বাংলার অধিনায়কত্ব ছাড়লেন মনোজ তিওয়ারি, দায়িত্ব পেলেন এই তারকা ক্রিকেটার 1

২০১৯/২০ ক্রিকেট মরশুমে সব ধরনের ফর্ম‍্যাটের জন্য নতুন অধিনায়ক ঘোষণা করলো সি এ বি।দায়িত্ব তুলে দেওয়া হলো অভিমুন‍্য ইশ্বরনের হাতে। ২৯ শে আগষ্ট একটি প্রেস বিবৃতির মধ্যে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার কথা জানানো হয়েছে সি এ বি’র তরফে। বছর ২৩ এর ইশ্বরনের কাঁধে থাকতে চলেছে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব।অন‍্যদিকে সহ অধিনায়কের পদে থাকছেন সুদীপ চট্টোপাধ্যায়।

বাংলার অধিনায়কত্ব ছাড়লেন মনোজ তিওয়ারি, দায়িত্ব পেলেন এই তারকা ক্রিকেটার 2

গত মরশুমে বাংলার হয়ে ধারাবাহিক ভাবে ভালো ব‍্যাটিং করে এসেছেন অভিমন্যু ইশ্বরন। এমনকি রন্জীতে বাংলার হয়ে গতবারের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এছাড়া সার্বিক ভাবে এই তালিকায় তিনি আছেন সপ্তম স্থানে। বাঁ-হাতি এই ব‍্যাটসম‍্যান, সব মিলিয়ে করেছেন মোট ৮৬১ রান, ১১ ইনিংসে। গড়- ৯৫.৬৬।আছে তিনটে শতরান এবং তিনটে অর্ধশতরানের ইনিংস।এবং একটি দ্বিশতরানের ইনিংস। এছাড়াও গত মরশুমের বিজয় হাজারে ট্রফি এবং সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে যথাক্রমে ৩২৬ এবং ৩৩১ রান করেছিলেন এই ব‍্যাটসম‍্যান।

বাংলার অধিনায়কত্ব ছাড়লেন মনোজ তিওয়ারি, দায়িত্ব পেলেন এই তারকা ক্রিকেটার 3

প্রসঙ্গত, গত মরশুমে ভালো ব‍্যাটিং করেছেন মনোজ ও‌।বাংলার হয়ে গতবারের রন্জীতে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ১৪ ইনিংসে তার রান সংখ্যা ৬১৬। অন‍্যদিকে ২০১৮/১৯ এর বিজয় হাজারে ট্রফিতে বাংলার হয়ে সর্বোচ্চ আদালত সংগ্রাহক তিনি। করেছেন ৩৬৬ রান।মুস্তাক আলী ট্রফিতে তার রান সংখ্যা ২০৩।অধিনায়কত্বে বদল আনার চিন্তা ভাবনা গত মরশুম থেকেই চিন্তা করেছিলো বাংলার ক্রিকেট বোর্ড। প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল প্রথম শ্রেণীর দলের দায়িত্ব তুলে দেওয়া হবে ইশ্বরনের হাতে আর সাদা বলের ক্রিকেটে দায়িত্বে থাকবেন মনোজ তিওয়ারি। পরবর্তী সময়ে তিওয়ারি অধিনায়কত্বে না থাকার ইচ্ছে প্রকাশ করলে সকল দায়িত্ব তুলে দেওয়া হয় ইশ্বরনের কাঁধে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *