ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ একাধিক প্রথম সারির কোচেদের ! 1

২০১৯ এর এ্যসেজে’র পর ইংল্যান্ডের কোচের পদ থেকে সরতে চলেছেন টেভর বেলিস।ইতিমধ্যে পরবর্তী কোচের খোঁজ শুরু করে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তালিকায় উঠে এসেছে পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান কোচ মিকি আর্থারের নাম। ২০১৫ এর মে মাসে ইংল্যান্ডের কোচের দায়িত্বে এসেছিলেন বেলিস। তার কোচিংয়ে দারুণ সাফলতা পেয়েছিলো ইংল্যান্ড‌। সদ‍্য ক্রিকেট বিশ্বকাপ জেতার পাশাপাশি তারা রানার্স আপ হয়েছিল টি টোয়েন্টি বিশ্বকাপে। একদিবসীয় ক্রিকেটে ক্রম তালিকায় উঠে এসেছেন এক নম্বর স্থানে।

ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ একাধিক প্রথম সারির কোচেদের ! 2

এই মুহূর্তে এ্যসেজে সিরিজে ব‍্যস্ত গোটা ইংল্যান্ড দল। যদিও এর আগে ইংল্যান্ডে’র কোচের পদ থেকে সরে যাওয়ার কথা জানিয়ে দিয়েছিলো বেলিস। ইতিমধ্যে পরবর্তী কোচের খোঁজ শুরু করে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এক্ষেত্রে অন‍্যতম ফেবারিট মনে করা হচ্ছে বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিকি আর্থারকে।প্রাক্তন সাউথ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটার মিকি আর্থার বর্তমানে দায়িত্বে আছেন পাকিস্তান ক্রিকেট দলের।তার কোচিংয়ে ২০১৭ এর চ‍্যাম্পিয়ান্স ট্রফি জিতেছিলো পাকিস্তান। টেস্টে উঠে এসেছিলো এক নম্বর স্থানে। যদিও বিশ্বকাপে পাকিস্তানের ফলাফলের মনে করা হচ্ছে তার সাথে চুক্তি আর দীর্ঘায়িত নাও করতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ একাধিক প্রথম সারির কোচেদের ! 3

সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ডিরেক্টর এ্যসলি জাইলস জানিয়েছিলেন আর্থার ইংল্যান্ডের কোচ হওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন। এর আগে ২০০৫ থেকে ২০১০ সাউথ আফ্রিকা ক্রিকেট দলের কোচের ভূমিকায় দেখা গেছে আর্থারকে।পরবর্তী সময়ে ২০১০ থেকে ২০১৩ অবধি দেখা গেছে অস্ট্রেলিয়ার কোচের ভূমিকায়।এবং দুই ক্ষেত্রেই দারুণ সাফলতা লাভ করেন তিনি।

ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ একাধিক প্রথম সারির কোচেদের ! 4
PORT ELIZABETH, SOUTH AFRICA – JANUARY 18: Ottis Gibson, Head Coach during the South African national cricket team training session at St Georges Park on January 18, 2019 in Port Elizabeth, South Africa. (Photo by Richard Huggard/Gallo Images/Getty Images)

এছাড়াও উঠে এসেছে একাধিক নাম, তালিকায় আছেন ওটিস গিবসন, গ‍্যারি কাস্টেন। প্রসঙ্গত, ২০১০ থেকে ২০১৪ অবধি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের কোচের ভূমিকায় ছিলেন ওটিস। বর্তমানে তিনি সাউথ আফ্রিকা ক্রিকেট দলের কোচ। ২০০৭ -১০ এবং ২০১৫ – ১৭, গিবসন ইংল্যান্ড দলের বোলিং কোচের দায়িত্ব সামলেছিলেন।এইবার তিনি মরগ্যানদের মুখ‍্য কোচ হতে চান এমনটাই সূত্রে’র খবর।

ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ একাধিক প্রথম সারির কোচেদের ! 5

২০১১ এর বিশ্বকাপ এসেছিলো ভারতে তার কোচিংয়ে।২০০৮ থেকে ২০১১ অবধি গ‍্যারি কাস্টেনেরে কোচিংয়ে ভারতীয় ক্রিকেট দল এক অন‍্যমাত্রায় পৌছায়।তার ও সম্ভাবনা রয়েছে কোচ হওয়ার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *