আইপিএল ২০২০: ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশী খেলোয়াড়রা না এলে এমন হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ

ভারত সরকার ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশীদের ভিজা বাতিল করে দিয়েছে। এই অবস্থায় বিদেশী খেলোয়াড়দের আইপিএলের শুরু থেকে খেলা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। বিসিসিআই সূত্রের বক্তব্য যদি আইপিএলের আয়োজন হয় তো ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশী খেলোয়াড়রা উপলব্ধ হতে পারবেন না। এই অবস্থায় সমস্ত দলগুলির উপর এর প্রভাব পড়তে পারে।

মুম্বাইয়ের ৭জন খেলোয়াড় আসতে পারবেন না

আইপিএল ২০২০: ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশী খেলোয়াড়রা না এলে এমন হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ 1

আইপিএল ২০২০র প্রথম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হবে। এই ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে। বিদেশী খেলোয়াড়রা ভারতে না আসতে পারলে মুম্বাইয়ের ৭জন খেলোয়াড় কমে যাবে। একটি দলে ম্যাক্সিমাম ৮জন বিদেশী খেলোয়াড় থাকতে পারেন। মুম্বাইয়ের উইকেটকিপার কুইন্টন ডি’কক দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে ভারত সফরে আসছেন। এই অবস্থায় তিনি প্রথম ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন। তিনি ছাড়া আর কোনো বিদেশী খেলোয়াড় আসতে পারবেন না।

তরুণদের দিতে হবে সুযোগ

আইপিএল ২০২০: ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশী খেলোয়াড়রা না এলে এমন হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ 2

মুম্বাই ইন্ডিয়ান্সের দলে মোট ২৪জন খেলোয়াড় রয়েছেন আর ৭জন খেলোয়াড় আসতে না পারলে ১৭জন খেলোয়াড় বাকি থাকবেন। এক ম্যাচের প্রথম একাদশে মাত্র ৪জনই বিদেশী খেলোয়াড় খেলতে পারেন। মুম্বাইকে তাদের জায়গায় তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে হবে। কায়রণ পোলার্ডের জায়গায় মিডল অর্ডারে সৌরভ তেওয়ারিকে সুযোগ দেওয়া হতে পারে। তিনি ২০১০এ দলের হয়ে একজন ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন। তবে তারপরও তিনি আর কোনো মরশুমে তেমন ব্যাটিং করতে পারেননি।

৪জন বিদেশী জোরে বোলার

আইপিএল ২০২০: ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশী খেলোয়াড়রা না এলে এমন হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ 3

মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে লাসিথ মালিঙ্গা, ট্রেন্ট বোল্ট, নাথান কুল্টার নাইল আর মিচেল ম্যাক্লেনাঘনের রূপে ৪জন বিদেশী জোরে বোলার রয়েছেন। তাদের এই জোরে বোলারদের অভাব অনুভূত হবে। ভারতীয় জোরে বোলারদের মধ্যে তাদের কাছে জসপ্রীত বুমরাহ, মোহসিন খান আর ধবল কুলকর্ণীরই বিকল্প রয়েছে। এই দুই বোলারদের খেলার সুযোগ দেওয়া হতে পারে। কুইন্টন ডি’কক উপলব্ধ থাকবেন আর তিনি রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরু করতে পারেন।

সম্ভাব্য প্রথম একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি’কক (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, সৌরভ তেওয়ারি, ক্রুণাল পাণ্ডিয়া, হার্দিক পাণ্ডিয়া, ধবল কুলকর্ণী, জসপ্রীত বুমরাহ, রাহুল চাহার, মোহসিন খান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *