AUSvsENG: অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে ৬৪ রানে হারাল, দেখুন ম্যাচের সম্পূর্ণ স্কোরবোর্ড

আইসিসি একদিনের বিশ্বকাপে আজ ঘরের দল ইংল্যাণ্ড আর গতবারের জয়ী অস্ট্রেলিয়া দল মুখোমুখি হয়েছিল। দুই দেশের মধ্যে টুর্নামেন্টের এই ৩১তম ম্যাচ ক্রিকেটের মক্কা বলে পরিচিত লর্ডসের ঐতিহাসিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। দুই দলের মধ্যে একটা রোমাঞ্চকর ম্যাচ দেখার আশা ছিল আর হয়েওছে ঠিক তেমনটাই।

অস্ট্রেলিয়া তুলল বোর্ডে ভালো স্কোর

এই বড়ো ম্যাচের টস ইংল্যাণ্ডের অধিনায়ক ইয়োন মর্গ্যান টস জেতেন আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। অস্ট্রেলিয়ার দল টসে হেরে প্রথমে ব্যাত করে দলকে দুর্দান্ত শুরু এনে দেয়। দলের হয়ে অধিনায়ক অ্যারণ ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার প্রথম উইকেটের হয়ে ১২৩ রান যোগ করেন। দুর্দান্ত ফর্মে চলা ডেভিড ওয়ার্নার ৫৩ রানের একটা ভাল ইনিংস খেলার পর মইন আলির বলে আউট হন। ওয়ার্নাদের উইকেটের পর উসমান খোয়াজা ২৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন।
দুই উইকেট পড়ার পর অ্যারণ ফিঞ্চ নিজের ওয়ানডে কেরিয়ারের ১৫তম আর ইংল্যাণ্ডের বিরুদ্ধে সপ্তম সেঞ্চুরি পূর্ণ করেন। অ্যারণ ফিঞ্চ ১১৬ বলের মুখোমুখি হয়ে ১০০ রান করেন। নিজের এই সেঞ্চুরি ইনিংসে ফিঞ্চের ব্যাট থেকে ১১টি চার আর দুটি ছক্কা বেরয়। সেঞ্চুরির পরের বলেই জোফ্রা আর্চার তাকে আউট করেন। অ্যারণ ফিঞ্চের উইকেট পড়ার পর মনে হয় পুরো অস্ট্রেলিয়ার ব্যাটিংয়েই ধ্বস নামে। একের পর এক খেলোয়াড় প্যাভিলিয়নে ফিরে যান। গ্লেন ম্যাক্সওয়েল ১২, স্টিভ স্মিথ ৩৮, মার্কস স্টোইনিস ৮ রান করে আউট হন। অন্যদিকে উইকেটকিপার অ্যালেক্স কেরি ২৭ বলের মুখোমুখি হয়ে ৩৮ রানের ভাল আর গুরুত্বপূর্ন ইনিংস খেলেন। ইংল্যান্ডের হয়ে ক্রসি ওকস দুটি এবং অন্য বোলারদের মধ্যে জোফ্রা আর্চার, মার্ক উড, বেন স্টোকস, মইন আলি একটি করে উইকেট নিতে সফল হন।

অস্ট্রেলিয়ার ব্যাটিং স্কোর কার্ড:

ইংল্যান্ডের বোলিং প্রদর্শন :

ইংল্যাণ্ড পায় ২৮৬ রানের লক্ষ্য

ঘরের দল ইংল্যাণ্ডের সামনে ম্যাচ জেতার জন্য ২৮৬ রানের লক্ষ্য ছিল, লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যাণ্ডের শুরুটা নিরাশাজনক হয় আর ইনিংসে দ্বিতীয় বলেই ওপেনার জেমস উইংস কোনো রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান। জেমস উইঙ্গকে তরুণ জোরে বোলার জেসন বেহরেনডোর্ফ বোল্ড করেন। ইংল্যাণ্ড দল জেমস উইংসের উইকেটের ধাক্কা থেকে বেরিয়েছে কি বেরয়নি দুর্দান্ত ফর্মে চলা জো রুটও মাত্র ৮ রান করে মিচেল স্টার্কের বলে আউট হন আর ইংল্যান্ডের স্কোর তখন ১৫/২ ছিল।

জো রুটের উইকেটের পর ইংল্যান্ড দলের জনি বেয়রস্টো আর অধিনায়ক ইয়োন মর্গ্যানের কাছ থেকে একটা বড় পার্টনারশিপের প্রয়োজন ছিল। কিন্তু ষষ্ঠ ওভার শেষ হওয়ার আগে ইয়োন মর্গ্যান মাত্র চার রান করে আঊত হন। জনি বেয়রস্টোও ২৮ রানের স্কোরে জেসন বেহরেনডোর্ফের বলে আউট হন। পঞ্চম উইকেটের জন্য বেন স্টোকস আর জোস বাটলার ৭১ রান যোগ করে ইংল্যাণ্ডের সামান্য আশা জাগান। জোস বাটলার ২৮ রান করে আউট হন। ইংল্যাণ্ডের সমস্ত আশা এরপর বেন স্টোকসের উপর ছিল, সেঞ্চুরির দিকে এগোনো স্টোকসকে ৮৯ রানের ব্যক্তিগত স্কোরে মিচেল স্টার্ক বোল্ড করেন। আউট হওয়ার আগে স্টোকস ১১৫ বলের মুখোমুখি হয়ে ৮টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৮৯ রান করেন। মইন আলি মাত্র ৬ রান করে আউট হন। ইংল্যাণ্ডের দল ২২১ রানে অলআউট হয়ে যায় আর অস্ট্রেলিয়া এই ম্যাচ ৬৪ রানে জিতে নেয়। সেই সঙ্গে অস্ট্রেলিয়া শেষ চারে নিজেদের জায়গা পাকাও করে ফেলে। অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে জেসন বেহরেনডোর্ফ সবচেয়ে বেশি ৫ উইকেট নেন।

ইংল্যাণ্ডের দলের সম্পূর্ণ স্কোরকার্ড:

অস্ট্রেলিয়ান বোলারদের প্রদর্শন:

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...