বাংলাদেশ সিরিজের পর রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে এই খেলোয়াড়কে দেওয়া হতে পারে জায়গা

ভারত আর বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ইন্দোরে খেলা হবে। এই ম্যাচে ময়ঙ্ক আগরওয়াল ২৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এই দুর্দান্ত প্রদর্শনকে দেখে এখন ময়ঙ্ক সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলে নির্বাচনের জন্য কড়া নাড়ছেন। অন্যদিকে ওয়েস্টইন্ডিজ সফরে রোহিত শর্মাকে ব্রেক দেওয়ার কথাও চলছে।

রোহিত শর্মাকে দেওয়া হতে পারে বিশ্রাম

বাংলাদেশ সিরিজের পর রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে এই খেলোয়াড়কে দেওয়া হতে পারে জায়গা 1

ভারতীয় ক্রিকেট দলের সহঅধিনায়ক রোহিত শর্মা গত দীর্ঘ সময় ধরে লাগাতার ক্রিকেট খেলছেন। মাঝে ওয়েস্টইন্ডিজ সফরে যাওয়া টিম ইন্ডিয়া দ্বারা খেলা ২ ম্যাচের টেস্ট সিরিজে রোহিত শর্মা ১৫ সদস্যের দলের অংশ ছিলেন কিন্তু তাকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয়নি। ক্রিকেট পণ্ডিতদের ধারণা যে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যদি সহঅদিনায়ক রোহিত শর্মাকে আগামী বছর শুরু হতে চলা নিউজিল্যান্ড সফরের আগে বিশ্রাম দেওয়া হয় তো ফের ময়ঙ্ক আগরওয়াল ভালো বিকল্প হতে পারেন।

ময়ঙ্ককে দেওয়া হতে পারে সীমিত ওভারের ক্রিকেটে সুযোগ

বাংলাদেশ সিরিজের পর রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে এই খেলোয়াড়কে দেওয়া হতে পারে জায়গা 2

ময়ঙ্ক আগরওয়াল বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ২৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। এখন টিম ম্যানেজমেন্ট আগামী কয়েকদিনের মধ্যে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হতে চলা ঘরোয়া সিরিজে সীমিত ওভারের ক্রিকেটে শামিল করার কথা ভাবছে। এটা নিয়ে প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত বলেন,

“এটা ভালো হবে যদি ভারতীয় টিম ম্যানেজমেন্টের মাথায় ওপেনিং ব্যাটসম্যানের বিকল্প হিসেবে ময়ঙ্কের নাম থাকে। আসলে তিনি সাদা বলের নৈসর্গিক খেলোয়াড়, যিনি খুব ভালোভাবে নিজের খেলাকে লাল বলের ক্রিকেটের অনুকূল তৈরি করেছেন”।

আপনাদের জানিয়ে দিই যে ডিসেম্বর মাসে ওয়েস্টইন্ডিজের দল ভারতের সঙ্গে ৫টি টি-২০ আর ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে।

বিশ্বকাপে দলে ছিলেন ময়ঙ্ক আগরওয়াল

বাংলাদেশ সিরিজের পর রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে এই খেলোয়াড়কে দেওয়া হতে পারে জায়গা 3

ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার বিজয় শঙ্করের আহত হওয়ার পর ময়ঙ্ক আগরওয়াল্কে ইংল্যান্ডে ডাকা হয়েছিল। যদিও ময়ঙ্ক আগে কখনো আন্তর্জাতিক স্তরে সীমিত ওভারের ক্রিকেট খেলেননি। কিন্তু ঘরোয়া স্তরে তার পরিসংখ্যান আর টেস্টে দুর্দান্ত প্রদর্শন দেখেই টিম ম্যানেজমেন্ট ময়ঙ্ককে দলে শামিল করেছিল। এখন যদি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ময়ঙ্ককে ওপেনার হিসেবে সুযোগ দেওয়া তো বলা যেতে পারে যে টিম ম্যানেজমেন্ট অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের দলে তাকে শামিল করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *