ওয়ানডে থেকে অবসর নেওয়া লাসিথ মালিঙ্গা জানানলেন কতদিন পর্যন্ত খেলবেন টি-২০ ক্রিকেট

ইয়র্কার কিং নামে জনপ্রিত লাসিথ মালিঙ্গা একদিনের ক্রিকেট থেকে নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচের পর তিনি ওয়ানডে ক্রিকেটকে চিরদিনের জন্য বিদায় জানাবেন। ২০০৪ এ নিজের একদিনের ক্রিকেট কেরিয়ার শুরু করা লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট নেওয়া তৃতীয় বোলার হয়েছেন। ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর লাসিথ মালিঙ্গা টি-২০ ক্রিকেট খেলবেন আর এই বিষয়ে খোলসা স্বয়ং মালিঙ্গা নিজের একটি বয়ানে করেছেন।

মালিঙ্গা বললেন খেলব টি-২০ ক্রিকেট

ওয়ানডে থেকে অবসর নেওয়া লাসিথ মালিঙ্গা জানানলেন কতদিন পর্যন্ত খেলবেন টি-২০ ক্রিকেট 1

লাসিথ মালিঙ্গা সম্প্রতিই নিজের স্ত্রী তানিয়া পেরেরার ফেসবুক অ্যাকাউন্ট থেকে শ্রীলঙ্কান ক্রিকেট সমর্থকদের কাছে শুক্রবার মাঠে আসার বিশেষ আবেদন করেছেন। মালিঙ্গা নিজের ভিডিয়োতে বলেছেন,

“শুক্রবার দিন আপনারা সকলে আমাকে শেষবার ওয়ানডে খেলতে দেখবেন। যদি আপনি পারেন তো ম্যাচ দেখতে অবশ্যই আসুন”।

সেই সঙ্গে মালিঙ্গা আগে এটাও বলেন যে,

“আমি আশা করছি যে আগামী বছর শ্রীলঙ্কার হয়ে টি-২০ বিশ্বকাপ জিততে পারব। আমি আশা করছি যে আমাকে এই টুর্নামেন্ট খেলার সুযোগ দেওয়া হবে আর আমার থেকে কেউ ভাল খেলোয়াড় হয় আর সে যদি আমার জায়গায় খেলে তো আমার খারাপ লাগবে না”।

মালিঙ্গা গড়েছেন বেশ কিছু রেকর্ডস

ওয়ানডে থেকে অবসর নেওয়া লাসিথ মালিঙ্গা জানানলেন কতদিন পর্যন্ত খেলবেন টি-২০ ক্রিকেট 2

শ্রীলঙ্কার হয়ে লাসিথ মালিঙ্গা তারকা মুথাইয়া মুরলীধরণ (৫২৩) আর চামিন্ডা ভাসের (৩৯৯) পর সবচেয়ে বেশি উইকেট নেওয়া তৃতীয় বোলার হয়েছেন। লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে এখনো পর্যন্ত মোট ২২৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন আর এর মধ্যে তিনি ৩৩৫টি উইকেট নিতে সফল হয়েছেন।
২০০৭এর ওয়ানডে বিশ্বকাপে লাসিথ মালিঙ্গা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লাগাতার চারটি বলে চারটি উইকেট নেওয়ার অদ্ভুত রেকর্ড গড়েছিলেন। একদিনের ক্রিকেটে লাসিথ মালিঙ্গার নামে তিনটি হ্যাটট্রিক নেওয়ার বিশ্বরেকর্ডও নথিভুক্ত রয়েছে। মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে ৩০টি টেস্ট ম্যাচে ১০১টি উইকেটও নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *