ভারত বনাম এসেক্স: ম্যাচ রিপোর্ট, ভারতের পরিস্থিতি মজবুত, কিন্তু এই ক্রিকেটারের সঙ্গে ঘটল যন্ত্রণা দায়ক ঘটনা, খেলা অনিশ্চিত

ভারত আর এসেক্স কাউন্টি দলের মধ্যে হওয়া খেলার আজ দ্বিতীয় দিন। ভারত প্রথম দিনের ৬ উইকেটে ৩২২ রান নিয়ে খেলতে নামে। কিন্তু শুরুতেই দিনের প্রথম ধাক্কা খায় ভারত, আউট হয়ে যান দীনেশ কার্তিক। কার্তিক আগের দিন ব্যক্তিগত ৮২ রানের মাথাতেই এদিন আউট হন। সেইসঙ্গে সম্পূর্ণ ভারতীয় দল ৩৯৫ রানে অল আউট হয়ে যায়। আপনাদের জানিয়ে রাখা ভাল ভারতের তরফে এই ম্যাচে মোট পাঁচটি হাফ সেঞ্চুরি হয়।

এসেক্সের ব্যাটসম্যানরা দেখালেন দম
ভারত বনাম এসেক্স: ম্যাচ রিপোর্ট, ভারতের পরিস্থিতি মজবুত, কিন্তু এই ক্রিকেটারের সঙ্গে ঘটল যন্ত্রণা দায়ক ঘটনা, খেলা অনিশ্চিত 1
ভারতের ৩৯৫ রানে অলআউট হয়ে যাওয়ার পর এসেক্সের ব্যাটসম্যানেররা নিজেদের দম দেখান।যদিও তাদের শুরুটা খুব একটা ভালো হয় নি। তাদের ওপেনার নিক ব্রাউন মাত্র ১২ রান করেই আউট হয়ে যান। তার আউট হওয়া পর তার আরেক সঙ্গীও বেশিক্ষণ টিকে থাকতে পারেন নি এবং মাত্র ১৬ রান করে তিনিও প্যাভিলিয়নে ফিরে যান।

টম এবং পিপর সামলান দলকে

দুই উইকেট পড়ে যাওয়ার পর এসেক্সের ইনিংসকে সামলান টম এবং পিপর। এখান থেকেই এই দুজনে সহজেই ব্যাটিং করা শুরু করেন, এই দুজনে মিলে চতুর্থ উইকেটজুটিতে ৬৮ রানের পার্টনারশিপ গড়েন। এরপরই টম ব্যক্তিগত ৫৭ রানের মাথায় আউট হয়ে যান। তার আউট হওয়ার পর পিপর এবং ঋষি প্যাটেল দলকে এগিয়ে নিয়ে যান। দুজনে মিলে ৫৬ রানের পার্টনারশিপ খেলেন। পিপর ব্যক্তিগত ৬৮ রান করে আউট হন, অন্যদিকে ঋষি করেন মাত্র ১৭ রান। এই দুজন আউট হওয়ার পর ক্রিজে আসেন ওয়াল্টার এবং জেমস ফস্টার। ষষ্ঠ উইকেটে এই দুজনে ৫১ রানের যোগ করেন। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত এসেক্স ৫ উইকেট হারিয়ে ২৩৭ রান তোলে। ভারতের হয়ে ইশান্ত শর্মা দুটি উইকেট নেন। দুটি উইকেট নেন উমেশ যাদবও। একটি উইকেট পান শার্দূল ঠাকুর। অন্যদিকে দিনের শুরুতেই বল লেগে আহত হয়ে যান ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়তে হয় তাকে। তার আঘাতের গুরুত্ব বুঝে তিনি বাকি ম্যাচ খেলতে নাও পারেন যাতে টেস্টের আগে তিনি আরও বেশি আহত না হয়ে যা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *