INDvsWI, 3rd T-20: ভারত ওয়েস্টইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে ৩-০ জিতল সিরিজ, দেখুন স্কোরবোর্ড

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে আজ তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচ গুয়ানাতে খেলা হয়েছে। এই ম্যাচের টস ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি জেতেন আর টস জেতার হ্যাটট্রিক করেন, এবং ওয়েস্টইন্ডিজ দলকে প্রথমে ব্যাটিং করার আমিন্ত্রণ জানান।

ঘরের দল আবারো হলে ধরাশায়ী

টসে জিতে প্রথমে বল করা টিম ইন্ডিয়ার জন্য একদম সঠিক থেকেছে। ম্যাচের ১১তম বলেই এই সিরিজের প্রথম ম্যাচ খেলা দীপক চাহার সুনীল নারিনকে (২) আউট করে দেন। প্রথম দুটি ম্যাচে শূন্য রানে আউট হওয়া এভিন লুইস এই ম্যাচেও প্রভাবহীন প্রমানিত হন আর মাত্র ১০ রান করে আউট হন। এভিন লুইসের শিকারও দীপক চাহার করেন।। দীপক চাহার এভিন লুইসকে ৩.১ ওভারে আউট করেন আর চার বলের মধ্যে তিনি শিমরণ হেটমেয়ারকেও (১) আউট করে মাঠের বাইরে পাঠান। বৃষ্টির পর মাঠে দীপক চাহারের বল থেকে আগুন ঝরতে দেখা যেতে থাকে। পাওয়ার প্লের শেষ হওয়া পর্যন্ত ওয়েস্টইন্ডিজের স্কোর ছিল ২২/৩।

চতুর্থ উইকেটের জন্য নিকোলস পুরণ আর কায়রণ পোলার্ড ৬৬ রানের দুর্দান্ত পার্টনারশিপ করে ওয়েস্টইন্ডিজকে ম্যাচে ফেরত আনে। এই পার্টনারশিপ ভাঙার কাজ নভদীপ সাইনি করেন। সাইনি নিকোলস পুরণকে ১৭ রানের স্কোরে আউট করে দেন। নিজের প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলা নভদীপ সাইনি বিস্ফোরক মেজাজে ব্যাট করতে থাকা কায়রণ পোলার্ডকে (৫৮) আউট করে টিম ইন্ডিয়াকে পঞ্চম সফলতা এনে দেন। নিজের আন্তর্জাতিক ডেবিউ করা রাহুল চাহার ওয়েস্টইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রেথওয়েটকে (১০) আউট করে নিজের প্রথম আন্তর্জাতিক উইকেট নেন। ওয়েস্টইন্ডিজ নিজেদের নির্ধারিত ২০ ওভারে ১৪৬/৬ স্কোর করে আর টিম ইন্ডিয়ার সামনে ১৪৭ রানের লক্ষ্য রাখে। ওয়েস্টইন্ডিজের হয়ে শেষ দিকে রোম্যান পাওয়েল মাত্র ২০ বলে অপরাজিত ৩২ রান করেন।

গুয়ানা টি-২০র প্রথম ইনিংসের স্কোরকার্ড

ক্লীন সুইপের জন্য টিম ইন্ডিয়া পায় ১৪৭ রানের লক্ষ্য

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের ক্লীন সুইপ করার জন্য ভারতীয় দল ১৪৭ রানের লক্ষ্য পেয়েছিল। টিম ইন্ডিয়ার শুরুটা খারাপ হয় আর ওপেনার শিখর ধবন মাত্র তিন রান করে ওশেন থমাসের বলে নিজের উইকেট হারান। এই সিরিজে নিজের প্রথম ম্যাচ খেলা লোকেশ রাহুলও একটা বড়ো ইনিংস খেলতে ব্যর্থ হন আর মাত্র ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। কেএল রাহুলকে ফেবিয়ান অ্যালেন আউট করেন। পাওয়ার প্লের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দলের স্কোর ৩২/২ ছিল।

প্রথম দুটি উইকেট সস্তায় হারানোর পর তৃতীয় উইকেটের হয়ে অধিনায়ক বিরাট কোহলি আর ঋষভ পন্থ ভারতীয় ইনিংসকে সামলান। দেখতে দেখতেই বিরাট কোহলি এই ফর্ম্যাটে নিজের ২১তম হাফসেঞ্চুরিও পূর্ণ করে নেন। প্রথম দুটি ম্যাচে ফ্লপ হওয়া ঋশভ পন্থ নিজের টি-২০আই কেরিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি করেন। ভারতীয় দল এই ম্যাচ ৫ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায়। এই জয়ের সঙ্গেই বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানি ৩-০ সিরিজও জিতে নেয়। দলের জয়ে অধিনায়ক বিরাট কোহলি ৫৯ আর ঋষভ পন্থ অপরাজিত ৬৫ রান করেন।

ভারতীয় ইনিংসের স্কোরকার্ড

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...