ডন ব্র্যাডম্যানের বড়ো রেকর্ড ভাঙার পর এখন মার্নস লাবুসেনের রয়েছে ভারত সফরের অপেক্ষা, দিলেন হুঁশিয়ারি

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কথা যখনই তো এই দলকে বর্তমান সময়ের দুই ব্যাটসম্যান স্টিভ স্মিথ আর ডেবিড ওয়ার্নারকে ছাড়া অসম্পূর্ণ দেখায়। যখন বল ট্যাম্পারিং কান্ডের কারণে স্মিথ আর ওয়ার্নার ব্যান করছিলেন তো অস্ট্রেলিয়ার অবস্থা ভীষণই খারাপ হয়ে গিয়েছিল। এরপর স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের ব্যান শেষ করে ফিরে আসার পর দলে প্রাণ ফিরে এসেছে।

ওয়ার্নার আর স্মিথের চেয়েও ভয়ঙ্কর দেখাচ্ছে এই ক্যাঙ্গারু ব্যাটসম্যানকে

ডন ব্র্যাডম্যানের বড়ো রেকর্ড ভাঙার পর এখন মার্নস লাবুসেনের রয়েছে ভারত সফরের অপেক্ষা, দিলেন হুঁশিয়ারি 1

যতইএই মুহূর্তে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার দুজনেই দলের অংশ আর দুর্দান্ত প্রদর্শনও করছেন, কিন্তু এর মধ্যে এমন একজন রয়েছেন যিনি স্মিথ আর ওয়ার্নারের চেয়েও খতরনাক হয়ে উঠছেন যে আর সমাধান কোনো বিরোধী দলই খুঁজে পাচ্ছে না। এখানে আমরা কথা বলছি অস্ট্রেলিয়া দলের তরুণ ব্যাটসম্যান মার্নস লাবুসেনের যিনি এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে হাতে গোনা ম্যাচই খেলেছেন, কিন্তু তিনি যে ধরণের ব্যাটিং করেছেন এখনো পর্যন্ত তাতে তাকে স্মিথ আর ওয়ার্নারের চেয়েও ভয়ঙ্কর দেখাচ্ছে।

এই বিষয়ে লাবুসেন ভাঙলেন ব্র্যাডোম্যানের রেকর্ড

ডন ব্র্যাডম্যানের বড়ো রেকর্ড ভাঙার পর এখন মার্নস লাবুসেনের রয়েছে ভারত সফরের অপেক্ষা, দিলেন হুঁশিয়ারি 2

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের তরুণ ব্যাটসম্যান মার্নস লাবুসেন নিজের ব্যাটিংয়ে লাগাতার প্রভাবিত করেছেন আর টেস্ত কেরিয়ারে রানের বৃষ্টি করে চলেছেন। মার্নস লাবুসেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলা টেস্ট সিরিজে দারুণ ব্যাটিং করে ৩টি টেস্ট ম্যাচে নিজের নামে ৫৪৯ রান করেছেন। যার মধ্যে তিনি একটি ডবল সেঞ্চুরি, একটি সেঞ্চূরি আর ৩টি হাফসেঞ্চুরি করেছেন। মার্নস লাবুসেনের ব্যাট যেভাবে একের পর এক ইনিংসে রানের বৃষ্টি করছে তাতে তিনি ডন ব্র্যাডম্যানের মতো কিংবদন্তী ব্যাটসম্যানেরও রেকর্ড ভেঙে দিয়েছেন। লাবুসেন গত ৮টি ইনিংসে ১১২ গড়ে ৮৯৬ রান করেছেন। এর মধ্যে তিনি ১৮৫, ১৬২, ১৪৩,৫০,৬৩,১৯,২১৫ আর ৫৯ রানের ইনিংস খেলেছেন। অর্থাৎ একবারই তিনি পঞ্চাশের কম রান করে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন।

ভয়ঙ্কর ফর্মের মধ্যেই এখন লাবুসেনের রয়েছে ভারত সফরের অপেক্ষা

ডন ব্র্যাডম্যানের বড়ো রেকর্ড ভাঙার পর এখন মার্নস লাবুসেনের রয়েছে ভারত সফরের অপেক্ষা, দিলেন হুঁশিয়ারি 3

এই ভয়ঙ্করভাবে এখন লাবুসেনের ব্যাট জমিয়ে রান করছে। তিনি ঘরোয়া মরশুমে খেলা গত ৫টি টেস্ত ম্যাচে ৮৯৬ রান করেছেন। কিন্তু তিনি ৯১ বছর পুরোনো ওয়াল্টার হ্যামণ্ডের রেকর্ড ভাঙতে ব্যর্থ হয়েছেন। অর্থাৎ একটি ঘরোয়া মরশুমে ৫টি টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি রানের রেকর্ড ওয়াল্টার হ্যামন্ডের নামে রয়েছে যিনি ৯০৫ রান করেছিলেন। কিন্তু লাবুসেন এই বিষয়ে নীল হার্ভেকে পেছনে ফেলে দিয়েছেন। এই ভয়ঙ্কর ফর্মের পর এখন লাবুসেনের ভারতের বিরুদ্ধে আগামী ওয়ানডে সিরিজের অপেক্ষা রয়েছে। ভারতের বিরুদ্ধে ১৪ জানুয়ারি থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজে শামিল রয়েছেন তিনি। আর লাবুসেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পর বলেছেন যে,

“দল হিসেবে অস্ট্রেলিয়া দুর্দান্ত প্রদর্শন করছে। যেভাবে আমি বল খেলছি তাতে আমি খুশি। এখন আমার ভারত সফরের অপেক্ষা রয়েছে আর যদি সুযোগ পাই তো সেখানেও আমি ভালো প্রদর্শনের চেষ্টা করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *