INDvsSA: ম্যান অফ দ্য সিরিজ রোহিত শর্মা দিলেন এই বড়ো বয়ান, এভাবে এসেছে সফলতা

ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকাকে ইতিহাসে প্রথমবার ক্লীন সুইপ করে দিয়েছে। এই সিরিজে একটা যে স্পেশাল ব্যাপার হয়ে সেটা হল রোহিত শর্মার টেস্ট ওপেনার হিসেবে দলের হয়ে রান করা। গত ২ বছর ধরে টেস্ট আইসিসি টেস্ট র্যাাঙ্কিংয়ে ১ নম্বর টিম ইন্ডিয়া গত কিছু সময় ধরে নিজের ওপেনিং নিয়ে সংঘর্ষ করছিল। কিন্তু রোহিত এখন সেই সমস্যা দূর করে দিয়েছেন।

টিম ম্যানেজমেন্টের কাছে কৃতজ্ঞ: রোহিত শর্মা

INDvsSA: ম্যান অফ দ্য সিরিজ রোহিত শর্মা দিলেন এই বড়ো বয়ান, এভাবে এসেছে সফলতা 1

সীমিত ওভারে ওপেনার হিসেবে নিজের ব্যাটিংয়ের প্রতিভা দেখানো রোহিত শর্মা এখন টেস্টেও মজবুতভাবে পা রেখেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেনার হিসেবে ৪টি ইনিংসে ২টি সেঞ্চুরি আর একটি ডবল সেঞ্চুরি করে রোহিত শর্মা মোট ৫২৯ রান করেন। এই দুর্দান্ত প্রদর্শনের জন্য রোহিত শর্মাকে ম্যান অফ দ্যা ম্যাচের খেতাব দেওয়া হয়েছে। ম্যাচ শেষ হওয়ার পর রোহিত বলেন,

“যেমনটা কি আমি আগেও বলেছি যে যে আমি টিম ম্যানেজমেন্টের কাছে কৃতজ্ঞ। এই সিরিজ যেভাবে এগিয়েছে সত্যিই আমি কিছু পজেটিভ সাইন পেয়েছি। সত্যিই বিশ্বের যে কোনো জায়াতেই নতুন বলের মুখোমুখি হওয়া খতরনাক। এটা একটা দুর্দান্ত শুরু, এই কাওরণে আমি এটা এমনিই যেতে দিতে পারতাম না”।

আমি নিজের দলকে দিতে চেয়েছিলাম ভাল শুরু
INDvsSA: ম্যান অফ দ্য সিরিজ রোহিত শর্মা দিলেন এই বড়ো বয়ান, এভাবে এসেছে সফলতা 2

রোহিত ২০১৩য় সীমিত ওভারে ক্রিকেট ওপেনিং ব্যাটসম্যান হিসেবে শুরু করেছিলেন, এই ব্যাপারে কথা বলতে গিয়ে রোহিত বলেন,

“২০১৩য় আমার ওপেনিং ব্যাটসম্যান হিসেবে শুরু হয়। একবার যখন আপনি মাঠে থাকেন তো আপনি নিজের খেলা খেলতে পারেন। এটাই আমি করেছি, আমি একটা টেমপ্লেটের পালন করি। আপনাকে টিম ম্যানেজমেন্ট, কোচ, অধিনায়কের সমর্থন দরকার হয় কারণ এটা থেকে ভীষণ সাহায্য পাওয়া যায়। টেস্ট ক্রিকেট একটা আলাদা ফর্ম্যাট, যেখানে বড়ো স্কোর আমাকে বিশ্বাস দেবে। আমি ওই ব্যাপারে মাথা লাগানোর চেষ্টা করছিলাম। আপনার অনুশাসিত থাকার প্রয়োজন, আমি নিজের সঙ্গে কথা বলতে থাকি। আমি একটা বড়ো স্কোর করতে চাইতাম আর আমি নিজের দলকে ভাল পরিস্থিতিতে আনতে চেয়েছিলাম।”

রোহিত করে দিয়েছেন টিম ইন্ডিয়ার সমস্যার সমাধান

INDvsSA: ম্যান অফ দ্য সিরিজ রোহিত শর্মা দিলেন এই বড়ো বয়ান, এভাবে এসেছে সফলতা 3

রোহিত শর্মা টেস্ট ক্রিকেট যেভাবে ওপেনার হিসেবে নিজের ইনিংসের শুরু করেছে তাতে তার পরিণামের আন্দাজ করা যেতে পারে। রোহিত ৪টি ইনিংসে ১৯টি ছক্কা মেরেছে যা অনেক বড়ো ব্যাপার। তিনি প্রথম ম্যাচে ১৭৬, ১২৭ রানের সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন। দ্বিতীয় ম্যাচে তিনি ১৪ রান করে কাগিসো রাবাদার শিকার হয়ে যান। কিন্তু তিনি তৃতীয় ম্যাচে দ্বিতীয় ম্যাচের ব্যর্থতা কাটিয়ে ২১২ রানের ইনিংস খেলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *