ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা নিজেকে নিয় বরং একে দিলেন জয়ের শ্রেয়

আইপিএলে পঞ্চম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স কলকাতা নাইট রাইডার্সকে দুর্দান্তভাবে হারিয়ে দিয়েছে। এই ম্যাচের হিরো ছিলেন রোহিত শর্মা যিনি ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন আর ম্যান অফ দ্য ম্যাচ হন। রহিত শর্মা যে ধরণের ফর্ম দেখিয়েছেন তা দুর্দান্ত ছিল। ম্যাচ শেষে রোহিত শর্মা জানান যে তিনি গত ছয় মাস ধরে খুব বেশি ক্রিকেট খেলেননি এই কারণে তিনি পিচে কিছু সময় কাটাতে চেয়েছিলেন। এছাড়াও তিনি আরও বেশকিছু কথা বলেন।

ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পর রোহিত শর্মা জানালেন নিজের সফলতার মন্ত্র

ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা নিজেকে নিয় বরং একে দিলেন জয়ের শ্রেয় 1

এই ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচ রোহিত শর্মা বলেছেন যে দল নিজের পরিকল্পনা অনুযায়ী প্রদর্শন করেছে। নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশন বক্তব্যে রোহিত বলেন,
“আজ আমরা পরিকল্পনাগুলিকে সঠিকভাবে এক্সিকিউট করেছি। আমরা এই ম্যাচে সবসময় ভালো পরিস্থিতিতে ছিলাম। উইকেট ভাল ছুও আর শিশিরও কম ছিল। আমি নিজেকে পুল শট খেলার জন্য সবসময়ই সমর্থন করি আর আমি এই শট খেলার যথেষ্ট প্র্যাকটিস করেছি। দলের প্রদর্শনে আমি ভীষণই খুশি। আমার সমস্ত শট ভালো ছিল, কোনো একটা বাছতে পারব না। আমি গত ছয় মাসে খুব বেশি ক্রিকেট খেলিনি আর এই কারণে পিচে কিছু সময় কাটাতে চাইছিলাম। আমরা কখনও জানতাম না যে আইপিএল ইউএই-তে হবে এই কারণে আমরা একটা গতি সম্পন্ন আক্রমণ চেয়েছিলাম যা ওয়াংখেড়ের অনুকূল ছিল। সম্ভবত আমি শেষে কিছুটা ক্লান্ত হয়ে গিয়েছিলাম আর এটা আমাদের জন্য একটা শিক্কা ছিল যে একজন সেট ব্যাটসম্যানের শেষ পর্যন্ত ব্যাটিং করার প্রয়োজন। আমরা অতীতে দেখেছি আর আজ এটাই আমি করার চেষ্টাও করেছি”।

ঝোড়ো ইনিংস খেলে ম্যান অফ দ্য ম্যাচ হন রোহিত শর্মা

ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা নিজেকে নিয় বরং একে দিলেন জয়ের শ্রেয় 2

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা কলকাতার বিরুদ্ধে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বিস্ফোরক হাফসেঞ্চুরি ইনিংস খেলেন। এর মধ্যে তার ব্যাট থেকে আইপিএল কেরিয়ারের ৩৭তম হাফসেঞ্চুরি এসেছে। রোহিত কলকাতার বিরুদ্ধে এই ম্যাচে শুরু থেকেই আক্রামণাত্মক ব্যাটিং করে মাত্র ৩৯ বলে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। এর জন্য তিনি ৪টি ছক্কা আর ১টি বাউন্ডারির সাহায্য নেন। তারপর তিনি ৫৪ বলে ৮০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন আর ১৮তম ওভারে শিভম মাভির শিকার হন। তিনি নিজের এই ইনিংসে ৬টি ছক্কা আ ৩টি বাউন্ডারি মারেন।

মাত্র ৪জন ব্যাটসম্যান আইপিএলে মেরেছেন ২০০ বা তার চেয়ে বেশি ছক্কা

ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা নিজেকে নিয় বরং একে দিলেন জয়ের শ্রেয় 3

আপনাদের জানিয়ে দিই যে এখনো পর্যন্ত মাত্র ৪জন ব্যাটসম্যানই আইপিএলে ২০০ বা তার বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছেন। এখন রোহিতও সেই ৪জন ব্যাটসম্যানের মধ্যে একজন হয়ে গিয়েছেন। রোহিত ছাড়াও এখনও পর্যন্ত এই কৃতিত্ব কেবল মাত্র মহেন্দ্র সিং ধোনি, এবি ডেভিলিয়র্স আর ক্রিস গেইলই করতে পেরেছেন। যেখানে রোহিতের নামে আইপিএলে ২০০টি ছক্কা রয়েছে, সেখানে ধোনি এখনো পর্যন্ত ২১২টি ছক্কা মেরেছেন। ধোনির পর দ্বিতীয় স্থানে রয়েছেন আরসিবির তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স, যার নামে আইপিএলে ২১৪টি ছক্কা রয়েছেন। অন্যদিকে ছক্কার ব্যাপারে সবচেয়ে প্রথম নাম রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিস গেইলের যিনি এখনো পর্যন্ত আইপিএলে ৩২৬টি ছক্কা মেরেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *