অনেকেই বলেছিলেন আমি শেষ হয়ে গিয়েছি - চার বছর পর ওয়ানডে দলে কামব্যাক করে বার্তা অশ্বিনের 1

চার বছর পর ওয়ানডে দলে ফিরেছেন ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তিনি ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য ভারতীয় দলে নির্বাচিত হয়েছেন। এই বছর টেস্টে অশ্বিনের দুর্দান্ত পারফরম্যান্স রয়েছে এবং এর ভিত্তিতেই তিনি ওয়ানডে দলে জায়গা করে নিতে সক্ষম হয়েছেন। যাই হোক, গত কয়েক বছরে, যখন তিনি ফিটনেস এবং ইনজুরি সমস্যাগুলির সাথে লড়াই করছিলেন, তখন তার আন্তর্জাতিক কেরিয়ারকে অশান্তির মধ্যে বলে মনে হয়েছিল এবং লোকেরা তার কাছ থেকে বিভিন্ন কটূক্তি করছিল। তিনি প্রকাশ করেছেন যে চেন্নাইতে একটি ক্লাব ম্যাচ খেলার সময় যখন তিনি একটি খারাপ পর্বের মধ্য দিয়ে যাচ্ছিলেন, তখন তিনি বিবৃতি শুনেছিলেন যে এই লোকটি শেষ হয়ে গেছে।

তিনি ফিটনেস এবং ইনজুরি সমস্যাগুলির সাথে লড়াই করছিলেন

Ravichandran Ashwin: India bowler taking break from IPL to 'support family'  amid coronavirus pandemic | Cricket News | Sky Sports

ব্যাকস্টেজ উইথ বোরিয়া শো-তে অশ্বিন বলেছেন, “একজন খেলোয়াড় হিসেবে আপনি সমালোচনায় ঘেরা থাকেন। এর উপরে আসতে হবে। অনেকেই আমাকে বলেছিলেন যে আমি যখন চেন্নাইয়ে ম্যাচ খেলতে যেতাম তখন আমি আমার পা শক্ত করে রাখতাম। তারপর আমি অনেক লোকের কথা শুনেছি যারা বলেছিল যে এই লোকটি এসেছে এবং খেলছে কারণ তার আন্তর্জাতিক কেরিয়ার শেষ। এটা সম্পূর্ণ শেষ। আমি এসব শুনে অভ্যস্ত ছিলাম। কখনো হাসি পেতো আবার কখনো দুঃখ হতো।”

চেন্নাইতে একটি ক্লাব ম্যাচ খেলার সময় যখন তিনি একটি খারাপ পর্বের মধ্য দিয়ে যাচ্ছিলেন

৩৫ বছর বয়সী অশ্বিন ২০২১ সালে সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে শেষ করেছিলেন। তিনি ৯ টেস্ট ম্যাচে ১৬.৬৪ গড়ে ৫৪ উইকেট নিয়েছেন এবং এর কারণে তিনি আইসিসির বর্ষসেরা টেস্ট খেলোয়াড় হিসেবে মনোনীত হয়েছেন। তিনি এই বছরের টি২০ বিশ্বকাপেও ভারতীয় দলের অংশ ছিলেন, যেখানে তিনি চার বছর পর সীমিত ওভারের দলে ফিরেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *