ফাইনালে বাজি থাকবে এই ১০টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 1

আইপিএল ২০১৯এর ফাইনাল ম্যাচ চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে আজ ১২ মে হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই ফাইনাল ম্যাচের জন্য আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডসের ব্যাপারে জানাব যা এই ম্যাচ চলাকালীন দুই দলের খেলোয়াড়রা ম্যাচে গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচের সম্ভাব্য রেকর্ডসের দিকে:

১. আইপিএল আর চ্যাম্পিয়ন্স ট্রফি মিলিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাইয়ের মধ্যে মোট ২৯টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ১৭টি ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের দল জিতেছে অন্যদিকে ১২টি ম্যাচ চেন্নাই সুপার কিংসের দল জেতে। এই ম্যাচে চেন্নাইয়ের কাছে যেখানে মুম্বাইয়ের বিরুদ্ধে নিজেদের ১৩তম ম্যাচ জেতার সুযোগ থাকবে অন্যদিকে মুম্বাইয়ের কাছে সুযোগ থাকবে ১৮তম ম্যাচ জেতার।

২. মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাইয়ের মধ্যে হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আজপর্যন্ত কোনো ম্যাচ খেলা হয়নি। এই কারণে দুই দলের কাছে একে অপরের বিরুদ্ধে এই ম্যাচে নিজেদের প্রথম জয় হাসিল করার সুযোগ থাকবে।

ফাইনালে বাজি থাকবে এই ১০টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 2

৩. মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা যদি এই ম্যাচে ৭টি ছক্কা মারেন তো তিনি আইপিএলে ২০০ ছক্কা মারা চতুর্থ ব্যাটসম্যান হয়ে যাবেন।

৪. মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান যুবরাজ সিং নিজের ১৫০ ছক্কা থেকে মাত্র একটি ছক্কা দূরে রয়েছেন। তিনি আইপিএলে ১৫০ ছক্কা মারা ১২তম খেলোয়াড় হতে পারেন।

ফাইনালে বাজি থাকবে এই ১০টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 3

৫. চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান সুরেশ রায়নার কাছেও এই ম্যাচে নিজের ২০০ ছক্কা মারার সুযোগ থাকবে। তিনি তার ২০০ ছক্কা থেকে মাত্র ৬টি ছক্কা দূরে রয়েছেন।

৬. মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংস ৩-৩বার ফাইনাল খেতাব জিতেছে। এবার দুই দলের কাছে সবচেয়ে বেশি চতুর্থবার খেতাব জেতার সুযোগ থাকবে।

ফাইনালে বাজি থাকবে এই ১০টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 4

৭. সুরেশ রায়না যদি এই ম্যাচে ৭টি চার মারেন তো তিনি আইপিএলে নিজের ৫০০ চার পূর্ণ করে নেবেন। তিনি শিখর ধবনের পর এমনটা করা দ্বিতীয় ব্যাটসম্যান হবেন।

৮. যদি এই ম্যাচে চেন্নাইয়ের অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো ৩২ রান করে নেন তো তিনি আইপিএলে ১৫০০ রান করা ৪৭তম খেলোয়াড় হয়ে যাবেন।

৯. ডোয়েন ব্র্যাভো যদি এই ম্যাচে ৩ উইকেট হাসিল করে নেন তো তিনি লাসিথ মালিঙ্গা, অমিত মিশ্রা, পীযূষ চাওলা আর হরভজন সিংয়ের পর আইপিএলে ১৫০ উইকেট নেওয়া পঞ্চম বোলার হয়ে যাবেন।

ফাইনালে বাজি থাকবে এই ১০টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 5

১০. এমএস ধোনি যদি এই ম্যাচে আরো ৩টি চার মারতে পারেন তো তিনি আইপিএলে নিজের ৩০০ চার পূর্ণ করে নেবেন আর তিনি আইপিএলে ৩০০ চার মারা ১৫তম খেলোয়াড় হয়ে যাবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *