MIvsDC: ম্যাচে হলো ৯টি রেকর্ড, প্রথমবার আইপিএল হলো এই অনন্য আর অবাক করে দেওয়া রেকর্ড

মুম্বাই ইন্ডিয়ান্স আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে একটি ভীষণই রোমাঞ্চকর ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে দিল্লির দল টসে জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে দিল্লি ১৬৩ রানের লক্ষমাত্রা দেয় মুম্বাইকে। যা মুম্বাইয়ের দল দুর্দান্ত প্রদর্শন করে ৫ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। এই ম্যাচে জয়লাভ করে পয়েন্টস টেবিলে মুম্বাই এক নম্বরে উঠে এসেছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রাই বেশকিছু মজাদার আর ইন্টারেস্টিং রেকর্ড গড়েছেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডগুলির দিকে:

MIvsDC: ম্যাচে হলো ৯টি রেকর্ড, প্রথমবার আইপিএল হলো এই অনন্য আর অবাক করে দেওয়া রেকর্ড 1

১. মুম্বাই ইন্ডিয়ান্সের এটি দিল্লির বিরুদ্ধে ১৩তম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে মোট ২৪টি ম্যাচ খেলা হয়েছিল। যেখানে ১২টি ম্যাচ দিল্লি ক্যাপিটালস জিতেছিল, অন্যদিকে বাকি ১২টি জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

২. রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৫০টি ম্যাচ খেলা দ্বিতীয় খেলোয়াড় হলেন। তার আগে কায়রন পোলার্ড মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৫০টি ম্যাচ খেলা প্রথম খেলোয়াড় হয়েছিলেন।

৩. শিখর ধবন আজ ৪০ বলে ৫৮ রানের ইনিংস খেলেছেন। এটি তাঁর আইপিএল কেরিয়ারের ৩৮তম হাফসেঞ্চুরি ছিল।

MIvsDC: ম্যাচে হলো ৯টি রেকর্ড, প্রথমবার আইপিএল হলো এই অনন্য আর অবাক করে দেওয়া রেকর্ড 2

৪. আইপিএলে এখন ৪জন এমন ব্যাটসম্যান হয়ে গিয়েছেন, যাদের নামে ৩৮টি হাফসেঞ্চুরি রয়েছে। রোহিত শর্মা, সুরেশ রায়না, বিরাট কোহলি আর শিখর ধবন এই চারজনের নামেই আইপিএলে ৩৮টি হাফসেঞ্চুরি রয়েছে। এটা সত্যিই যথেষ্ট অবাক করার মতো আর অনন্য রেকর্ড।

৫. শিখর ধবন আজ একটি ছক্কা মেরেছেন। এটা তাঁর আইপিএল কেরিয়ারের ১০০তম ছক্কা ছিল। তিনি আইপিএলে ১০০টি ছক্কা পূর্ণ করা ২০তম ব্যাটসম্যান হয়েছেন।

৬. মুম্বাই ইন্ডিয়ান্সের এটি আইপিএল ২০২০-তে পরপর চতুর্থ জয় ছিল। তারা আজও নিজেদের জয়ের ধারা বজায় রেখেছে।

MIvsDC: ম্যাচে হলো ৯টি রেকর্ড, প্রথমবার আইপিএল হলো এই অনন্য আর অবাক করে দেওয়া রেকর্ড 3

৭. দিল্লি ক্যাপিটালসের দল গত ৩টি ম্যাচে নিয়মিত জয় হাসিল করছিল। কিন্তু এই ম্যাচে তাদের জয়ের ধারা মুম্বাই ইন্ডিয়ান্স ভেঙে দিয়েছে।

৮. কুইন্টন ডি’কক আজ ৩৬ বলে ৫৩ রানের ইনিংস খেলেছেন। এটা তাঁর আইপিএল কেরিয়ারের ১২তম হাফসেঞ্চুরি তথা এই মরশুমে দ্বিতীয় হাফসেঞ্চুরি ছিল।

৯. সূর্যকুমার যাদব আজ নিজের আইপিএল কেরিয়ারের নবম হাফসেঞ্চুরি করেছেন। এটি এই মরশুমে তাঁর দ্বিতীয় হাফসেঞ্চুরি ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *