IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে আজ থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হল। দুই দলের মধ্যে প্রথম টি-২০ ম্যাচ ফ্লোরিডার মাঠে খেলা হয়েছে। এই ম্যাচের টস বিরাট কোহলি জেতেন আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। টিম ইন্ডিয়ার হয়ে এই ম্যাচে জোরে বোলার নভদীপ সাইনিকে নিজের আন্তর্জাতিক ডেবিউ করার সুযোগ দেওয়া হয়। নভদীপ সাইনি দেশের হয়ে টি-২০তে ডেবিউ কর ৮০তম খেলোয়াড় হলেন।

এমন থেকেছে ওয়েস্টইন্ডিজের ইনিংসের হাল

IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড 1

টসে হেরে প্রথমে ব্যাটিং করা ওয়েস্টইন্ডিজের জন্য সঠিক হয়নি। প্রথম ওভারের দ্বিতীয় বলেই ওয়াশিংটন সুন্দর তাদের ওপেনিং ব্যাটসম্যান জন ক্যাম্পবেলকে আউট করে দেন। ক্যাম্পবেল কোনো রান না করেই আউট হন। দ্বিতীয় ওভারের শেষ বলে ভুবনেশ্বর কুমার এভিন লুইসকে ক্লীন বোল্ড করে ভারতকে দ্বিতীয় সফলতা এনে দেন। ভারতের বিরুদ্ধে এই ফর্ম্যাটে দুটি সেঞ্চুরি করা এভিন লুইসও কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরত যান। ওয়েস্টইন্ডিজের দুই ব্যাটসম্যানই শূন্য রানে আউট হন।

ওয়েস্টইন্ডিজের সম্পুর্ণ দৃষ্টি এরপর কায়রণ পোলার্ড আর নিকোলাস পুরণের দিকে টিকে ছিল। কিন্তু পঞ্চম ওভারের চতুর্থ বলে এই ম্যাচে ডেবিউ করা নভদীপ সাইনি নিকোলাস পুরণকে আউট করে দেন। নিকোলাস পুরণ ১৬ বলে ২০ রান করে আউট হন। নভদীপ এখানেই থামেননি আর পরের বলেই শিমরণ হেটমেয়ারকে ক্লীন বোল্ড করে ভারতকে চতুর্থ সফলতা এনে দেন। নভদীপ হ্যাটট্রিক মিস করেন কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রথম ওভার চিরদিনের জন্যই স্মরণীয় হয়ে যায়।

পাওয়ার প্লে শেষ হওয়ার ঠিক আগে ভারতীয় দলে প্রত্যাবর্তন করা জোরে বোলার খলিল আহমেদও নিজের জাদু দেখান আর রোমবেন পাওয়েলকে নিজের শিকার বানান। পাওয়েলের ক্যাচ উইকেটের পেছনে ঋষভ পন্থ ধরেন আর পাওয়েল ৫ বলে মাত্র চার রান করে আউট হন। ওয়েস্টইন্ডিজের সমর্থকদের আশা এরপর পোলার্ড আর অধিনায়ক কার্লোস ব্রেথওয়েটের দিকে গিয়ে থামে। ষষ্ঠ উইকেটের জন্য এই দুজনের মধ্যে ৩৪ রানের পার্টনারশিপও দেখতে পাওয়া যায়, কিন্তু কার্লোস ব্রেথওয়েট ২৪ বলে মাত্র ৯ রান করে ক্রুণাল পাণ্ডিয়ার বলে আউট হন।

IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড 2

কায়রণ পোলার্ড একদিক থেকে ধরে রাখেন আর শেষ ওভারে নভদীপ সাইনি তাকে ৪৯ রানের স্কোরে আউট করেন। ওয়েস্টইন্ডিজ দল ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৫ রান তোলে। ভারতীয় দলের হয়ে নভদীপ সাইনি সবচেয়ে বেশি ৩ উইকেট নেন।

ওয়েস্টইন্ডিজ ইনিংসের স্কোরবোর্ড

IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড 3

টিম ইন্ডিয়া পায় ৯৬ রানের লক্ষ্য

ভারতীয় দল ম্যাচ জেতার জন্য সহজ দেখানো ৯৬ রানের লক্ষ্য পায়। দলের শুরুটা ভীষণই খারাপ হয় আর ওপেনার শিখর ধবন সাত বলে মাত্র ১ রান করে আউট হয়ে যান। ধবনের আউট হওয়ার পর সহঅধিনায়ক রোহিত শর্মা কিছু বড়ো শট মারেন, কিন্তু তিনিও মাত্র ২৪ রান করে ফিরে যান। রোহিতকে আউট করার পর সুনীল নারিন তারপরে বলেই ঋষভ পন্থকে গোল্ডেন ডাকে আউট করে ফেরত পাঠান। টিম ইন্ডিয়ার স্কোর সেই সময় ৩৩/৩ ছিল। ছন্দে দেখানো মনীষ পাণ্ডে ১৪ বলে ১৯ রান করে আউট হন। দলের অধিনায়ক বিরাট কোহলিকে ১৯ রানে আউট করে শেল্ডন কাটরেল ওয়েস্টইন্ডিজকে পঞ্চম সফলতা এনে দেন।

IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড 4

একতরফা দেখানো এই ম্যাচকে ওয়েস্টইন্ডিজের বোলাররা অবশ্যই রোমাঞ্চকর বানিয়ে দেন। ক্রুণাল পান্ডিয়াকে কিমো পল ১২ রানের স্কোরে ক্লীন বোল্ড করেন। ভারতীয় দল এই ম্যাচ ১৭.২ ওভারে চার উইকেটের ব্যবধানে জেতে। এই জয়ের সঙ্গেই বিরাট কোহলির দল তিন ম্যাচের সিরিজে ১-০র গুরুত্বপূর্ণ লীড নিয়ে ফেলেছে।

ভারতীয় ইনিংসের স্কোরবোর্ড

IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *