মার্নস লাবুসেন টেস্ট সিরিজ নিয়ে দিলেন বড়ো বয়ান, ভারতকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মতো বয়ান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাক টু ব্যাক দুটি ম্যাচে হারের পর ভারতীয় দলের জন্য স্বস্তির খবর এটাই যে তৃতীয় ওয়ানডের পাশাপাশি আগামি তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকেও ডেভিড ওয়ার্নার আর প্যাট কমিন্স ছিটকে গিয়েছেন। এই অবস্থায় ওপেনিংয়ের দায়িত্ব মার্নস লাবুসেনকে সামলাতে দেখা যেতে পারে। তবে এখনও পর্যন্ত এই খবর স্পষ্ট হয়নি, কিন্তু এর মধ্যে নিজের দলকে নিয়ে লাবুসেন একটি বড়ো বয়ান দিয়েছেন।

মার্নস লাবুসেনের বয়ান

মার্নস লাবুসেন টেস্ট সিরিজ নিয়ে দিলেন বড়ো বয়ান, ভারতকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মতো বয়ান 1

দ্বিতীয় সিডনি ওয়ানডে ম্যাচে ৬১ বলে ৭০ রান করা মার্নস লাবুসেন ভার্চুয়াল মিডিয়া কনফারেন্সে পিটিআইয়ের তরফে করা একটি প্রশ্নের জবাব দিতে গিয়ে বলেন যে, “সিরিজের প্রথম কিছু ম্যাচ খেলার ফায়দা পাওয়া যেতে পারে। এতে টি-২০ আর ওয়ানডে থেকে চার দিনের ক্রিকেটের সময় আর গতিরও আন্দাজ করা যেতে পারে”।

টিম ইন্ডিয়ার দ্রুত ফর্ম্যাটে মানিয়ে নেওয়ার প্রয়োজন

মার্নস লাবুসেন টেস্ট সিরিজ নিয়ে দিলেন বড়ো বয়ান, ভারতকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মতো বয়ান 2

শেষবার ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলেছিল। যা নিয়ে লাবুসেন বলেছেন যে, “ইন্ডিয়ান টিম পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য তিনদিনের ম্যাচই পাবে। তবে এদের মধ্যে বেশিরভাগ খেলোয়াড় এমনটা করার চেষ্টা করছেন। চাইলে সহজেই এরা নিজেদের ফর্ম্যাটে পরিবর্তন করতে পারেন। কিন্তু এরপরও যদি এই ফর্ম্যাটের হিসেবে নিজেকে মানিয়ে নিতে ব্যর্থ হয় তো এটা আমার জন্য অবাক করার মতো ব্যাপার হবে। তবে এতে আমাদের দলের অবশ্যই লাভ হবে”।

ওপেনিং করতে প্রস্তুত মার্নস লাবুসেন

মার্নস লাবুসেন টেস্ট সিরিজ নিয়ে দিলেন বড়ো বয়ান, ভারতকে নিয়ে দিলেন এই চমকে দেওয়ার মতো বয়ান 3

লাবুসেন বলেছেন এ আমাদের দলের শীর্ষ চারজন খেলোয়াড় শিল্ড ক্রিকেটে নিয়মিত খেলছেন। বিশেষ ব্যাপার হল এ ওরা নিজেদের কব্জা মজবুত করে ফেলেছে। একটা প্রশ্নের জবাবে লাবুসেন বলেছেন যে যদি ওপেনার হিসেবে তাকে অস্ট্রেলিয়া দলের ইনিংস শুরু করার সুযোগ দেওয়া হয়, তো তিনি এর জন্য একদমই মানা করবেন না, বরং তিনি এর সম্পূর্ণ আনন্দ নিতে চাইবেন। সেই সঙ্গে এটাও দেখতে চাইবেন যে আগামি তিনচারটি ম্যাচে তার দলের প্রদর্শন কেমন হয়। টেস্ট সিরিজ নিয়ে লাবুসেনের বক্তব্য যে এটা আত্মবিশ্বাসে ভরপুর খেলার আলদাই ফর্ম্যাট। যা আপনাকে রান করার জন্য প্রেরনা দেয়। যেমন স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার বর্তমানে নিয়মিত রান করছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *