ভারতের কামব্যাকের গোপন স্ট্র্যাটেজি ধরে নিয়েছেন মার্নাস লাবুশানে, এই খেলোয়াড়কে করলেন প্রশংসা 1

মেলবোর্ন টেস্টে বড় হারের পর সিডনিতে ফিরে আসতে মরিয়া থাকবে অস্ট্রেলিয়া দল। গত দুই ইনিংসে যেভাবে ব্যাটিং ব্যর্থতার সম্মুখীন হয়েছে গোটা অস্ট্রেলিয়া দল, তাতে খুব মুশকিল তাদের পক্ষে এই সিরিজে ফিরে আসা। সমতায় থাকা অবস্থায় ভারতের বিরুদ্ধে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বেশ চাপের সাথেই নামবে অস্ট্রেলিয়া। তবে গত ম্যাচে ভারত কি কি পরিকল্পনা করেছিল, সে বিষয়ে কিছুটা আন্দাজ দিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশানে।

IND vs AUS 2020 2nd Test Live Streaming: When and Where to Watch India vs  Australia

ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে এই নিয়ে মার্নাস লাবুশানে বলেছেন, “আমার মনে হয় ভারত নিজেদের পরিকল্পনায় খুবই মনোযোগী ছিল বিশেষত স্পিন ও পেসের ক্ষেত্রে। উইকেটের সোজা ঐ লাইনকে তারা বরাবরই ধরে রেখেছিল। ওরা আমাদের অনেক বল খেলতে বাধ্য করেছিল। একেবারে সোজা ফিল্ড রেখে তারা পরিকল্পনা করেছিল, নিশ্চয়তা রেখেছিল যাতে আমরা নিজেদের স্টাম্প ছেড়ে না বেরোই এবং খুবই বড় লেগ সাইড ফিল্ড রেখে দেওয়া হয়। আর এর ফলে স্কোরিং রেট অনেকটাই কমে যায়। ওরা ক্যাচগুলি ধরছে। এটি পুরোপুরি আমাদের উপর যে আমরা কিভাবে রান করব। খুব সুন্দর হতে হবে না। শুধু খেটে যেতে হবে এবং উপায় বার করতে হবে।”

India vs Australia Live Score 2nd Test Day 1 highlights: India dominate Day  1 after bowling out Australia for 195 - India Today

চলতি সিরিজে তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সামলাতে হিমশিম খেয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। খোদ মার্নাস লাবুশানেও বিব্রত হয়েছেন অশ্বিনের বিরুদ্ধে। আর এই কারণে এই অফ স্পিনারের প্রশংসা করেন লাবুশানে। তিনি বলেছেন, “আমি কখনও অশ্বিনের বিরুদ্ধে খেলিনি এই সিরিজের আগে, তাই আমার কাছে ওনার সাথে তুলনা করার মত কিছুই নেই। কিন্তু, রবিচন্দ্রন অশ্বিনের মত এরকম পরিসংখ্যান আপনার থাকবে না যদি না আপনি একজন দারুণ বোলার হোন এবং একজন খুব ভালো চিন্তাশীল ব্যক্তিও হোন। উনি একেবারে প্রস্তুত হয়েই নেমেছেন।”

AUS vs IND, 1st Test: Ravichandran Ashwin Calls Comparisons With Other  Spinners Skewed, Says Many Ways To Skin A Cat | Cricket News

এদিকে চলতি সিরিজে একেবারেই খারাপ ফর্মে রয়েছেন তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। দুটি টেস্টে এখনও দুই অঙ্কের রান করতে পারেননি স্মিথ। কিন্তু লাবুশানে আশাবাদী, খুব শীঘ্রই স্মিথ ফর্মে ফিরে আসবেন। এই নিয়ে তিনি বলেছেন, “আপনারা যাই বলুন না কেন, স্টিভ স্মিথ একেবারেই রানের খরায় নেই। ৭০টির মত ম্যাচে ৬০ এর বেশি গড় রয়েছে। উনি যথেষ্ট ধারাবাহিক রয়েছেন। আমি বলতে চাইছি, ওয়ানডে সিরিজে দুটি শতরান স্মিথ করেছিল ৬০ বলের কাছাকাছিতে। সম্ভবত উনি অনেক বেশি সাদা বলের ক্রিকেট খেলে এসেছেন এবং লাল বলে সেভাবে খুব একটা সময় পাননি স্মিথ। এটাই বাস্তব আজকের দিনে, তাই আমাদের উপায় বার করতে হবে।”

AUS vs IND: Pitch the ball up for Steve Smith, Ian Chappell advices Team  India | Cricket News – India TV

আগামী ৭ তারিখ থেকে শুরু হচ্ছে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় টেস্ট। সিডনিতে মার্নাস লাবুশানের রেকর্ড অসাধারণ, ফলে এই ম্যাচে সকলের নজর থাকবে এই তারকা ব্যাটসম্যানের দিকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *