প্রাক্তণ অস্ট্রেলীয় কিংবদন্তী ম্যাকগ্রা নির্বাচকদের পরামর্শ দিয়েছেন অ্যাসেজের ফাইনাল টেস্টে মিচেল স্টার্ককে খেলিয়ে রিস্ক না নিতে। ম্যাকগ্রা মনে করিয়ে দিয়েছেন যে আসন্ন গুরুত্বপূর্ণ দক্ষিণ আফ্রিকা সফরের আগে স্টার্ককে বিশ্রাম দেওয়া উচিৎ। চোটের কারণে স্টার্ক বক্সিং ডে টেস্ট খেলতে পারেন নি, এবং ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া এই চতুর্থ টেস্টটি ড্র করে। যদিও কিছুদিনের মধ্যেই স্টার্ক ট্রেনিংয়ে ফিরে আসেন এবং তার মধ্যে অসুবিধার কোনো চিহ্নই দেখা যায় নি। এই অ্যাসেজ সিরিজে স্টার্ক এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট নিয়েছেন। এই সিরিজে এখনও পর্যন্ত স্টার্ক ১৯টি উইকেট নিয়েছেন। ম্যাকগ্রার ইচ্ছে অনুযায়ী দক্ষিণ আফ্রিকা সফরের আগে যদি স্টার্ক ১০০ শতাংশ ফিট থাকেন তবেই খেলুক।

এ ব্যাপারে ম্যাকগ্রা জানান, “ আপনি মিচেল স্টার্ককে খেলতে দেখতে ভালোবাসবেন এটাতে কোনো সন্দেহই নেই। এমন একজন যে এই গতিতে বল করে, যার বলে অ্যাটাকিং লেংন্থ রয়েছে এবং বলকে অসাধারণ সুইং করাতে পারেন, আপনি তাকে প্রায় প্রতিটি ম্যাচেই খেলাতে চাইবেন। বিশেষত তার এখানে তার ঘরের মাঠে। কিন্তু সামনেই দক্ষিণ আফ্রিকার বড়ো ট্যুর আসতে চলেছে… যদি ও ১০০ শতাংশ ফিট থাকে তবেই আমি ওকে খেলাব। যদি ও এখানে কুইট না করে, তবে অস্ট্রেলীয়াকে সম্ভবত দুর্ভাগ্যবশত ওকে বিশ্রাম দিতে হতে পারে, দক্ষিণ আফ্রিকা সফরে ওকে দলে পাওয়ার জন্য”।

যদিও স্ট্রার্কের সতীর্থ প্যাট কমিন্স আত্মবিশ্বাসী যে স্টার্ক সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলার জন্য দলে ফিরে আসবে। কমিন্স জানান, “ আমি ওর সঙ্গে কথা বলি নি, দেখে মনে হচ্ছে ও দ্রুত বল করতে পারছে, দৌড়তে পারছে এবং খোঁড়াচ্ছে না। আমি জানি ও খেলার জন্য মুখিয়ে আছে, এবং ও ভীষণই আত্মবিশ্বাসী যে ও খেলবেই। এখন এটাই দেখার যে এটা কিভাবে ঠিক হবে। ওর বলেছিল, গত সপ্তাহ বা গত দুসপ্তাহে পার্থের তুলনায় ও অনেক ভালো আছে। আশা করা যায় যে এখন ওর উপর দিয়ে যা যাচ্ছে তা থেকে ও বেরিয়ে এসেছে এবং ও সুস্থ আছে”।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...