মাশরাফি মুর্তজার বেছে নিলেন বিশ্বর সেরা  অধিনায়ক, শীর্ষে  ভারতীয়! 1

বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা সৌরভ গাঙ্গুলি এবং এমএস ধোনিতে চ্যাম্পিয়ন ভারতীয় নেতাদের এবং দুই বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিংকে সর্বকালের প্রিয় অধিনায়ক হিসাবে বেছে নিয়েছেন।
মুর্তজা, যিনি নিজেকে আধুনিক যুগের অন্যতম মহান নেতা, যে কেউ বাংলাদেশি দলে একজন হত্যাকারী প্রবৃত্তি প্রবর্তন করেছিলেন, সম্প্রতি তিনি বিজনেস স্ট্যান্ডার্ডকে একটি সাক্ষাত্কার দিয়েছিলেন যেখানে তিনি তার স্বদেশী হাবিবুল বাশারকে সেরা বাংলাদেশের অধিনায়ক হিসাবে তার প্রিয় অধিনায়ক হিসাবে বেছে নিয়েছিলেন।

মাশরাফি মুর্তজার বেছে নিলেন বিশ্বর সেরা  অধিনায়ক, শীর্ষে  ভারতীয়! 2

মুর্তজাও ইমরান খানকে খেলোয়াড়দের অন্যতম শীর্ষস্থানীয় বলে অভিহিত করেছিলেন, তবে পাকিস্তান কিংবদন্তীর পক্ষে তিনি যথেষ্ট দেখেননি বলে মনে করেছিলেন বলে তাকে শীর্ষ -৩-তে স্থান দেওয়া থেকে বিরত ছিলেন।
ক্যাপ্টেন হিসাবে আমি কখনই কাউকে অনুসরণ করি নি। সুমন (হাবিবুল বাশার) বাংলাদেশের সেরা অধিনায়ক। আমাকে যদি পুরো বিশ্ব থেকে বেছে নিতে হয় তবে আমি সৌরভ গাঙ্গুলির হয়ে যাব। আমি ইমরান খান সম্পর্কে অনেক কিছু শুনেছি, কিন্তু তাকে আর দেখতে পাইনি, ”বিজনেস স্ট্যান্ডার্ডকে দেওয়া এক সাক্ষাত্কারে মাশরাফি মুর্তজা বলেছিলেন।

এশিয়া কাপ ২০১৮: সৌরভ গাঙ্গুলী এমএস ধোনির ব্যাটিং নিয়ে প্রশ্ন তুললেন, বললেন ঋষভ পন্থের পাওয়া উচিত ছিল জায়গা

“আমি যা দেখেছি তার থেকে আমি রিকি পন্টিংকে বেছে নেব, যদিও প্রত্যেকেই বলতে পারে যে তিনি একটি শক্তিশালী দল পাওয়ার জন্য ভাগ্যবান। তবে আমি বলব যে বড় দলটির এমনকি দলেরও যত্ন নেওয়া দরকার ছিল। পন্টিংয়ের মতো রেকর্ড ছিল এমন অনেক খেলোয়াড় রয়েছে। তাদেরও পরিচালনা করা দরকার। ” সে যুক্ত করেছিল.

‘গাঙ্গুলি আলাদারকম ’- মাশরাফি মুর্তজা
বিশ্বজুড়ে তাঁর প্রিয় অধিনায়কদের বাছাইয়ের কথা বললে ডানহাতি বোলার সৌরভ গাঙ্গুলি, এমএস ধোনি এবং রিকি পন্টিংকে বেছে নিয়েছিলেন। তবে এই তিনজনের মধ্যেই মুর্তজা বেছে নিয়েছিলেন ‘কলকাতার রাজপুত্র’ সৌরভ গাঙ্গুলিকে।

“সুতরাং, পন্টিং এবং গাঙ্গুলির পরে আমি এমএস ধোনির পক্ষে যাব। আমি পুরো ক্যারিয়ার জুড়ে ধোনিকে দেখেছি। এই আমার সেরা তিন। তাদের মধ্যে গাঙ্গুলি খুব আলাদা ছিলেন এবং আমি তাকে ধোনি ও পন্টিংয়ের চেয়ে এগিয়ে রাখব, ”মাশরাফি মুর্তজা যোগ করেছেন।

সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেটের আধুনিক সময়ের গডফাদার হিসাবে সর্বজনস্বীকৃত। ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ যখন ছড়িয়ে পড়েছিল তার গায়ে খ্যাতি ছড়িয়ে দিয়েছিল তখন গাঙ্গুলি ভারতীয় দলের লাগাম ধরেছিলেন।

মাশরাফি মুর্তজার বেছে নিলেন বিশ্বর সেরা  অধিনায়ক, শীর্ষে  ভারতীয়! 3

গাঙ্গুলির অধীনে, ভারত বিদেশে জয়ের সূচনা করেছিল যখন তারা ইংল্যান্ডে [২০০১-এ ১-১], অস্ট্রেলিয়া [২০০৩-০৪ সালে ১-১] জয় লাভ করে, যা ২০০৪ সালে পাকিস্তানের একটি ঐতিহাসিক সিরিজ জয়ের পরে। ভারত গাঙ্গুলির অধীনে ২০০৩ বিশ্বকাপের ফাইনালে ওঠার লক্ষ্যে তারা শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়।

তবে ফলাফলের চেয়ে আরও বেশি, গাঙ্গুলির সবচেয়ে বড় অর্জনটি ছিল তিনি ভবিষ্যতের জন্য সুযোগ এবং খেলোয়াড় প্রস্তুত করেছিলেন। তাঁর নেতৃত্বে বীরেন্দ্র শেবাগ, যুবরাজ সিং, জহির খান, হরভজন সিং, এমএস ধোনি, আশীষ নেহরা, ইরফান পাঠান সব পছন্দ করেছেন এবং পরের বছরগুলিতে টিম ইন্ডিয়ার হয়ে ম্যাচ বিজয়ী হতে চলেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *