ময়ঙ্ক আগরওয়াল জানালেন, কীভাবে বিরাট কোহলি ডবল সেঞ্চুরির জন্য করেছিলেন মোটিভেট 1

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল ২০১৮য় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ডেবিউ করেছিলেন। তারপর থেকে তার প্রদর্শন দুর্দান্ত থেকেছে। গত ঘরোয়া মরশুমে ময়ঙ্ক দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করেছিলেন। এখন তিনি নিউজিল্যান্ডের চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত রয়েছেন।

প্রথম ডবল সেঞ্চুরিকে করলেন স্মরণ

ময়ঙ্ক আগরওয়াল জানালেন, কীভাবে বিরাট কোহলি ডবল সেঞ্চুরির জন্য করেছিলেন মোটিভেট 2

ময়ঙ্ক আগরওয়াল বিশাখাপট্টনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১৫ রানের ইনিংস খেলেছিলেন। এই ইনিংসে তিনি দলের অধিনায়ক বিরাট কোহলির গুরুত্বপূর্ণ যোগদান ছিল বলে জানিয়েছেন। ওই ডবল সেঞ্চুরিকে স্মরণ করে ময়ঙ্ক ইএসপিএন ক্রিকইনফোকে জানান,

“আপনারা জানেন যে এমনটা কখনো হবে না। কিন্তু হ্যাঁ, ভাইজাগে যখন আমি ১৫০ রানে পৌঁছই তো অন্য প্রান্তে বিরাট ছিলেন, আর তিনি বলেন ২০০র কমে কিছু হবে না। তুমি ভালো ব্যাটিং করছো, না শুধু নিজের নন্য বরং নিজের দেশের জন্যও স্কোর সুনিশ্চিত করো। দলের একটা বড়ো স্কোর করার প্রয়োজন রয়েছে আর আর তোমার জন্য এটা গুরুত্বপূর্ণ যে আমরা ওই স্কোরকে গতি দিতে সাহায্য করি”।

নিউজিল্যান্ডের জন্য প্রস্তুতি কেমন

ময়ঙ্ক আগরওয়াল জানালেন, কীভাবে বিরাট কোহলি ডবল সেঞ্চুরির জন্য করেছিলেন মোটিভেট 3

ভারতীয় দল ২১ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে। তার আগে ওয়ানডে সিরিজে ময়ঙ্ক ডেবিউ করার সুযোগ পেয়েছিলেন কিন্তু তিনি ফ্লপ থাকেন। টেস্ট সিরিজ নিয়ে তিনি বলেন,

“আমি এটা সুনিশ্চিত করে ফেলেছি যে এটা নিয়ন্ত্রণে থাকুক আর খালি এটার ব্যাপারে ভাবা বা এব্যাপারে পরিকল্পনা বানানো নয়। হ্যাঁ, আমি ওই ম্যাচগুলোকে দেখেছি যেগুলো ইংল্যান্ড আর নিউজিল্যান্ড খেলেছিল আর ব্যাস সামান্য আন্দাজ ছিল যে ভারতের নিউজিল্যান্ড যাওয়ায় কি হতে পারে। চ্যালেঞ্জগুলোকে বুঝুন আর যা করার প্রয়োজন সেটা করতে হবে”।

দুর্দান্ত থেকেছে কেরিয়ার

ময়ঙ্ক আগরওয়াল জানালেন, কীভাবে বিরাট কোহলি ডবল সেঞ্চুরির জন্য করেছিলেন মোটিভেট 4

পৃথ্বী শয়ের আহত হওয়ার পর ময়ঙ্ক আগরওয়ালকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ণে টেস্টে ডেবিউ করার সুযোগ দেওয়া হয়েছিল। ওই ম্যাচে তার ব্যাট থেকে ৭৬ রানের ইনিংস বেরিয়েছিল। ওই সিরিজে অন্য ভারতীয় ওপেনিং ব্যাটসম্যানরা নিয়মিত সংঘর্ষ করছিলেন। এখনো পর্যন্ত ভারতের হয়ে খেলা ১৩টি ইনিংসে ময়ঙ্কের ব্যাট থেকে ৬৭ গড়ে ৮৭২ রান বেরিয়েছে। এর মধ্যে ৩টি সেঞ্চুরি আর ৩টি হাফসেঞ্চুরি রয়েছে। তার সবচেয়ে বড়ো স্কোর ২৪৩ রান। এটি তিনি বাংলাদেশের বিরুদ্ধে ইন্দোরে খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *