ENG VS IND ম্যাঞ্চেস্টার টি২০: রোহিত এবং ধবন নন বরং এই দুই ভারতীয় করবেন আজ ইনিংসের শুরুয়াত

ভারতীয় ক্রিকেট দল তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে আজ ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে ইংল্যান্ডকে হারিয়ে জয় দিয়ে শুরু করতে চাইবে। ভারতের জন্য এই সফর বেশ কঠিন বলেই মনে করা হচ্ছে। এই অবস্থায় ভারতের চেষ্টা থাকবে প্রথম ম্যাচেই জয় লাভ করে এই সিরিজকে পজিটিভভাবে শুরু করার। দুই দলই এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে। ভারত সম্প্রতি ২টি টি২০ ম্যাচে ২-০ ফলাফলে আয়ারল্যান্ডকে হারিয়েছে, অন্যদিকে ইংল্যান্ড ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে ৫-০ ফলাফলে হারিয়েছে। ফলে এই দুই দলই জয়ের আত্মবিশ্বাসের সঙ্গে এই সিরিজে খেলতে নামছে। কিন্তু এই বিষয়ে দু দলই অবগত যে তারা যাদের বিরুদ্ধে জিতেছে তারা বর্তমানে আউট অফ ফর্মে রয়েছে। এই অবস্থায় দু দলের কাছেই এখনও পর্যন্ত সবচেয়ে কঠিন প্রতিদ্বন্ধীকে হারানোর চ্যালেঞ্জ রয়েছে।
ENG VS IND ম্যাঞ্চেস্টার টি২০: রোহিত এবং ধবন নন বরং এই দুই ভারতীয় করবেন আজ ইনিংসের শুরুয়াত 1
বিশ্বক্রিকেটে বর্তমান সময়ে এই দুই দলকেই চ্যাম্পিয়ন মনে করা হয়। ফলে এই দুই দলের মধ্যেকার লড়াই রোমাঞ্চকর এবং উত্তেজক হওয়ার আশা রয়েছে। ভারতের কথা বলা হলে তাদের জন্য তাদের দুই রিস্ট স্পিনারের এই সিরিজে গুরুত্বপূর্ণ ভূমিকা প্রমানিত হতে পারে। যদিও এই দুজনের সামনে এখনও পর্যন্ত সবচেয়ে কঠিক ব্যাটিং লাইনআপ আসতে চলেছে। এই দুই বোলাররই বিদেশের মাঠে মাঝের ওভারগুলিতে ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছেন। দুজনেই ব্যাটসম্যানদের হাত খুলে খেলতে দেন না এবং উইকেটে জমতে দেন না। দক্ষিন আফ্রিকা এবং আয়ারল্যান্ডে এই দুজনের দুর্দান্ত প্রদর্শন দেখা গিয়েছে এবং ঘরের মাঠেও এরা নিজেদেরকে প্রমান করেছেন।
ENG VS IND ম্যাঞ্চেস্টার টি২০: রোহিত এবং ধবন নন বরং এই দুই ভারতীয় করবেন আজ ইনিংসের শুরুয়াত 2
ইংল্যান্ডের কাছে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফর্ম্যাটের ভয়ঙ্কর ব্যাটসম্যানেরা মজুত রয়েছেন। অ্যালেক্স হেলস, জোস বাটলার, জনি বেয়রস্টো, ইয়ন মর্গ্যানের মত ব্যাটসম্যানেরা নিএজদের দিনে যে কোনও বোলিং আক্রমণকেই ধ্বংস করে দিতে পারেন। এই ব্যাটসম্যানেরা এমনই যারা উইকেটে টিকে থাকার এবং রান করার দুই ব্যাপারেই সিদ্ধহস্ত। এদের সামলানো শুধু চহেল বা কুলদীপই নন বরং ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া এবং উমেশ যাদবের জন্যও চ্যালেঞ্জ হবে।
ENG VS IND ম্যাঞ্চেস্টার টি২০: রোহিত এবং ধবন নন বরং এই দুই ভারতীয় করবেন আজ ইনিংসের শুরুয়াত 3
তবে আজ ভারত তার পরিকল্পনায় কিছুটা পরিবর্তন আনতে চলেছে। আজ ভারতের হয়ে ব্যাটিংয়ের শুরুয়াত করতে দেখা যেতে পারে অধিনায়ক বিরাট কোহলি এবং বিস্ফোরক ব্যাটসম্যান কেএল রাহুলকে। আইপিএলে ওপেনিং করে বিরাটের প্রদর্শন দুর্দান্ত ছিল। অন্যদিকে রাহুলও অপেনার হিসেবেই ভাল ব্যাট করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *