মার্ক ওয়া বললেন এই বিশ্বকাপে এইভারতীয় খেলোয়াড়ের সামনে অসহায় দেখাবে পুরো দুনিয়া

বিশ্বকাপ ২০১৯ এর জন্য অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা মার্ক ওয়া টুর্নামেন্টের জন্য নিজের তিনজন ব্যাটসম্যান বেছেছেন। এই টুর্নামেন্টের শুরু ৩০ মে থেকে ইংল্যাণ্ডে হচ্ছে। ইংল্যাণ্ডের পিচ আগে ব্যাটিংয়ের জন্য চ্যালেঞ্জিং থাকত কিন্তু এখন এই পিচ ব্যাটসম্যানদের জন্য যথেষ্ট সহজ হয়ে গিয়েছে। এই কারণে ইংল্যাণ্ডে যথেষ্ট রান হওয়া শুরু হয়েছে।

মার্ক ওয়া একে মানলেন ৩ নম্বর

মার্ক ওয়া বললেন এই বিশ্বকাপে এইভারতীয় খেলোয়াড়ের সামনে অসহায় দেখাবে পুরো দুনিয়া 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান মার্ক ওয়া বিশ্বকাপে তিন প্রধান ব্যাটসম্যানের মধ্যে তৃতীয় নম্বরে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকে রেখেছেন। তিনি ফিঞ্চের নাম নিয়েও বিচার করেছেন কিন্তু ওয়ার্নারকে জায়গা দিয়েছেন। ওয়ার্নার মার্চ ২০১৮র পর আন্তর্জাতিক ক্রিকেট খেলেন নি। বল ট্যাম্পারিংয়ের কারণে ক্রিকেট অস্ট্রেলিয়া তার উপর এক বছরের ব্যান লাগিয়েছিল। প্রত্যাবর্তন করে তিনি আইপিএলে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। ১০৪টি ওয়ানডেতে তার নামে ১৪টি সেঞ্চুরি রয়েছে।

২ নম্বরে ইংল্যাণ্ডের ব্যাটসম্যান

মার্ক ওয়া বললেন এই বিশ্বকাপে এইভারতীয় খেলোয়াড়ের সামনে অসহায় দেখাবে পুরো দুনিয়া 2

মার্ক ওয়া দু নম্বর ব্যাটসম্যান হিসেবে ইংল্যাণ্ডের উইকেটকিপার জোস বাটলারকে বেছেছেন। বাটলার ইংল্যাণ্ডের হয়ে মিডল অর্ডারে এসে বেশ কিছু দুর্দান্ত ইনিংস খেলেছেন। পাকিস্তানের বিরুদ্ধে সম্প্রতিই তিনি ৫০বলে সেঞ্চুরি করেছিলেন। তিনি বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যার ওয়ানডে ক্রিকেটে গড় ৪০ উপরে আর স্ট্রাইকরেট ১১৫র উপরে। এই কারণে তিনি বিপক্ষ দলের জন্য বড়ো বিপদ।

এই ব্যাটসম্যান প্রথম স্থানে

মার্ক ওয়া বললেন এই বিশ্বকাপে এইভারতীয় খেলোয়াড়ের সামনে অসহায় দেখাবে পুরো দুনিয়া 3

মার্ক ওয়া প্রথম স্থানে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে নির্বাচন করেছেন। বিরাট এই সময় ওয়ানডে আর টেস্ট ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। তার গুনতি ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যানদের মধ্যে করা হয়। ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলির নামে ৪১টি সেঞ্চুরি রয়েছে। তিনি শচীন তেন্ডুলকরের পর সবচেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরি করা ব্যাটসম্যান। এটাই কারণ যে মার্ক ওয়া তাকে এই বিশ্বকাপে ব্যাটসম্যানদের মধ্যে প্রথম স্থান দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *