সিরিজ

মাইকেল ক্লার্কের দাবী খারিজ করে টিম পেন জানালেন কারণ, কেনো করেন না বিরাটকে স্লেজিং 3

ভারতীয় ক্রিকেট দল ২০১৮-১৯এ অস্ট্রেলিয়ার মাটিতে খেলা টেস্ট সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে ঐতিহাসিক জয় পেয়েছিল। এই সিরিজে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে ২-১ ফলাফলে জেতে। শুধু তাই নয় ভারত একদিনের সিরিজও ২-১ ফলাফলে জিতেছিল আর টি-২০ সিরিজ ১-১ ফলাফলে ড্র হয়। প্রসঙ্গত ২০২০র শেষে ভারতীয় দলকে আবারো অস্ট্রেলিয়া সফরে গাভাস্কার-বর্ডার ট্রফি খেলতে যেতে হবে। এবার ভারতেকে জেতার জন্য বেশি সংঘর্ষ করতে হতে পারে কারণ এখন ডেভিড ওয়ার্নার-স্টিভ স্মিথ ব্যান থেকে ফিরে এসেছেন। সেই সঙ্গে মার্নস লাবুসেনও গত কিছু সময় ধরে নিজের প্রদর্শনে সকলকে অবাক করে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *